ভ্যালেন্টাইন্স ডে-তে কী পরবেন, তা নিয়ে কনফিউজড? বেছে নিন নিজের পছন্দের পোশাক

ভ্যালেন্টাইন্স ডে-তে কী পরবেন, তা নিয়ে কনফিউজড? বেছে নিন নিজের পছন্দের পোশাক

অনিকের সঙ্গে সদ্যই সম্পর্ক শুরু হয়েছে শ্রীতমার। তো এই বছর ওদের প্রথম ভ্যালেন্টাইন্স ডে (valentines day)। তাই এই দিনটার জন্য অনেক আগে থেকেই প্ল্যান করে রেখেছে শ্রীতমা। ডিনার ডেটে যাবে বলে প্ল্যান করা। অনিককে কী গিফট দেবে, সেটাও ঠিক করা। সব তো হল! কিন্তু কী পরে যাবে, সেটাই মাথায় ঢুকছে না শ্রীতমার। বুঝে উঠতে পারছে না এই স্পেশ্যাল দিনটাতে ঠিক কেমন পোশাক (outfit) পরলে এ মানাবে। আসলে এই সমস্যাটা শুধু শ্রীতমার কেন, অনেকেরই হয়। সে হোক না দশ বছরের পুরনো প্রেমিকের সঙ্গে ভ্যালেন্টাইন্স ডে সেলিব্রেশন! বহু কাপলের কাছেই এই দিনটা বেশ স্পেশ্যাল। ফলে দিনটিকে সেলিব্রেট করতে পোশাকের ব্যাপারটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু পোশাকই নয়, রংটাও অনেকে বুঝে উঠতে পারেন না। অনেকে এমন আছেন, যাঁরা ওই স্পেশ্যাল দিনটির জন্য লাল বা কালো ছাড়া অন্য কিছু ভাবতেই পারেন না। তবে আমার মতে, ভ্যালেন্টাইন্স ডে সেলিব্রেট করার জন্য আপনার পছন্দের রংই বাছুন। সে না-ই বা হল লা বা কালো। আর হ্যাঁ, পোশাকের ক্ষেত্রেও ঠিক তাই! আপনি যেটা পরে সব থেকে বেশি কমফোর্টেবল, সে রকম পোশাকই বাছাই করুন। অনেকেই আছেন, শাড়ি পরতে ভালবাসেন, বা শাড়ি খুব ভাল ক্যারি করেন, তাঁরা অবশ্যই শাড়ি পরুন। ভ্যালেন্টাইন্স ডে-তে যে ওয়েস্টার্ন ড্রেসই পরতে হবে, তার কোনও মানে নেই। বেছে নিন নিজের পছন্দমতো পোশাক। তা নিয়ে রইল আমাদের সাজেশনও।


ভ্যালেন্টাইন্স ডে'তে পরার পশ্চিমি পোশাকের সেরা সম্ভার


ভ্যালেন্টাইন্স ডে'তে যদি সনাতনী ভারতীয় সাজে সাজতে চান


লাল বাদে আর কী কী রঙ পরতে পারেন ভ্যালেন্টাইন্স ডে-তে


ভ্যালেন্টাইন্স ডে'তে পোশাক নির্বাচনের আগে কী কী বিষয় মাথায় রাখা উচিত


ভ্যালেন্টাইন্স ডে-তে লাল রঙ কেন পরা হয়


বলা হয় যে লাল রঙ হল ভালবাসার প্রতীক, আর ভ্যালেন্টাইন্স ডে মানেই তো তা ভালবাসার দিন। আপনার প্রেমিকের প্রতি আপনার ভালবাসার প্রকাশের জন্য লালের থেকে ভাল রঙ আর কীই বা হতে পারে বলুন? তাছাড়া লাল রঙ প্যাশনের রঙও বটে। তাছাড়া লাল রঙ পরলে দেখতেও বেশ কনফিডেন্ট লাগে আর লাল রঙ দিনে হোক বা রাতে সব সময়েই পরা যায়।


ভ্যালেন্টাইন্স ডে-তে পরার মতো পশ্চিমি পোশাকের সেরা সম্ভার (Western Outfits for Valentine's Day)


