দেখে নিন, এ বছরের বসন্তের (spring) কালার (color) ট্রেন্ড

দেখে নিন, এ বছরের বসন্তের (spring) কালার (color) ট্রেন্ড

বসন্ত (spring) মানেই শিমুল-পলাশ। বসন্ত (spring) মানেই রং। তাই প্রকৃতিও সেজে ওঠে রঙের (color) বাহারে। আর সেই রংও (color) কিন্তু লাগে ফ্যাশনেও (fashion)। তাই পোশাকেও (outfits) থাকে উজ্জ্বল রঙের (bright colors) ছোঁয়া। শীতের একঘেয়ে গাঢ় রং ছেড়ে ফেলে হালকা ও উজ্জ্বল রঙে (bright colors) ফেরার মরসুমই হচ্ছে বসন্ত (spring)! আসলে বসন্ত মানেই তো সুন্দর আবহাওয়া। না গরম না ঠান্ডা। আর ঝিরঝিরে দখিনা বাতাস। ফলে পোশাকেও থাকে তার ছাপ। দোল বা হোলি হোক, অথবা ফাগুনের বিয়েবাড়িই হোক, ফ্যাশনে (fashion) দাপিয়ে বেড়ায় উজ্জ্বল সব রং (bright colors)। তাই এ বার দেখে নিন, স্প্রিং ফ্যাশনে (fashion) দাপিয়ে বেড়াবে কোন কোন রং (color)।


আরও পড়ুনঃ হানিমুনে সমুদ্রে কী রকম জামাকাপড় নেওয়া উচিত


ফিকে হলুদ (pale yellow)


pale yellow


প্যাস্টেল কালার ছাড়তে না চাইলে সাইট্রাস স্পেকট্রামের ফিকে রংগুলো ট্রাই করে দেখতে পারেন। ফলে বেছে নিতে পারেন সুন্দর ফিকে হলুদ বা পেল ইয়েলো রং (pale yellow)। এ রকম রঙের (pale yellow) কুর্তি বা শাড়ি বাছতে পারেন। ব্যবহার করতে পারেন ফিকে হলুদ (pale yellow) রঙের হালকা-পাতলা জ্যাকেটও।


গোল্ডেন ইয়েলো (golden yellow)


হলুদ তো এমনিতেই বসন্তের (spring) রং (color)। আর হলুদের দারুণ উজ্জ্বল শেড (bright colors) এটা। যে কোনও পার্টি বা অনুষ্ঠানে অথবা হ্যাংআউট করছেন বন্ধুদের সঙ্গে সেখানেও পরে নিতে পারেন গোল্ডেন ইয়েলো (golden yellow) ড্রেস। এমনকি ট্রাই করতে পারেন ওই রঙের (golden yellow) ম্যাক্সি ড্রেসও। দিনের বেলা শুধু নয়, রাতের বেলায়ও দারুণ লাগবে এই রংটা (golden yellow)। ব্যাগও এই কালারের (golden yellow) ব্যবহার করতে পারেন।


উজ্জ্বল কমলা বা ব্রাইট অরেঞ্জ (bright orange)


কমলা পোশাক নেই? তা হলে এ বার আপনার ওয়্যার্ড্রোবে আনুন উজ্জ্বল কমলা বা ব্রাইট অরেঞ্জের ছোঁয়া। ম্যাক্সি ড্রেস অথবা স্ট্রেট প্যান্টস কিনতে পারেন এই রঙের। এই ব্রাইট অরেঞ্জ শাড়ি পরলে তার সঙ্গে মানানসই কোনও কনট্রাস্ট রঙের (color) অথবা প্রিন্টের ব্লাউজ ট্রাই করতে পারেন। ব্রাইট অরেঞ্জ ইক্কত অতবা সুতির কুর্তিও ট্রাই করতে পারেন।


বার্নট অরেঞ্জ (burnt orange)


ব্রাইট অরেঞ্জ না চাইলে বেছে নিতে পারেন অরেঞ্জেরই একটু ডার্ক শেড (color)। কারণ স্প্রিং (spring)-২০১৯-এ এই রঙটাও ফ্যাশনে (fashion) ইন। ট্রাই করতে পারেন নানা রকম ড্রেস, প্যান্টস, জাম্পস্যুটস। আর শাড়ির মধ্যে বার্নট অরেঞ্জ রঙের কোনও সিল্ক বেছে নিতে পারেন।


মিন্ট গ্রিন (mint green)


কয়েক মাসের ঠান্ডার মরসুম কাটিয়ে ঝলমলে আরামদায়ক এই মরসুমে (spring) সবুজের মিন্ট শেড খুবই রিফ্রেশিং। স্প্রিং ওয়্যার্ড্রোবকে সাজিয়ে তুলতে মিন্ট গ্রিন শেডের কোনও আউটফিট (outfits) ট্রাই করুন। গাউন বা ম্যাক্সি ড্রেস তো বটেই! এমনকি ড্রেস, কুর্তিও বেছে নিতে পারেন। মিন্ট গ্রিন কুর্তি বা টপের সঙ্গে প্যাস্টেল শেডের লেগিংস অথবা স্কার্টও চলতে পারে।


লাইম গ্রিন (lime green)


lime green dress


যাঁরা নিয়ন কালারস পছন্দ করেন, তাঁদের জন্য সুখবর। এ বছরের স্প্রিং ফ্যাশনে (fashion) নিয়ন কালারস ইন থিং। তার মধ্যে আপনার যদি সবুজ পছন্দ হয়, তা হলে তো লাইম গ্রিন আপনার জন্য একেবারে পারফেক্ট। সবুজের এই উজ্জ্বল শেড (bright colors) আপনার ব্যক্তিত্বে আনবে আলাদা একটা মাত্রা। লাইম গ্রিন ড্রেস, ম্যাক্সি ড্রেস তো বটেই, খাদির কুর্তিও ট্রাই করতে পারেন। জিন্সের সঙ্গে ট্রাই করে দেখুন লাইম গ্রিন টপ বা শার্ট। আর কোনও অনুষ্ঠানে পরতে পারেন লাইম গ্রিন লেহঙ্গা। সোনম কপূরের রিসেপশনে ঠিক যেমনটা পরেছিলেন আলিয়া ভাট।


বোল্ড গ্রিন (bold green)


সবুজের আর একটা দারুণ শেড। ব্ল্যাক ট্রাউজারের সঙ্গে এই রঙের টপ, অথবা পিঙ্ক ব্লাউজের সঙ্গে এই রঙের (color) শাড়ি ব্যবহার করতে পারেন। আর একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে রামধনু রঙা স্কার্টের সঙ্গেও বোল্ড গ্রিন শেডের (color) টপ দারুণ যাবে।


ছবি সৌজন্যে: পেক্সেলস, ইউটিউব


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!