জানা আছে কি কোন রাশির জাতিক-জাতিকারা খেতে খুব ভালোবাসে? (4 Zodiac signs that love food most)

জানা আছে কি কোন রাশির জাতিক-জাতিকারা খেতে খুব ভালোবাসে? (4 Zodiac signs that love food most)

বাঙালি মানেই তো খাদ্যরসিক! টক-ঝাল-মিষ্টি থেকে কষা মাংস, সবই আমরা কব্জি ডুবিয়ে খেতে পছন্দ করি। কিন্তু মজার বিষয় কি জানো, জ্যোতিষশাস্ত্র (zodiac sighns) মতে এমন কিছু রাশি রয়েছে, যার জাতক-জাতিকারা নাকি এতটাই খেতে ভালোবাসে যে খাবার খাওয়ার বিষয়ে যে কাউকে জোড়া গোল দিয়ে দিতে পারে (The eating habits of each zodiac sign)। আসলে অ্যাস্ট্রলজি মতে কোনও মানুষের স্বভাব-চরিত্র কেমন হবে, তা নাকি অনেকাংশেই তার রাশির উপর নির্ভর করে থাকে। এমনকি খাদ্যাভ্যাসও অনেকাংশে প্রভাবিত হয় রাশির দ্বারা!


তাহলে আর অপেক্ষা কেন, চরম ভোজনরসিকদের তালিকায় তোমার রাশি রয়েছে কিনা জেনে নাও ঝটপট। তবে তার আগে সান সাইন বা জন্ম তারিখ অনুসারে তোমার রাশি কী, সে সম্পর্কে জেনে নিতে ভুলো না যেন!


খাদ্যরসিকদের তালিকায় যে যে রাশির জাতক-জাতিকাদের (4 Zodiac signs that love food most) নাম একেবারে উপরের দিকে থাকা উচিত, তারা হল...


১. মেষরাশি:


rashi-1
পরিমাণে কম খেলেও হরেক স্বাদের ডিশ চেখে দেখতে এরা বেজায় পছন্দ করে। শুধু তাই নয়, আনন্দে থাকলে এরা যেমন পাত পেড়ে খায়, তেমনি মন খারাপের সময়ও একই কাজ করে। আসলে রোজের জীবনের দুঃখ-কষ্ট থেকে একটু গা বাঁচাতে এরা নানান স্বাদের খাবারের উপর মনোনিবেশ করতেই বেশি পছন্দ করে। শুধু কী তাই! নতুন ধরনের সব খাবারের স্বাদ নিতেও এদের জুড়ি মেলা ভার।


২. তুলারাশি:


rashi-2
খেতে তো এরা ভালোবাসেই। এমনকি মাঝ রাতে ঘুম থেকে উঠেও মুখ চালাতে তুলারাশির জাতক-জাতিকারা (astrology) বেজায় পছন্দ করে। তবে নানা স্বাদের খাবারের মধ্যে এরা একদিকে যেমন ঝাল ঝাল খাবার খেতে খুব পছন্দ করে, তেমনি মিষ্টিও এদের পছন্দের তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে। সেই সঙ্গে টক-ঝাল চাটকে বাদ দিলেও চলবে না। কারণ এমন খাবার দেখলেও নিজেদের নিয়ন্ত্রণ করে উঠতে পারে না তুলরাশির জাতক-জাতিকারা।


৩. বৃষরাশি:


rashi-3
ঘরে হোক কী বাইরে, মুখরোচক খাবার খেতে এরা খুব ভালোবাসে। তাই তো মায়েদের কাছে এরা সারাক্ষণ নানা স্বাদের খাবার তৈরির জন্য আবদার করে থাকে। তাই একথা বলা যেতেই পারে যে বৃষরাশির জাতাক-জাতিকাদের রসনা তৃপ্তি করা মোটেও সহজ কাজ নয়। তবে এদের চরিত্রের একটা ভালো দিকও রয়েছে। এরা কোনও কারণেই খাবার নষ্ট করে না, যা আজকের দিনে আমাদের সবারই করা উচিত। কারণ পরিসংখ্যান বলছে প্রতিদিন আমাদের দেশে প্রচুর পরিমাণ খাবার কোনও কারণ ছাড়াই নষ্ট হয়। তাই বৃষরাশির মতো যদি আমরাও খাবার নষ্ট না করার অঙ্গিকার করি, তাহলে বহু গরীব মানুষের মুখে যে খাবার উঠবে, তা তো বলাই বাহুল্য!


৪. মীনরাশি:


rashi-4
খাবারের প্রতি ভালোবাসার কথা এরা নিজে মুখে স্বীকার না করলেও মীনরাশির জাতিকারা কিন্তু নানা স্বাদের খাবার খেতে খুব ভালোবাসে। তবে এদের কিছু পছন্দর খাবার রয়েছে, তার বাইরে গিয়ে নতুন স্বাদের কোনও খাবার খেতে এরা একেবারেই পছন্দ করে না। তাই মীনরাশির জাতক-জাতিকাদের যদি মন জয় করতে হয়, তাহলে এরা কোন কোন খাবার খেতে বেশি পছন্দ করে, তা জেনে নিলেই কিন্তু কেল্লা ফতে! তবে একটাই চিন্তার বিষয়, তা হল এরা জাঙ্ক ফুড খেতে খুব ভালোবাসে, কি তাই তো? আর সেটাই চিন্তার কারণ। আসলে যেমনটা সবারই জানা আছে যে এই ধরনের খাবার শরীরের মারাত্মক ক্ষতি করে দেয়। তাই তো বলি, সুস্থভাবে যদি বহু দিন বাঁচার ইচ্ছা থাকে, তাহলে পছন্দের তালিকা থেকে জাঙ্ক ফুডকে বাদে দিতে ভুলো না যেন!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!