গোলাপ দিয়ে নিজেকে কীভাবে সাজাবেন?

গোলাপ দিয়ে নিজেকে কীভাবে সাজাবেন?

বাতাসে গুনগুন, এসেছে ফাগুন। তা ফাল্গুন মাস তো অনেকদিন হল শুরু হয়ে গেছে। আর শুরু হয়ে গেছে প্রেমের মাস। আর আজ রোজ ডে দিয়ে হল তার শুভারম্ভ। যারা প্রেম করেন, যারা করেন না এবং যারা করতে চান...রিলেশানশিপ স্টেটাস (Relationship Status) যাই হোক না কেন, দেখতে সুন্দর তো লাগতেই হবে তাই না? ওই যে কোন একটা বাংলা ছবির গান ছিল না, “খোঁপার ওই গোলাপ (Rose) দিয়ে মনটা কেন এত কাছে টানলে!” একটা গোলাপের কি এতটা ক্ষমতা থাকে। নিশ্চয়ই। কারণ পৃথিবীর সবচেয়ে সুন্দর ফুলগুলোর মধ্যে একটা হল এই গোলাপ। আর রোজ ডেতে আপনাকে সাজিয়ে গুছিয়ে সুন্দর করে তোলার দায়িত্ত্ব নিচ্ছি আমরা। এমনভাবে সাজুন যেন দয়িত আপনাকে দেখে চোখ ফেরাতে না পারেন। আমরা তো এটাই চাই যে রোজ হোক Rose Day আর আপনি হয়ে উঠুন সেরা সুন্দরী (look like a Diva)।  


গোলাপ পেনডেন্ট


rose pendant


থিম যখন রোজ, তখন সাজগোজের মধ্যে গোলাপের ছোঁয়া থাকলে আপনার রোজ ডে সার্থক। গলায় পরুন গোলাপের পেনডেন্ট। যদি সেট হয় তাহলে কানেও দুটো ছোট্ট ছোট্ট গোলাপ ফুটলে ক্ষতি কীসের? বাকি পোশাক সাদামাটা থাকলে সবার চোখ গিয়ে পড়বে আপনার গোলাপ দুল আর হারের দিকে।


গোলাপের টিয়ারা


tiara rose


 


যদি সাদা কোনও ড্রেস যেমন হাঁটু পর্যন্ত ঝুলের নেটের পোশাক বা সাদা শিফনের রাফল ড্রেস, তাহলে মাথায় পড়ুন গোলাপের টিয়ারা। সাদা আর লালের যুগলবন্দী সব সময়ই সুন্দর। তাই মাথায় গোলাপ ফুলের টিয়ারাতে আপনাকে একদম স্বপ্নে দেখা রাজকন্যার মতো লাগবে।


খোঁপায় গোলাপ


rose in coiffur


ওই যে গানটার কথা আগেই বললাম না, ওটাকে অত হেলাফেলা করবেন না। বাঙালি মেয়েদের পোশাকে শাড়ির তুলনা হয় না। পড়ুন ব্ল্যাক জর্জেট বা ব্ল্যাক নেটের শাড়ি। টেনে একটা খোঁপা করুন আর খোঁপায় গুঁজে দিন তাজা একটা গোলাপ। মেকআপ একদম মিনিমালিস্টিক রাখুন। তাহলে সব কিছু চাপিয়ে প্রাঞ্জল হবে আপনার ওই খোঁপার গোলাপ খানা।


গোলাপ ব্রেসলেট


rose bracelet


ওই যে একটা গল্প শুনেছিলাম অনেক দিন আগে। সত্যি কিনা জানিনা অবশ্য। এক পার্টিতে প্রিন্স দ্বারকানাথ ঠাকুর এলেন। বড় বড় হোমরা চোমরাদের পার্টি। সঙ্গে সাহেবসুবোরাও আছেন। দামী দামী পোশাকের ছটায় ঝলমল করছে পার্টি। দ্বারকানাথ কিন্তু এলেন একদম সাদামাটা ধুতি পাঞ্জাবি আর কাঁধে একটা মামুলি চাপকান ফেলে। একী! প্রিন্সের একী দশা? হঠাৎ অতিথি অভ্যাগতদের চোখ গেল দ্বারকানাথের জুতোর দিকে। সেই জুতোয় ঝলমল করছে আস্ত একটি হীরে! ব্যাস সবার থোঁতা মুখ ভোঁতা হয়ে গেল। রোজ ডে’র সাজুগুজুর কথা বলতে গিয়ে আচমকা এই গল্পটা বললাম কেন বলুন তো? কারণ আপনিও যদি এরকম কিছু করেন তাহলে দারুণ হবে! না, তাই বলে হীরে বসানো জুতো পরতে বলছিনা। হাতে পরুন গোলাপের ব্রেসলেট। কব্জির কাছে থাকবে একটা গোলাপ আর সেখান থেকে চেন এসে আটকাবে আপনার আঙুলে। আর সেখানে আংটিতেও থাকবে আরও একটি গোলাপের।


rose dress 2


এছাড়াও রোজ প্রিন্টেড জুতো, লেগিংস, টিশার্ট আর শাড়িও রোজ ডে’ পালন করার জন্য একদম আদর্শ। মনের মতো কোনও একটা বেছে নিন আর সার্থক করে তুলুন আপনার গোলাপ দিবসকে।


 Picture Courtsey: Pinterest 


 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!