দেখে নিন, এ বছরের স্প্রিং-সামার ফ্যাশন ট্রেন্ডে (spring summer fashion trends) দাপিয়ে বেড়াবে কী ধরনের প্রিন্টস

দেখে নিন, এ বছরের স্প্রিং-সামার ফ্যাশন ট্রেন্ডে (spring summer fashion trends) দাপিয়ে বেড়াবে কী ধরনের প্রিন্টস

সবে শীত বিদায় নিয়েছে। আর ওমনি বসন্ত (spring) নিজেকে মেলে ধরেছে পুরোদমে। জায়গায় জায়গায় শিমুল-পলাশ ফুটতে শুরু করে দিয়েছে। চারিদিকে রঙের (colors) রায়ট লেগে যাবে যেন। তাই এ বার শীতের ডার্ক কালারের বা সলিড কালারের শীতের পোশাক, বুটস আলমারিতে তুলে রেখে এ বার রঙিন (colors), ফ্লোরাল প্রিন্টস (floral prints), অ্যানিম্যাল প্রিন্টসের (animal prints) ঢিলেঢালা পোশাক আর স্ট্র্যাপি স্যান্ডেলসে ফেরার পালা। ফ্লোরাল প্রিন্টস (floral prints) তো বেশির ভাগ মেয়েই পছন্দ করে। তবে শুধু কি ফ্লোরাল প্রিন্টস (floral prints) বা অ্যানিম্যাল প্রিন্টস? আরও নানা রকম প্রিন্টস রয়েছে যেগুলি এ বছরের স্প্রিং-সামার ফ্যাশনে (spring summer fashion trends) ইন। দেখে নিন, স্প্রিং-সামার ২০১৯ ট্রেন্ডস (spring summer fashion trends)।


১। ফ্লোরাল প্রিন্টস


২। টাই অ্যান্ড ডাই


৩। অ্যানিম্যাল প্রিন্টস


৪। চেকস


৫। পোলকা ডটস


৬। বাটারফ্লাই প্রিন্টস


৭। স্টার প্রিন্টস


৮। পেইসলি প্রিন্টস


৯। অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্ন


১০। বেবি স্ট্রাইপস


ফ্লোরাল


floral-prints


স্প্রিং-সামার ট্রেন্ডসে সব থেকে ইম্পর্ট্যান্ট ফ্লোরাল প্রিন্টস (floral prints) বা ফুলেল ছাপ ড্রেস। আর প্রত্যেক বছরই স্প্রিং-সামার ফ্যাশন ট্রেন্ডসের মধ্যে ঠিক জায়গা করে নেয় ফ্লোরাল প্রিন্টস। শুধু স্প্রিং-সামার কেন, যে কোনও মরসুমেই ফ্লোরাল অনেকেই পরতে পছন্দ করেন। ড্রেস-ঢিলেঢালা ম্যাক্সি গাউন-স্কার্টে ফ্লোরাল তো খুবই জনপ্রিয়! সারা পোশাক জুড়ে ছোট-বড় ফুলের প্রিন্টস। পোশাক সিল্কের হলে তো কথাই নেই। ব্রাঞ্চ ডেট থেকে বন্ধুদের সঙ্গে হ্যাংআউট- একেবারেই পারফেক্ট আপনার ডে-লুকের জন্য। আর ধরুন, কোনও এক কালারের ড্রেস পরলেন, তার সঙ্গে গলায় পেঁচিয়ে রাখুন একটা ফ্লোরাল প্রিন্ট সিল্কের স্কার্ফ জড়িয়ে নিলেই কেল্লা ফতে!


টাই অ্যান্ড ডাই


tie and dye prints


ষাটের দশকের এই ধরনটা এখন ফ্যাশনে (fashion) ইন। নানা রকম ড্রেস, গাউন স্কার্ট, কুর্তি থেকে শুরু করে শাড়িতেও ব্যবহার করা হচ্ছে টাই অ্যান্ড ডাই। আর একই রকম ভাবে পপুলার হচ্ছে টাই অ্যান্ড ডাই প্রিন্টস। পুরনো ডাইয়িং টেকনোলজি ব্যবহার করে দু’রকমের উজ্জ্বল ও প্যাস্টেল রঙের মিশেল ফুটে উঠছে পোশাকের উপর। ট্রাউজার আর জ্যাকেটে ফুটে উঠছে টাই অ্যান্ড ডাই!


