কেনওয়ার্দির কিচেন থেকে (Recipes shared by Shaun Kenworthy)

কেনওয়ার্দির কিচেন থেকে (Recipes shared by Shaun Kenworthy)

এই শহরের যারা ভোজনবিলাসী আছেন তারা ‘দা মিক্স বার অ্যান্ড কিচেন’-(The Myx Bar and Kitchen) এর নাম বেশ ভালো ভাবেই জানেন। আরে বাবা এই রেস্তরাঁর খাবারের স্বাদ একটু হলেও আলাদা। কারণ এই রেস্তরাঁর ফুড কিউরেটার হলেন শন কেনওয়ার্দি (Shaun Kenworthy)। খাবার নিয়ে শনের প্যাশন সারা কলকাতা জানে। সম্প্রতি ‘দা মিক্স বার অ্যান্ড কিচেন’-এর মেনু (Recipe) নতুন করে ঢেলে সাজানো হল। ভালোবাসার মাস, দোলের রঙিন মুহূর্ত থেকে পয়লা বৈশাখ সব ঋতু আর সব অকেশানে এখানে এবার থেকে আপনি পাবেন দারুণ কিছু পদ (Recipe)। আর তার মধ্যে থেকে বা বলা যায় একদম খাস কেনওয়ার্দির (Shaun Kenworthy) কিচেন থেকে আমরা নিয়ে এসেছি দুটো এক্সক্লুসিভ রেসিপি (Recipe)।


 


নতুন কী কী পাচ্ছি ‘দা মিক্স বার অ্যান্ড কিচেন’-এ


ফিউশান ফুড যার মধ্যে থাকছে


পারমেসান ও ট্রাফল তেল সহ মালাই চিকেন কাবাব


থাই চিকেন সোঁতে উইথ সুইট অ্যান্ড স্পাইসি পিনাট ডিপ


টম্যাটো বেসিল অ্যান্ড মোজারেলা রিসোতো ফ্রিটার্স উইথ বালসামিক মেয়োনিজ


মিনি দাহি কাবাব বার্গারস


ইন্ডিয়ান স্ল অ্যান্ড মাসালা ফ্রাইজ অ্যান্ড গন্ধরাজ ম্যারিনেটেড ফিশ উইথ ট্যাঙ্গি টম্যাটো


থাকছে দারুণ কয়েকটি মকটেল। যেমন...


মাদ্রাস কাফে ( হোয়াইট রাম, কারি লিভস, প্যাশন ফ্রুট, এস্প্রেসো ও আনারস)


মিক্স কোকো কসমো ( ভদকা, কোকো সিরাপ ও বেসিল)


অ্যারাউন্ড দা ওয়ার্ল্ড ( টকিলা ও  রেড বুলের যুগলবন্দী)


গত ৭ থেকে ১৪ই ফেব্রুয়ারি মিক্স বার অ্যান্ড কিচেন কিছু ভ্যালেন্টাইনস স্পেশ্যাল মেনুও নিয়ে এসেছিল। যার মধ্যে ভ্যালেন্টাইনস ডে স্পেশ্যাল চিকেন রোজালি, ওরিয়েন্টাল ক্রিস্পি প্রন উইথ সুইট চিলি ড্রিজল ইত্যাদি ছিল।  


 


পারমেসান ও ট্রাফল তেল সহ মালাই চিকেন কাবাব


Malai Chicken kebabs with Parmesan


 


উপকরণঃ বোনলেস চিকেনের টুকরো ৫০০ গ্রাম, কাজুবাদাম বাটা আন্দাজমতো, আমূল ক্রিম এক প্যাকেট, আমূল চিজ এক প্যাকেট, ডিম চারটে, আদা ও রসুন পেস্ট ১০০ গ্রাম, নুন আন্দাজমতো এলাচ পাউডার, লেবুর রস ও সিজনিং আন্দাজমতো


প্রণালীঃ চিকেন আদা রসুন বাটা, লেবুর রস ও নুন দিয়ে ম্যারিনেট করে রাখুন। সারা রাত ম্যারিনেট করতে পারলে খুব ভালো। কারণ এতে মাংস অনেক নরম হবে। এবার কাজুবাদাম বাটা, ক্রিম, চিজ, ডিমের কুসুম, লেবুর রস, এলাচ পাউডার ও সিজনিং দিয়ে মিশিয়ে একটা মিশ্রন তৈরি করুন। এবার ম্যারিনেট করা চিকেনে এই মিশ্রণ মাখিয়ে আভেনে ৫-৬ মিনিট গ্রিল করুন। গ্রিল হয়ে গেলে উপরে পারমেসান চিজ ও ট্রাফল অয়েল ছড়িয়ে পরিবেশন করুন।   


চিকেন শামি কাবাব বার্গার


Three Mini Chicken shammi kebab burgers


উপকরণঃ মিনি বানস ৩ টে, কুচি করা চিকেন ১০০ গ্রাম, কুচি করা কাঁচা লঙ্কা ৫০ গ্রাম, কুচি করা আদা ও রসুন ৫০ গ্রাম, ডিম ২ টো, শেডার চিজ ১০০ গ্রাম, আমূল বাটার ১০০ গ্রাম, ক্যাবেজ স্যালাড ১০০ গ্রাম, সবুজ লেটুস ৫০ গ্রাম


প্রণালীঃ কুচনো চিকেন আদা, রসুন ও কাঁচা লঙ্কা দিয়ে মেখে ম্যারিনেট করুন। এবার সেটা চ্যাপ্টা করে খানিকক্ষণ গ্রিল করুন। রুটিগুলো টোস্ট করুন। তাতে মাখন লাগান। এবার রুটির মধ্যে লেটুস পাতা দিয়ে তার উপরে গ্রিল করা মাংস, চিজ ও বাঁধাকপির স্যালাড দিয়ে দিন। মুচমুচে আলুভাজার সঙ্গে পরিবেশন করুন।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!