ভ্যালেন্টাইন্স ডে-তে পশ্চিমি পোশাকে সাজতে চান? রইল কয়েকটি সেরা সাজেশন


গাউন


valentines-day-outfit-ideas-in-bengali 01 popxo-bangla


ভ্যালেন্টাইন্স ডে'র সাজগোজে অনেকের প্রথম পছন্দ গাউন। ওয়েস্টার্ন গাউন বেছে নিতে পারেন। ঘেরওয়ালা গাউন অথবা ম্যাক্সি ড্রেসও হতে পারে। গাঢ় কোনও রঙের এক রঙা বা ফ্লোরাল প্রিন্টের গাউন পরতে পারেন। তার সঙ্গে স্ট্র্যাপি হিলস বাছতে পারেন। আর চুলে একটা মেসি বান। আর চুল খোলা রাখতে পছন্দ করেন? তা হলে চুল খুলেই রাখুন। একটু ব্লো-ড্রাই করে সেট করে নিতে পারেন। আর গাউনের সঙ্গে ভারী গয়না একেবারেই নয়। এক দম হালকা গয়না, কানে ছোট দুল পরে নিতেই পারেন। ও হাতে ব্রেসলেট বা স্টাইলিশ ঘড়ি। আর হ্যাঁ, গাউনের সঙ্গে বড় ব্যাগ বা হ্যান্ড ব্যগ নেবেন না। গাউনের সঙ্গে হাতে রাখুন ছোট একটা স্টাইলিশ ক্লাচ। ভ্যালেন্টাইন্স ডে (valentines day)-তে একদম পারফেক্ট লুক!


আমাদের পছন্দ - লাল লেস বসানো পার্টি গাউন (দাম - ১৪৯২ টাকা)


জিন্স-টপ


valentines-day-outfit-ideas-in-bengali 02 popxo-bangla


অনেকেই আছেন, যাঁরা জিন্স-টপ পরে বেশি কমফোর্টেবল। এমনকি ডেলি যাতায়াতের সুবিধার জন্যও অনেকে জিন্স-টপটাই প্রেফার করেন। তো তাঁরা এই স্পেশ্যাল দিনটিতে জিন্সের সঙ্গে একটা সুন্দর দেখতে টপ পরুন। টপের রঙটা অবশ্যই আপনার পছন্দের হতে হবে। আর জিন্সের সঙ্গে কালার মিলিয়ে লেদারের হ্যান্ড ব্যাগ ও ফুটওয়্যার বেছে নিন। একদম হালকা মেকআপ, চুল খোলা রাখতে পারেন। তবে সাজ অনুযায়ী উঁচু করে চুলে পনিটেল বাঁধলেও ভাল লাগবে।


আমাদের পছন্দ - লাল ফুল ছাপ টপ (দাম - ৫৪৫ টাকা), নীল হাই-ওয়েস্ট স্লিম ফিট জিনস (দাম - ১০৫৭ টাকা)


ড্রেস


valentines-day-outfit-ideas-in-bengali 03 popxo-bangla


বেছে নিতে পারেন মিড লেংথ বা শর্ট ড্রেসও। অনেকের কাছেই ভ্যালেন্টাইন্স ডে-তে এলবিডি বা লিটল ব্ল্যাক ড্রেস মাস্ট! অনেকে রেড ড্রেসও ট্রাই করেন। কিন্তু এটা খুবই কমন। তা ভ্যালেন্টাইন্স ডে-তে মিড লেঙথের এথনিক ছোঁয়ার কটন ড্রেসও ট্রাই করে দেখতে পারেন। আর এই ড্রেসের সঙ্গে সাজগোজেও থাকবে একটু এথনিক টাচ। আর এই লুকটাও একটু  অন্য রকম হবে। তাই স্পেশ্যাল দিনে আলাদা ভাবে নজর কাড়তে ট্রাই করে ফেলতেই পারেন এই ড্রেস।


আমাদের পছন্দ - একরঙা লাল মিডিয়াম ড্রেস (দাম - ৫৫৫ টাকা)


স্কার্ট


valentines-day-outfit-ideas-in-bengali 04 popxo-bangla


যদি আপনি স্কার্ট পরতে ভালবাসেন তাহলে প্রেমিকের সঙ্গে ভ্যালেন্টাইন্স ডে-তে ডেটে গেলে স্কার্ট পরতে পারেন। একরঙা হোক বা প্রিন্টেড, ডোরাকাটা হোক বা নক্সা করা – যেকোনও ডিজাইনের যে-কোনও লেন্থের স্কার্ট কিন্তু পরাই যেতে পারে। চাইলে আপনি সাইড স্লিটেড বা র‍্যাপ অ্যারাউন্ড স্কার্টও পরতে পারেন, সঙ্গে মানানসই ক্রপ টপ বা ব্লাউজ!


