শাড়ি-গয়না-অন্দরসজ্জা- সব কিছুতেই নজর কাড়বে গামছা (gamchha) স্টাইল

শাড়ি-গয়না-অন্দরসজ্জা- সব কিছুতেই নজর কাড়বে গামছা (gamchha) স্টাইল

গামছা (gamchha) শাড়ি (saree) বা গামছা চেকস বরাবরই পছন্দ করে জিনিয়া। তো কলেজে  প্রায় সব সময়ই ওকে গামছা শাড়ি (gamchha saree), গামছা কুর্তি অথবা গামছা স্কার্ট (gamchha skirt) বা গামছা প্যান্টসেই দেখা যায়। অন্ততপক্ষে ওর গলায় একটা গামছা স্টোল থাকবেই। এই নিয়ে কলেজে ওর ছেলে বন্ধুরা আওয়াজ দিলেও মেয়ে বন্ধুরা কিন্তু ওর স্টাইল (style) স্টেটমেন্টের প্রশংসাই করে। এমনকি অনেকে ওর এই স্টাইলের (style) রীতিমতো ফ্যানও! এতে মনে মনে খুশিও হয় সে। ওর ইচ্ছে আছে গামছা বা গামছা চেকস নিয়ে এক্সপেরিমেন্ট করে একটা বুটিক খোলার। আসলে জিনিয়া ছোট থেকেই বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের বড় ফ্যান। বিবি রাসেলের হাত ধরে ফ্যাশন দুনিয়ায় আলাদা জায়গা করে নিয়েছে গামছা। তার পর ধীরে ধীরে গামছা শাড়ি (ganchha saree) বা গামছা ড্রেস (gamchha dress) ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশের বাজারেও। বলি তারকা থেকে টলিপাড়ার তারকাদের পছন্দের তালিকায় অনায়াসে জায়গা করে নিয়েছে গামছার তৈরি পোশাক। এই তো বলিউড বাদশা শাখরুখ খান নিজের জন্মদিনে একটা গামছা শার্ট পরে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছিলেন। দেশ-বিদেশে রীতিমতো ফ্যাশন শো-য়ে গামছার পোশাকে (gamchha outfit) ramp কাঁপিয়েছেন মডেলরা। শুধু তা-ই নয়, টিনএজার থেকে বয়স্ক- সকলেই ট্রাই করছেন গামছা স্টাইল। আর গরমের সময় তো গামছার পোশাক (gamchha outfit) দারুণ আরামদায়কও। পার্টি থেকে বিয়েবাড়ি- আরামসে পরে চলে যেতে পারেন গামছার পোশাক। দেখে নিন, গামছায় কী ভাবে স্টাইল করবেন।


পোশাক


gamchha-over-gamchha


gamcha-dress


গামছার (gamchha) তৈরি শাড়ি, স্কার্ট, প্যান্টস খুবই কালারফুল। তাই গামছা শাড়ি (gamchha saree) ট্রাই করলে এক কালারের ব্লাউজই পরবেন। তবে গামছা ওভার গামছাও মানে গামছা শাড়ির সঙ্গে গামছা ব্লাউজ ট্রাই করতেই পারেন। আর মেকআপ হালকা রেখে চোখে মোটা কাজল ভাল লাগবে। চুলে আলগা হাতখোঁপা বা চুল খোলাই রাখতে পারেন। আর যদি স্কার্ট (gamchha skirt), পালাজো অথবা ধুতি প্যান্ট বেছে নেন, তা হলে টপ হবে এক কালারের। স্কার্ট বা প্যান্টসের সঙ্গে একটা ট্যাঙ্ক টপ পরে তার উপরে একটা শর্ট ডেনিম জ্যাকেট পরে নিন। চুল উঁচু করে খোঁপা করে নিতে পারেন। আর কালারফুল একটা জাঙ্ক নেকপিস পরুন। ব্যস! লুক কমপ্লিট! তা ছাড়া গামছার নানা স্টাইলের টপও পাওয়া যায়। ফতুয়া স্টাইল, কাফতান স্টাইলের টপ ট্রাই করুন জিন্সের সঙ্গে। আর স্টোল তো আছেই। একটা নর্ম্যাল আউটফিটের সঙ্গে গলায় জড়িয়ে নিন একটা গামছা স্টোল বা স্কার্ফ!


জাঙ্ক জুয়েলারি


gamcha-neckpiece


গামছা শুধু পোশাকেই আটকে নেই। জাঙ্ক জুয়েলারিতেও গামছার (gamchha) রমরমা। নেকপিস, ব্যাঙ্গলস অথবা বড় কানের দুলের ক্ষেত্রেও গামছা দারুণ। বিশেষ করে হালকা রঙের এক কালারের শাড়ি অথবা সাদা শাড়ির সঙ্গে এই ধরনের গামছার জুয়েলারি ট্রাই করুন।


অ্যাকসেসরিজ


gamcha-bag


শাড়ির সঙ্গে যে কোনও অনুষ্ঠানে নিতে পারেন গামছা (gamchha) বটুয়া। এ ক্ষেত্রেও হালকা রঙা বা এক রঙা শাড়ির সঙ্গেই দারুণ যাবে। আর তা ছাড়াও এমনিতে গামছার তৈরি ব্যাগ ব্যবহার করতেই পারেন। কলেজ থেকে অফিস- দারুণ হিট গামছার ব্যাগ। আর গামছা দিয়ে তৈরি হচ্ছে স্যান্ডেলও।


অন্দরমহলের সাজে


gamcha-bed-cover


আপনি তো নয় গামছার (gamchha) সাজে নিজেকে সাজালেন। কিন্তু আপনার ঘর? আপনি কি জানেন যে, গামছার ছোঁয়া সেজে উঠতে পারে আপনার ঘরটাও। গামছা স্টাইলের (style) বিছানার চাদর থেকে জানলা-দরজার পর্দা, কুশন-বালিশেও গামছা স্টাইলের কভার- আপনার ঘরকে একটা আলাদা লুক দেবে।


ছবি সৌজন্যে: পিন্টরেস্ট


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!