অন্তত এই ৪টি Heels আপনার না থাকলে আপনাকে ‘Style Diva’ বলতে পারছি না!

অন্তত এই ৪টি Heels আপনার না থাকলে আপনাকে ‘Style Diva’ বলতে পারছি না!

জুতো (shoes) দেখলে পল্লবী নিজেকে আর আটকে রাখতে পারেনা। স্যালারির মোটামুটি আনেকটাই খরচ হয়ে যায় ওর এই জুতো কেনার পেছনে। কি যে এক নেশা মেয়েটার! পিপ-টো,  ওয়েজেস, কিটেন হিলস, মিউলস – কি কি সব নাম জুতোর। তবে যাই বলি না কেন, ওই স্টাইলিশ (stylish) জুতোগুলো (shoes) পরে যখন পল্লবী বেরোয়, তখন কিন্তু ওকে কোন অংশে কোন style diva-র থেকে কম মনে হয় না। শুধু জুতো কিনলেই তো হবে না, জানতেও হবে যে কীভাবে এবং কোন আউটফিটের সাথে কোন জুতো পরলে আপনিও হয়ে উঠতে পারবেন style diva। সেই হদিশই আজ দেবো।


৪ ধরনের হিলওয়ালা (heels) জুতো – দেখে নিন কোনগুলো আছে আপনার কাছে


১। পিপ-টো


15-must-have-heels-every-style-diva-should-have-peep-toesআপনি যদি আপনার পেডিকিওর করা সুন্দর পা একটু ফ্লন্ট করতে চান, তাহলে পিপ-টো হিলস আপনার জন্য একদম পারফেক্ট। যেহেতু পায়ের সামনের দিকের আঙ্গুল একটুখানি বেরিয়ে থাকে এই জুতো (shoes) পরলে, তাই এর নাম পিপ-টো।


কীভাবে স্টাইল করবেন – স্লিম-ফিট ট্রাউজার, জেগিংস-এর সাথে এই ধরনের জুতো খুব ভালো লাগে। আপনি যদি অঙ্গরক্ষা পছন্দ করেন তাহলেও তার সাথে এই ধরনের হিলস (heels) পরে স্টাইল (style) করতে পারেন। খেয়াল রাখবেন যখন পিপ-টো পরছেন, পায়ের আঙ্গুলের নেলপলিশ যেন বেশ উজ্জ্বল রঙের হয়।


২। স্লিং-ব্যাক হিলস


must-have-heels-every-style-diva-should-have-02যদি আপনি হাই-হিলসে (heels) খুব একটা স্বচ্ছন্দ না হন, তাহলে স্লিং-ব্যাক হিলস ট্রাই করে দেখতে পারেন। এই জুতোগুলোতে পেছনে একটা করে স্ট্র্যাপ দেওয়া থাকে যার ফলে পা থেকে খুলে যাবার কোন সমস্যাই থাকে না।


কীভাবে স্টাইল করবেন –  যে কোন ধরনের জামাকাপড়ের সাথে এই ধরনের জুতো খুব ভালোভাবে স্টাইল (style) করা যায়। আপনি চুড়িদারের সাথেও পরতে পারেন আবার কোন ড্রেসের সাথেও পরতে পারেন স্লিং-ব্যাক হিলস।


৩। অ্যাঙ্কেল স্ট্র্যাপ হিলস


15-must-have-heels-every-style-diva-should-have-03নাম শুনেই নিশ্চই বুঝতে পারছেন যে এগুলো কিরকম জুতো (shoes)।  বলতে পারেন এটা স্লিং-ব্যাক হিলস-এরই আরেকটা অন্য ভারসান। সাধারনত এই জুতোগুলি পাতলা সোলের হয় এবং পায়ের হিল এরিয়া ঢাকা থাকে এই জুতোতে। গোড়ালির কাছে একটা স্ট্র্যাপ থাকে যাতে আপনি জুতোটি ভালো করে পায়ের সাথে বেঁধে নিতে পারেন এবং হাঁটাচলাতে কোন সমস্যা না হয়।


কীভাবে স্টাইল করবেন – যদি আপনি বিজনেস আউটফিট পরেন তাহলে তার সাথে এই হিলওয়ালা (heels) জুতো পরতে পারেন।


৪। ওয়েজেস


15-must-have-heels-every-style-diva-should-have-04এটা তো সব মহিলার শ্যু কালেকশনেই থাকে।  অনেকেই আছেন যারা স্টিলেটো বা অন্য ধরনের হাই-হিলসে স্বচ্ছন্দবোধ করেননা, কিন্তু হিলস (heels) পরতে ভালবাসেন, তাদের জন্য ওয়েজেস সবচেয়ে ভালো। এই জুতোগুলো (shoes) পশ্চার ঠিক রাখার জন্য এবং শারীরিক গঠন বেশ লম্বা দেখানোর জন্য পারফেক্ট।


কীভাবে স্টাইল (style) করবেন – যেহেতু এই জুতোগুলো ভীষণ আরামদায়ক, তাই যেকোনো রকমের পোশাকের সাথেই আপনি এগুলো পরে নিতে পারেন। তবে ম্যাক্সি ড্রেস কিম্বা শর্ট প্লিটেড ড্রেসের সাথে ওয়েজেস বেশি ভালো লাগে।


ছবি সৌজন্যে – Pinterest, Pexels


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!