আমাদের পছন্দ - লাল সাদা ফুল ছাপ স্কার্ট (দাম - ১৭৯৪ টাকা)


জাম্পসুট


valentines-day-outfit-ideas-in-bengali 05 popxo-bangla


অনেকেই জাম্পসুট পরতে পছন্দ করেন। ক্যাসুয়াল পশ্চিমি পোশাক হিসেবে কিন্তু এই পোশাকটি ভালই। শুধু খেয়াল রাখবেন যেন আপনাকে বেশিবার ওয়াশরুমে যেতে না হয়!


আমাদের পছন্দ - লাল কালো স্লিভলেস জাম্পসুট (দাম - ৬৭৮ টাকা)


ভ্যালেন্টাইন্স ডে-তে যদি সনাতনী ভারতীয় সাজে সাজতে চান (Indian Outfits Ideas for Valentine's Day)


ভ্যালেন্টাইন্স ডে-তে সনাতনী ভারতীয় লুকেই সাজতে চান? রইল কয়েকটি সেরা সাজেশন


কুর্তি-পালাজো


valentines-day-outfit-ideas-in-bengali 06 popxo-bangla


সকলেই ওয়েস্টার্ন পরতে পছন্দ করেন, তা নয়। অনেকে ইন্ডিয়ান ড্রেসই পছন্দ করেন। সে ক্ষেত্রে ইন্দো-ওয়েস্টার্ন ট্রাই করতে পারেন। এ-লাইন বা ঘেরওয়ালা কুর্তির সঙ্গে মাঝারি ঘেরের পালাজোও পরতে পারেন। তার সঙ্গে মানানসই সাজগোজ। চুলে বান করতে পারেন আর কানে পরে নিন বড় ড্যাঙ্গলার।


আমাদের পছন্দ - সোনালি এম্রোয়েডারি করা লাল কুর্তি (দাম - ৭৯৯ টাকা), সোনালি-লাল ঘেরওয়ালা পালাজো (দাম - ৮৯০ টাকা) 


সালোয়ার-কামিজ


valentines-day-outfit-ideas-in-bengali 07 popxo-bangla


সালোয়ার-কামিজ অনেকেই পরেন, তবে আমরা ভ্যালেন্টাইন ডে-তে সালোয়ার-কামিজ পরার সাজেশন দিচ্ছি দেখে আপনি যদি চোখ কপালে তোলেন তাহলে বলব, দয়া করে চোখদুটিকে নামিয়ে আনুন। সালোয়ার-কামিজ মানেই কিন্তু ঢলঢলে একটা আলখাল্লা টাইপের পোশাক পরে প্রেমিকের সঙ্গে ঘুরতে যাওয়ার কথা বলিনি। পাতিয়ালা স্টাইল ধোতি স্টাইল বা অঙ্গরক্ষা স্টাইলের সালোয়ার-কামিজ কিন্তু খুবই স্মার্ট লুকিং পোশাক।


আমাদের পছন্দ - লাল-হলুদ প্রিন্টেড কুর্তা ও ধোতি প্যান্টস (দাম - ১৪৩৯ টাকা) 


চুড়িদার


valentines-day-outfit-ideas-in-bengali 08 popxo-bangla


অনেকেই চুড়িদার আর সালোয়ার কামিজের মধ্যে গুলিয়ে ফেলেন। সালোয়ার-কামিজের পা বেশ ঢিলেঢালা হয় আর চুড়িদার হয় চাপা পায়ের। আপনি চাইলে আনারকলি পরতে পারেন। আবার লম্বা ঝুলের কুর্তির সঙ্গে সিগারেট প্যান্টস দিতেও চুড়িদার হিসেবে পরতে পারেন। একটু জমকালো ডিজাইন আর ফ্যাব্রিকের চুড়িদার পরে ভ্যালেন্টাইন্স ডে-তে কিন্তু বেরনো যায়ই।


আমাদের পছন্দ - একরঙা লাল চুড়িদার সঙ্গে তসরের দোপাট্টা (দাম - ১২৭৯ টাকা) 


