স্প্রিং-সামার ফ্যাশনে (fashion) পারফেক্ট crop top in Bengali| POPxo Bengali | POPxo

স্প্রিং-সামার ফ্যাশনে (fashion) পারফেক্ট ক্রপ টপ (crop top)

স্প্রিং-সামার ফ্যাশনে (fashion) পারফেক্ট ক্রপ টপ (crop top)

শীত বিদায় নিতেই লেপ-কম্বলের পাট তো চুকেছ! কেউ কেউ তো ফুল স্পিডে এখন থেকে পাখা চালাতে শুরু করেছেন। বুঝতেই পারছেন, প্যাচপ্যাচে গরমের আর বেশি দেরি নেই। বাড়িতে-অফিসে-স্কুলে-কলেজে এসি বা ফ্যানের তলায় যতই থাকুন না কেন, বাইরে তো বেরোতেই হবে। সে তো নয় গেল, কিন্তু এখন আবার না-গরম, না-ঠান্ডা। কোন পোশাকে ঠিক স্বচ্ছন্দ থাকা যাবে, সেটাই বুঝে উঠতে পারেন না নিশ্চয়ই। তাই এই স্প্রিং-সামার (spring-summer) ফ্যাশনে (fashion) থাকুক ক্রপ টপ (crop top)। যা আপনাকে আরামও দেবে আবার আপনাকে স্টাইলিশও (stylish) করে তুলবে। কীসের সঙ্গে ক্রপ টপ (crop top) ট্রাই করতে পারেন, সেই হালহদিস দেব আমরা।


আশির দশকে পপস্টার ম্যাডোনার হাত ধরে চর্চায় এসেছিল ক্রপ টপ (crop top)। তার পরে নব্বইয়ের দশকে ব্রিটনি স্পিয়ার্সের হাত ধরে তা জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু তার পরের দশকে আচমকাই ফ্যাশন থেকে আউট হয়ে যায় ক্রপ টপ (crop top)। তবে থ্যাঙ্ক গড! আবার এখন ফ্যাশনে ইন ক্রপ টপ! মজার ব্যাপার হল, ইন্ডিয়ান-ওয়েস্টার্ন সব রকম বটমওয়্যারের সঙ্গে যায় ক্রপ টপ (crop top)।


লং স্কার্ট


crop top-skirt


লং স্কার্টের (long skirt) সঙ্গে শার্ট, টি-শার্ট আর টপস এখন বাদ দিন। ওগুলো পুরনো হয়ে গিয়েছে। এ বার ক্রপ টপ (crop top) টিম আপ করুন ঘেরওয়ালা বা ফ্লেয়ার্ড লং স্কার্টের সঙ্গে। আর তার সঙ্গে পরুন মানানসই অ্যাকসেসরিজ। ব্যস! আর কী, শুধু বসন্ত নয়, প্যাচপ্যাচে গরমেও (spring-summer) ফ্যাশনিস্তা (fashion) আপনিই।


পালাজো


crop top and palazzo


শীতে তো রোজ টাইট জিন্স (jeans) পরে এ দিক-ও দিক ঘুরেছেন। এ বার তো পালাজোর (palazzo) পালা। আর তার সঙ্গে ক্রপ টপ। এর মতো আরাম আর কোনও কিছুতে নেই। খোলামেলা, ঢিলেঢালা এই পোশাকে আরামসে আপনি কোনও অনুষ্ঠান বা পার্টিতে চলে যেতে পারেন। ঘেরওয়ালা বা কম ঘেরওয়ালা প্রিন্টেড পালাজোর সঙ্গে একেবারে সাধারণ ক্রপ টপ (crop top) টিম আপ করতে পারেন। আর কোনও অনুষ্ঠানে যাওয়ার থাকলে সিল্কের পালাজো (palazzo) আর শিফন ক্রপ টপ পরে যেতেই পারেন।


