কে তোমার আদর্শ মনের মানুষ জানো কি? (love compatibility by birthdate)

কে তোমার আদর্শ মনের মানুষ জানো কি? (love compatibility by birthdate)

এ মাসের  প্রথমে আসবে বাঙালিদের ভ্যালেন্টাইনস ডে, মানে সরস্বতী পুজো। তারপর পিছু পিছু এসে হাজির হবে ইংরেজি ভ্যালেন্টাইনস ডে। আর অমনি বঙ্গ রমণীর লেটার বক্সে এসে জমা পড়তে শুরু করবে একের পর এক প্রেমপত্র। সঙ্গে অজানা নম্বর থেকে হোয়াটসঅ্যাপ মেসেজ তো রয়েছেই! কিন্তু প্রশ্ন হল, এত প্রেমের মাঝে কোন মানুষটির হাত ধরবে, তা জানো কি?


এই প্রশ্নের উত্তর পেতে হলে বাকি লেখাটা পড়ে ফেলতে দেরি করো না যেন! কারণ এই প্রবন্ধে সান সাইন (Sun sign astrology), অর্থাৎ জন্ম দিন অনুযায়ী কার, কোন রাশির সঙ্গে বিশেষ বন্ধুত্ব পাতানো উচিত (love compatibility by birthdate), সেই বিষয়টির উপর আলোকপাত করার চেষ্টা করা হয়েছে। তাই তো বলি বন্ধু, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে একটি বার অ্যাস্ট্রোলজির (astrology) উপর ভরসা রেখে কে হওয়া উচিত তোমার প্রকৃত জীবনসঙ্গী, সে সম্পর্কে জেনে নিতে দেরি করো না যেন!


১. মেষরাশি:


zodiac-sign-1
এই রাশির জাতিকাদের সঙ্গে মিথুন, সিংহ, ধনু, বৃশ্চিক এবং কুম্ভরাশির অধিপতিদের ভালো মিলমিশ (zodiac compatibility) হয়। তাই তো মেষরাশির তনয়াদের এদের মধ্যেই কাউকে খুঁজে নেওয়া উচিত।


২.বৃষরাশি:


zodiac-sign-2
তোমরা সহজে কাউকে মনের কথা বলো না ঠিকই। কিন্তু একবার মন দিয়ে ফেললে আমৃত্যু সেই মানুষটিকে মন-প্রাণ দিয়ে ভালোবাসার (love) মতো মনের জোর রয়েছে তোমাদের। তাই তো বলি, জীবনসঙ্গীর হাত ধরে সারা জীবন যদি সুখে-শান্তিতে থাকতে চাও, তাহলে কর্কট, কন্যা, মীন অথবা মকর রাশির কাউকে লাইফ পার্টনার হিসেবে বেছে নিতে দেরি করো না যেন!


৩. মিথুনরাশি:


zodiac-sign-3
এই রাশির (zodiac signs) জাতিকারা যদি ধনুরাশির কাউকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেয়, তাহলে প্রেমে ধাক্কা খাওয়ার আশঙ্কা থাকে কম। প্রসঙ্গত, জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে ধনুরাশি ছাড়াও তুলা, সিংহ এবং কুম্ভরাশির জাতকদের সঙ্গে এদের মনের মিল হওয়ার সম্ভাবনা বেশি থাকে।


৪. কর্কট:


zodiac-sign-4
আদর্শ জীবনসঙ্গীর সন্ধান পেতে এদের মকররাশির কাউকে ভালোবাসা উচিত। আর যদি সে সুযোগ না থাকে, তাহলে বৃষ, মীন এবং সিংহরাশির জাতকও চলতে পারে।


৫. সিংহরাশি:


zodiac-sign-5
কুম্ভরাশির কেউ প্রেম নিবেদন করেছে নাকি? যদি করে থাকে, তাহলে চোখ বন্ধ করে তার উপর ভরসা করতে পারো। কারণ জ্যোতিষশাস্ত্র অনুসারে সিংহরাশির জাতিকাদের সঙ্গে কুম্ভরাশির জাতকদের মনের মিল হয় খুব!


৬. কন্যারাশি:


zodiac-sign-6
বিশেষজ্ঞদের মতে বৃষ, তুলা, কর্কট এবং মকররাশির সঙ্গে কন্যারাশির অধিকারীদের মজবুত সম্পর্ক গড়ে উঠতে একেবারেই সময় লাগেই না।


৭. তুলারাশি:


zodiac-sign-7
এরা মনের কথা সহজে প্রকাশ করতে অপারক। শুধু তাই নয়, কমিউনিকেশন স্কিল খারাপ হওয়ার কারণে তুলারাশির জাতিকাদের অনেকেই ভুল বুঝে থাকে। তাই তো কিছু না বলা সত্ত্বেও মনের কথা বুঝবে, এমন মানুষকে ভালোবাসা উচিত এদের। আর সেই কারণেই তো সিংহ, কুম্ভ,ধনু এবং মিথুনরাশির জাতকদের সঙ্গে তুলারাশির প্রেমের সম্পর্কে আবদ্ধ হওয়া উচিত।


৮. বৃশ্চিকরাশি:


zodiac-sign-8
মনের মানুষের সন্ধানে যদি থাকো, তাহলে ভ্যালেন্টাইনস ডের দিন হয় বৃশ্চিক, নয়তো সিংহ,কর্কট বা মীনরাশির কাউকে মনের কথা জানাতে ভুলো না যেন! কারণ তোমাদের চরিত্রের সঙ্গে দারুন মিল খায় এই রাশির মানুষদের চরিত্র। ফলে মনোমালিন্য বা কথায় কাথায় ঝগড়া-ঝাটি হওয়ার আশঙ্কা থাকে কম।


৯. ধনুরাশি:


zodiac-sign-9
তোমাদের মনের কথা বুঝবে এমন লোকের সংখ্যা বড়ই কম। তাই তো বেশিরভাগই তোমাদের ভুল বুঝে থাকে। কষ্ট দিয়ে থাকে। এমনকি সম্পর্কের নামে নির্যাতনও করে তোমাদের উপর। তাই তো সুখে-শান্তিতে থাকতে ধনুরাশির মেয়েদের সব সময় সিংহ, তুলা অথবা কুম্ভরাশির কারও সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ানো উচিত। কারণ এমনটা করলে ভুল বোঝাবুঝি হওয়ার আশঙ্কা যায় কমে।


১০. মকররাশি:


zodiac-sign-10
এরা খুব শান্ত প্রকৃতির হয়। তাই তো এদের মতো নরম মনের মানুষদের এমন জীবনসঙ্গী বেছে নেওয়া উচিত, যারা কথায় কথায় ভালোবাসবে। নরম কথায় বোঝাবে। এমনকি অকারণে কখনো চিৎকার বা ঝামেলাও করবে না। আর ঠিক এই কারণেই তো মকররাশির জাতিকাদের সঙ্গে দারুন মিল হয় বৃষ,মীন, বৃশ্চিক এবং কন্যারাশির জাতকদের।


১১. কুম্ভরাশি:


zodiac-sign-11
সিংহরাশির সঙ্গে এদের মনের মিল হওয়ার সম্ভাবনা সবথেকে বেশি থাকে। তবে মেষ, ধনু এবং কন্যারাশির কাউকে পছন্দ করলেও ক্ষতি নেই!


১২. মীনরাশি:


zodiac-sign-12
এরা খুব রোমান্টিক হয়। তাই তো এদের হয় বৃশ্চিক, নয়তো কর্কট, বৃষ অথবা মকররাশির অধিকারীদের মধ্যে কাউকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়া উচিত।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!