বেছে নিন সঠিক Bottom Wear

বেছে নিন সঠিক Bottom Wear

একটু কষ্ট করে খুঁজলে বোধহয় মাঝে মধ্যে কেষ্টও দেখা দেন! কিন্তু আমার মনে হয় মেয়েদের আলমারিতে কুর্তি বা টপের সঙ্গে পরার মতো বটম ওয়্যার (bottom wear) পাওয়া মুশকিল। অনেক কারুকাজ করা কুর্তি বা খুঁজে পেতে কেনা এক্সক্লুসিভ ডিজাইনার টপও কিন্তু অনেকসময় মার খেয়ে যায় শরীরের নিম্নাংশের (bottom) জন্য বেছে নেওয়া ভুল বটম ওয়্যারের (botom wear) জন্য। ভিড়ের মধ্যে আলাদা দেখাতে গেলে টপ টু বটম (bottom) আপ টু ডেট থাকতে হবে আপনাকে। আর তার জন্য চাই সঠিক বটম ওয়্যার (bottom wear)। কোনও চাপ নেই। আমরা আপনাকে সাহায্য করব সঠিক বটম ওয়্যার (bottom wear) বেছে নিতে।


লেটুস হেম কুলটস (Lettuce Hem Culottes)


sroddha culottes


কুলটস একটি ফরাসি শব্দ যার অর্থ হল নিচে পরার পোশাক যা এই মুহূর্তে ফ্যাশনেবল। প্রথমে এটা ছেলেদের পরার জন্য তৈরি হয়েছিল। পরে মেয়েরাও এটি পরতে শুরু করেন। কুলট হল ক্লাসি এবং ফাঙ্কি বটম ওয়্যার।


প্লিটেড ক্রপড পালাজো (Pleated Cropped Palazo)


deepika bottom


স্টাইল, আরাম আর ফ্যাশন যাই বলুন না কেন, তিনটে বিভাগেই বলে বলে গোল দেবে পালাজো প্যান্ট। হাঁটু ঝুলের প্লিট করা পালাজোর সাথে সাদা টপ দেখতে ভারী সুন্দর লাগে।


শারারা (Sharara)


jacky bottom


এথনিক লুকের জন্য পারফেক্ট হল শারারা। আর শারারা মানেই সেটাতে একগাদা চুমকি বা সুতোর কাজ থাকতে হবে তার কোনও মানে নেই। শারারা সাধারণত থাই থেকে একটু টাইট হয়। খুব টাইট শারারার বদলে ঢিলেঢালা এবং অল্প কাজ করা সুতির শারারা পরুন। পরেও আরাম পাবেন আর দেখতেও ভালো লাগবে।


বারমুডা শর্টস (Bermuda Shorts)


priyanka bermuda


থাই অংশে বাড়তি চর্বি খুব বুদ্ধি করে লুকিয়ে রাখতে বারমুডা শর্টসের জুড়ি নেই। যে কোনও সাদামাটা শার্টের সঙ্গে বারমুডা শর্টস বেশ লাগে। মোটামুটি হাঁটুর একটু উপরের ঝুলেই বারমুডা শর্টস দেখতে বেশি ভালো লাগে।


স্ক্যালপড শর্টস (Scalloped shorts)


scalloped shorts


সেলাইয়ের ঝামেলা ছাড়া এই স্ক্যালপড শর্টস প্লেন বা প্রিন্টেড যে কোনও ফর্মে সুন্দর।তাই আগামী গ্রীষ্মকালে ফ্যাশনের সঙ্গে এক্সট্রা কিউটনেস পেতে হলে বেছে নিতে পারেন এই স্ক্যালপড শর্টস।


ফিশনেট লেগিংস (Fishnet Leggings)


fishnet leggings


নব্বইয়ের দশকে খুব জনপ্রিয় ছিল এই ফিশনেট লেগিংস।এখন আবার নতুন রূপে ফিরে এসেছে এই সুপার স্টাইলিশ লেগিংস। যারা স্ট্রিট স্টাইল পছন্দ করে তাদের জন্য পারফেক্ট হল এই ফিশনেট লেগিংস। লেদারের ছোট স্কার্ট, রিপড জিন্স, ডেনিম বা বাইকার শর্টস যে কোনও কিছুর সঙ্গে যুগলবন্দী করে পরা যায় এটি।


স্কর্ট (Skort)


skort


কনফিউজড হওয়ার কোনও দরকার নেই। এই বটম ওয়্যার হল শর্টস আর স্কার্ট, এই দুটোর মেলবন্ধন।স্কর্ট


আর কিছুই না ছোট্ট র‍্যাপ আপ স্কার্ট যার ছোট্ট ভাঁজটা ভারী সুন্দর। শিফন বা সুতির সাদা শার্টের সঙ্গে দুর্দান্ত লাগে।


অ্যাসিমেট্রিক লং স্কার্ট (Asymetric Long Skirt)


asymetric long skirt


লং স্কার্ট দেখতে এমনিতেই সুন্দর লাগে। তার পরে সেটা যদি অ্যাসিমেট্রিক হয় তাহলে তার সৌন্দর্য কয়েকগুণ বেড়ে যায়। পার্টি হোক বা রোজকার অফিস, সব সময়ই এটা পরা যায়। সবথেকে ভালো লাগে লেসের ক্রপ টপের সঙ্গে।


Picture Courtsey: Pinterest          


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!