অ্যানিম্যাল প্রিন্টস


animal prints


এটা অনেকেই প্রেফার করেন। ফ্লোরালের মতো প্রতি বছরেই অ্যানিম্যাল প্রিন্টসও (animal prints) ফ্যাশনে (fashion) ইন থাকে। যেটা এ বার স্প্রিং-সামার ফ্যাশনেও (spring summer fashion trends) ইন! বিশেষ করে চিতা, জেব্রা ও স্নেকস্কিনের প্রিন্টস! ড্রেস, স্কার্ট, ম্যাক্সি ড্রেস, প্যান্টস, জ্যাকেট স্কার্ফ- সব কিছুতে অ্যানিম্যাল প্রিন্টসের (animal prints) ছড়াছড়ি।


চেকস


checks prints


চেকস তো বরাবরই ফ্যাশনে ইন। বিভিন্ন প্যাটার্নের আর কালারের চেকস হালফ্যাশনের শাড়িতেও ফুটে উঠছে। ড্রেস, জ্যাকেট, কুর্তি তো আছেই! তবে স্প্রিং-সামার ২০১৯ ফ্যাশন ট্রেন্ডসে চেকস আর ফ্লোরাল প্রিন্টসকে মিক্স করে ব্যবহার করা হয়েছে। ফলে ট্রাই করে দেখতেই পারেন!


পোলকা ডটস


polka dots


পোলকা ডটস তো সব সময়ই ইন। পুরনো এই ফ্যাশন (fashion) ট্রেন্ড খুবই ইন্টরেস্টিং। আর এই প্রিন্টসের উপর আনা হচ্ছে মডার্ন ছোঁয়া। গরমের দিনে ঢিলেঢালা পোলকা ডটসের ড্রেস খুবই আরামদায়ক।


বাটারফ্লাই প্রিন্টস


butterfly prints


স্প্রিং-সামার ২০১৯ ফ্যাশন ট্রেন্ড (spring summer fashion trends) জুড়ে শুধুই বাটারফ্লাই প্রিন্টের দাপট। ফ্লোরাল প্রিন্টসের মতোই সুন্দর আর কালারফুল। শুধু প্রিন্টসে নয়, অ্যাপ্লিক ডিজাইনেও পাখনা মেলছে রংবেরঙের প্রজাপতির।


স্টার প্রিন্টস


star prints


দুনিয়ার প্রতিটা মহিলা যাতে নক্ষত্রের মতো জ্বলজ্বল করে, তার জন্য ডিজাইনাররা ফ্যাশন দুনিয়ায় আনছেন স্টার প্রিন্টস। আর স্প্রিং-সামার ২০১৯ ফ্যাশন ট্রেন্ডসে বেশ পপুলার হয়েছে স্টার প্রিন্টস। সারা পোশাক জুড়ি খালি তারার ঝলকানি।


পেইসলি প্রিন্টস


paisely prints


এই প্রিন্টস তো বহু পুরনো। আর ফ্যাশনেও বেশ ইন। সব রকম পোশাকে এই প্রিন্টস দেখতে পাওয়া যায়। ওয়েস্টার্ন, ইন্ডিয়ান, ইন্দো-ওয়েস্টার্ন- সব পোশাকেই পেইসলি ছোঁয়া।


অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্ন


abstarct prints


দেওয়ালে বাচ্চাদের রঙের আঁচড় বা ক্য়ানভাসে আর্টিস্টের তুলিতে রঙের ছোঁয়া নিশ্চয়ই দেখতে ভাল লাগে? তা হলে অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্নের নানা রকম প্রিন্টস আপনার জন্য পারফেক্ট। আর এটা এ বছরের ফ্যাশন ট্রেন্ডসে দাপিয়ে বেড়াবে।


বেবি স্ট্রাইপস


baby stripes


সলিড স্ট্রাইপস তো আমরা দেখেছি। তবে এ বারের ফ্যাশন (fashion) ট্রেন্ডে বেবি স্ট্রাইপসও ইন। এ ধরনের প্রিন্টসে সরু সরু স্ট্রাইপস খুব কাছাকাছি থাকে। মাঝেমাঝে কালার শেডের তফাত থাকে।


ছবি সৌজন্যে: পিন্টরেস্ট


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!