ইন্দো-ওয়েস্টার্ন


valentines-day-outfit-ideas-in-bengali 10 popxo-bangla


ভ্যালেন্টাইন্স ডে-তে পশ্চিমি পোশাক পরতে সাহস পাচ্ছেন না আবার পরারও ইচ্ছে? তাহলে এক কাজ করুন, সনাতনী আর পশ্চিমি – দুটো পোশাককেই একটু মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে পারেন। যদি শাড়ি পরতে চান, সেক্ষেত্রে সাধারণ ব্লাউজ না পরে টপ দিয়ে পরুন, অথবা ট্রাই করতে পারেন বোহেমিয়ান লুকও। দরকার হলে বলিউডের ফ্যাশন ডিভাদের থেকে অনুপ্রেরণা নিতে পারেন।


আমাদের পছন্দ -লাল সলিড লং কুর্তা সঙ্গে নেভি ব্লু চেক জ্যাকেট (দাম - ৯২৩ টাকা) 


শাড়ি


valentines-day-outfit-ideas-in-bengali 09 popxo-bangla


ভ্যালেন্টাইন্স ডে মানেই ওয়েস্টার্ন পোশাক। এমন কিন্তু নয়! আপনি যদি শাড়ি পরতে ভালবাসেন, তা হলে শাড়িও কিন্তু দারুণ অপশন। খাদি বা হ্যান্ডলুম শাড়ির সঙ্গে কনট্রাস্ট করে ডিজাইনার ব্লাউজ। তার সঙ্গে পরে নিন কাপড়ের কোনও দারুণ একটা নেকপিস। চুল খোলা রাখতে পারেন বা একদম নীচু করে আলগা একটা হাতখোঁপা করে নিন। আর চোখের নীচে মোটা করে কাজল আর কপালে ছোট্ট একটা টিপ। স্পেশ্যাল ডে-তে স্পেশ্যালি সব্বার নজর কাড়বেন আপনিই!


আমাদের পছন্দ - লাল রঙের লিনেন শাড়ি (দাম - ১৩১৩ টাকা) 


লাল বাদে আর কী কী রঙ পরতে পারেন ভ্যালেন্টাইন্স ডে-তে 


ভ্যালেন্টাইন্স ডে-তে যে শুধুমাত্র লাল রঙের পোশাকই পরতে হবে এমন কথা কেউ বলেনি। লাল বাদেও আপনি এই রঙের পোশাক কিন্তু আরামসে পরতে পারেন। কিন্তু কোন রঙের কী অর্থ তা একবার জেনে নিন।


গোলাপি


valentines-day-outfit-ideas-in-bengali 11 popxo-bangla


এটাই কি আপনাদের দুজনের প্রথম ভ্যালেন্টাইন্স ডে? তাহলে ভালবাসার প্রথম সাক্ষী হিসেবে গোলাপি রঙের পোশাক পরতে পারেন।


আমাদের পছন্দ - গোলাপি অফ শোল্ডার ড্রেস (দাম - ৯৯৯ টাকা)


হলুদ


valentines-day-outfit-ideas-in-bengali 12 popxo-bangla


হলুদ হল উজ্জ্বল একটি মন ভাল করে দেওয়া রঙ। ভালবাসার মানুষের সঙ্গে ঝগড়া হলে বরং হলুদ রঙের পোশাক পরুন। তারও মন ভাল হয়ে যাবে।


আমাদের পছন্দ - নীল হলুদ প্রিন্টেড ম্যাক্সি ড্রেস (দাম - ১১২৪ টাকা) 


কমলা


valentines-day-outfit-ideas-in-bengali 14 popxo-bangla


কমলা রঙ ইচ্ছেশক্তি ও প্যাশনের প্রতীক। আপনাদের সম্পর্কটাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে চাইলে পরতে পারেন কমলা রঙের পোশাক।


আমাদের পছন্দ - নেভি ব্লু কমলা প্রিন্টেড এ-লাইন ড্রেস (দাম - ৭৫৯ টাকা) 


কালো


valentines-day-outfit-ideas-in-bengali 13 popxo-bangla


এমন তো কোনও মানে নেই যে আপনার প্রেমিক না থাকলে আপনি ভ্যালেন্টাইন্স ডে পালন করতে পারবেন না। আর কালো রঙ পরলে এমনিতেই দেখতে বেশ লাগে, কাজেই পরে ফেলুন কালো পোশাক!


