টলিউডের ব্যাস্ততম নায়িকা ঋতুপর্ণা (Rituparna Sengupta is the busiest heroin in Tollywood)

টলিউডের ব্যাস্ততম নায়িকা ঋতুপর্ণা (Rituparna Sengupta is the busiest heroin in Tollywood)

হরি বিশ্বনাথের ছবি ‘বাঁশরি’ তে আবার বলিউডে প্রত্যাবর্তন করছেন টলিউডের (tollywood) ব্যাস্ততম (busiest) নায়িকা (heroin) ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। জনপ্রিয় পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap) থাকছেন ঋতুপর্ণার (Rituparna Sengupta) স্বামীর ভূমিকায়। ঝাড়খণ্ডের ম্যাকলাস্কিগঞ্জে এই মাসের শেষেই ছবির প্রথম শুটিং শেডিউল শুরু হয়ে যাবে। ছবির গল্প আবর্তিত হয়েছে একজন সিঙ্গল মাদার ও তার ছেলেকে নিয়ে। ছেলেটির বাবা কে? এটাই ছবির মূল রহস্য। তবে একদিন মুখোমুখি হয় বাবা ও ছেলে। তার পরের গল্প জানতে গেলে ছবিটা দেখতে হবে। ছবির ক্রিয়েটিভ পরিচালকের দায়িত্ব সামলাচ্ছেন পরিচালক শতরূপা সান্যাল। এর আগে অনুরাগকে তার শর্ট ফিল্ম ‘ফুল ফর লাভ’এ পরিচালনা করেছেন।সেখানে শতরূপার কন্যা ঋতাভরীও ছিলেন। তবে এই নতুন ছবিতে শতরূপার আর এক কন্যা চিত্রাঙ্গদাকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে। কৌশিক গাঙ্গুলির ছবি ‘বিসর্জন’-এ নজর কেড়েছিল খুদে অভিনেতা হরশিল। এবার ‘বাঁশরি’তে ঋতুপর্ণার (Rituparna Sengupta) ছেলের ভূমিকায় দেখা যাবে তাকে। বোঝাই যাচ্ছে ঋতুপর্ণা এখনও টলিউডের ব্যাস্ততম (busiest) নায়িকা (heroin)। 


ritudi 2


তবে এই কথা মানতেই হবে, বলিউডে দীর্ঘদিন পরে কাজ করলেও টলিউডে (tollywood) এই মুহূর্তে ব্যস্ততম নায়িকা ঋতুপর্ণা। সম্প্রতি মুক্তি পেয়েছে ঋতুপর্ণার ছবি ‘আহা রে।’ ছবির পরিচালক রঞ্জন ঘোষ। যার সঙ্গে এর আগে ‘রঙ বেরঙের করি’তে অভিনয় করেছেন ঋতুপর্ণা।‘আহা রে’ তে এই প্রথম বাংলাদেশের জনপ্রিয় শিল্পী আরফিন শুভর সঙ্গে জুটি বেঁধেছেন ঋতুপর্ণা। পরিচালকের বক্তব্য অনুযায়ী ‘আহা রে’ একটি ফুড ফিল্ম। অর্থাৎ ছবির মূল গল্পের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে খাবার দাবার ও রান্নার সুগন্ধ। এমনকি ছবির গল্প যেভাবে দর্শকদের কাছে উপস্থাপন করা হয়েছে সেটাও নাকি অনেকটা ওই রেসিপি বলার মতো। ঋতুপর্ণা জানালেন আমরা প্রত্যেকে ভালোবাসা নিয়ে এগিয়ে চলি। তবে ‘আহা রে’ হল ভালোবাসার দিকে এগিয়ে চলার গল্প।অভিনেত্রী এও বলেন, এই ছবি আবেগের ছবি। কোট অল্পতেও মানুষ খুশি থাকতে পারে সেটাই এই ছবিতে দেখানো হয়েছে। ছবির ট্রেলার মুক্তি পাওয়ার পর অনেকেই নড়েচড়ে বসেছেন। কারণ এমনিতেই বাংলায় ফুড ফিল্ম কম হয়। সেখানে রঞ্জন যে পদক্ষেপ নিয়েছেন তা সত্যিই প্রশংসার দাবী রাখে। ছবি সবে মুক্তি পেয়েছে তাই সেই দর্শকদের কাঠগড়ায় পাশ করেছে না ফেল, সেটা এখনই বলা যাচ্ছে না। তবে ট্রেলার দেখে বেশ বোঝা যাচ্ছে দুই ভিন্ন ধর্মের মানুষকে কাছাকাছি নিয়ে এসেছে বাঁ বলা চলে এক সুতোয় বেঁধে ফেলেছে রান্না করার আগ্রহ ও খাবারের প্রতি ভালোবাসা।


ritu di 4


বেশ স্পষ্ট বলিউডের মতো ছবি তৈরির ক্ষেত্রে নানা বিষয় নিয়ে এক্সপেরিমেন্ট করতে এখন টলিউডও পিছিয়ে নেই। প্রসঙ্গত উল্লেখ্য ‘আহা রে’ র আগে অরিন্দম শীলের ‘স্বাদে আহ্লাদে’ এবং প্রতিম ডি গুপ্তর ‘মাছের ঝোল’ ও ফুড মুভি ছিল। দুটো ছবিই জনপ্রিয়তা পেয়েছিল। এখন এটাই দেখার ‘আহা রে’ কে বাহা রে বলছেন কিনা বাংলার দর্শক।


ritu di 5


মেয়ে রিসোনা রিয়ার সঙ্গে ঋতুপর্ণা

শুধু ফুড ফিল্ম নয়, বলিউডের মতো এবার একটু আধটু বায়োপিক নিয়েও নাড়াচাড়া করতে শুরু করেছে বাংলা ছবি। পাভেলের রসগোল্লা আর সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’ তার সফল উদাহরণ। আপাতত সৃজিত কাজ করছেন বিপ্লবী বীণা দাসের উপর নির্মিত একটি ছবি নিয়ে।নাম ভূমিকায় ঋতুপর্ণা। বীণা দাস বিখ্যাত হয়েছিলেন গভর্নর স্ট্যানলি জ্যাকসনকে হত্যা করে। ছবিতে তরুণী বীণার জীবন থেকে বৃদ্ধ অবস্থাও দেখানো হবে। প্রসথেটিক মেকআপের সাহায্যে বৃদ্ধা সেজেছেন ঋতুপর্ণা।বলাই বাহুল্য ঋতুপর্ণার মুখিয়ে আছেন প্রিয় অভিনেত্রীকে নানা রূপে দেখার জন্য।  


ritu di 6      


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


Picture Courtsey: Official Facebook Account of Rituparna Sengupta