শর্টস


crop top-shorts


এই সময়টায় পরীক্ষা চুকলেই বন্ধুদের সঙ্গে ডিনার বা হ্যাংআউটের প্ল্যান করেছেন? তা হলে চোখ বুজে শর্টসের (shorts) সঙ্গে ক্রপ টপ ট্রাই করুন। ম্যাচিং শর্টস (shorts) আর ক্রপ টপ (crop top) চলতে পারে। আর যাঁরা ভাবছেন, আমরা তো অতটাও রোগা নই, কী করে ক্রপ টপ আর শর্টস পরব? তাঁরা এক কাজ করুন, একটু ঢিলে ক্রপ টপের সঙ্গে শর্টস ট্রাই করে দেখতে পারেন।


বয়ফ্রেন্ড জিন্স


crop top-boyfriend jeans


টাইট জিন্স (jeans) আর টপ পরতে ইচ্ছে করছে না? তা হলে ট্রাই করুন ক্রপ টপ উইথ বয়ফ্রেন্ড জিন্স। কারণ যে কোনও রকম জিন্সের সঙ্গে ক্রপ টপ দারুণ যাবে। ফলে নিঃসন্দেহে একটু ঢিলেঢালা জিন্সের সঙ্গে ক্রপ টপ (crop top) ট্রাই করতেই পারেন।


মিডি ডেনিম স্কার্ট 


crop top-denim skirt


ক্রপ টপ ম্যাক্সি স্কার্ট- মিডি ডেনিম স্কার্টের সঙ্গে যায়। ফলে উইকেন্ডে কোনও প্ল্যান হলে মিডি ডেনিম স্কার্টের সঙ্গে ক্রপ টপ (crop top) পরে যেতেই পারেন।


ধুতি বা হারেম প্যান্ট


crop top-dhoti pants


একটু অন্য রকম ভাবে ক্রপ টপ (crop top) পরতে চান? তা হলে ইন্দো-ওয়েস্টার্ন স্টাইলে ধুতি প্যান্ট বা হারেম প্যান্টের সঙ্গে ক্রপ টপ পরে দেখুন। শরীরচর্চার জন্য একেবারে পারফেক্ট ড্রেস। কলেজ বা বন্ধুদের সঙ্গে আউটিংয়েও এই স্টাইল ফলো করুন। সঙ্গে অবশ্যই থাকবে মানানসই অ্যাকসেসরিজ।


শাড়ি


crop top-saree


বিয়েবাড়ি বা অনুষ্ঠান বাড়ি তো লেগেই আছে। স্টাইল করে শাড়ি (saree) পরতে ইচ্ছে করছে। কিন্তু মানানসই ব্লাউজ এই মুহূর্তে নেই। এ বার কী হবে? চিন্তা নেই, এক কাজ করুন, শাড়িটাই (saree) পরুন ক্রপ টপ (crop top) দিয়ে। আর এই সময়টায় রাতের দিকে একটু শীত শীতও করে। আবার সাল বা স্টোল নিলেও গরম লাগে। তাই ক্রপ টপ পরে যান। অসুবিধা হবে না।


লেহেঙ্গা


crop top-lehenga


কোনও অনুষ্ঠানে নজর কাড়তে চান? কিন্তু একঘেয়ে লাগে সব রকম সাজ। একটু আলাদা সাজতে চান। তা হলে লেহেঙ্গার (lehenga) সঙ্গে ট্রাই করে দেখুন ক্রপ টপ (crop top)।


তা হলে দেখতেই পাচ্ছেন, মোটামুটি সব ধরনের পোশাকের সঙ্গেই আপনি ক্রপ টপ (crop top) ট্রাই করতে পারবেন! তাই এই মরসুমে (spring-summer) ফ্যাশনেবল (fashion) হওয়ার সঙ্গে সঙ্গে আপনার পোশাক হোক আরামদায়কও।


ছবি সৌজন্যে: ইউটিউব ও পিন্টরেস্ট


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!