আমাদের পছন্দ - কালো পলি শিফন এম্ব্রোয়েডারি করা শাড়ি (দাম - ১৩২৯ টাকা)


সাদা


valentines-day-outfit-ideas-in-bengali 15 popxo-bangla


কাউকে ভালবাসেন? কিন্তু বলতে পারছেন না… বন্ধুকে না হয় ভ্যালেন্টাইন্স ডে-তে লাঞ্চে ডাকুন। সাদা রঙের পোশাক পরুন এবং তাঁকে মনের কথা জানান। সাদা রঙ কিন্তু কোনও সম্পর্ক তৈরি করার প্রথম ধাপ হিসেবেও গন্য হয়।


আমাদের পছন্দ - সাদা-সোনালি প্রিন্টেড আনারকলি কুর্তা (দাম - ৮৯৫ টাকা)


ভ্যালেন্টাইন্স ডে-তে পোশাক নির্বাচনের আগে কী কী বিষয় মাথায় রাখা উচিত


ভ্যালেন্টাইন্স ডে-তে প্রেমিকের সঙ্গে ডেটে যাবেন তা না হয় খুব ভাল কথা, কিন্তু ঠিক কীরকম পোশাক পরলে দেখতে আরও বেশি আকর্ষণীয় মনে হবে তা কিন্তু ভাবার বিষয়। কয়েকটি ছোট্ট টিপস রইল আপনার জন্য –


  • প্রথমেই জেনে নিন যে ভ্যালান্টাইন্স ডে-তে আপনারা দিনের বেলা বেরচ্ছেন নাকি রাতে না সারাদিনের জন্য। সেই হিসেবে পোশাক নির্বাচন করুন। যদি সারাদিনের জন্য বেড়াতে বেরন, সেক্ষেত্রে এমন একটি পোশাক বাছুন যাতে সারাদিন স্বচ্ছন্দবোধ করেন। চাইলে সুতি বা জর্জেটের ফ্যাব্রিক পরতে পারেন। পোশাকের রঙ নির্বাচন করাটাও বেশ ঝক্কির কাজ। সারাদিনের জন্য বেরলে এমন রঙ পড়ুন যা সকালে এবং সন্ধেয় – দুবেলাই মানানসই হয়। হালকা গোলাপি, নীল, পার্পল এই ধরনের রঙ পরতে পারেন।

  • যদি দিনের বেলা ঘুরতে বেরন তাহলে ভ্যালেন্টাইন্স ডে-র পোশাক নির্বাচন অন্যরকম হবে। হালকা রঙ ও ফ্যাব্রিক বেছে নিন। আর রাতের সাজ কিন্তু বেশ জমকালো হবে।

  • নিজের শারীরিক গঠন অনুযায়ী পোশাক পরতে পারেন। যদি আপনার চেহারা একটু ভারী হয় তাহলে চেষ্টা করুন একরঙা কিন্তু গাঢ় রঙের পোশাক পরার। আবার যদি আপনার চেহারা খুবই রোগা হয় তাহলে খুব বেশি আটোসাটো পোশাক পরবেন না। বড় প্রিন্টের নক্সা করা পোশাক পরুন।

  • একটা কথা মনে রাখবেন, ভ্যালেন্টাইন্স ডে-র জন্য যে পোশাকই পরুন না কেন, তাতে যেন আপনি স্বচ্ছন্দবোধ করেন। কারণ আপনার আরামটাই বড় কথা!


কয়েকটি জরুরি প্রশ্নোত্তর (FAQs)


১। দিনের বেলা কেমন সাজবেন?


দিনের বেলা হলুদ, বাদামী, গোলাপি বা সাদা রঙের পোশাক পরুন। খুব বেশি লাউড মেকআপ না করাই ভাল।


২। ডিনারে গেলে কেমন পোশাক পরা উচিত?


ভ্যালেন্টাইন্স ডে-তে প্রেমিকের সঙ্গে ডিনার ডেটে গেলে অবশ্যই জমকালো পোশাক পরুন। উজ্জ্বল লাল বা কালো তো পড়তেই পারেন, সে সঙ্গে সোনালি বা ঝকমকে সিকুইনের কাজ করা পোশাকও পরতে পারেন।


৩। আমরা দু’জনেই কি এক রঙের পোশাক পরতে পারি?


নিশ্চয়ই! একই রঙের পোশাক অবশ্যই পরতে পারেন তবে খেয়াল রাখবেন আপনারা দুজনেই যে রঙটিতে স্বচ্ছন্দ সেরকম কোনও রঙই পরুন।


মূল ছবি সৌজন্যে - শাটারস্টক


ছবি সৌজন্যে - মিন্ত্রা এবং সুতা


এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!