ফ্যাশন নিয়ে এই মিথগুলোকে গুডবাই বলার সময় এসে গিয়েছে!

ফ্যাশন নিয়ে এই মিথগুলোকে গুডবাই বলার সময় এসে গিয়েছে!

একেক সময়ে একেক রকমের ফ্যাশন ট্রেন্ড চলে। আপনার ঠাকুমার আমলে যেরকম ফ্যাশন ট্রেন্ড ছিল, আপনার মায়ের সময়ে সেরকম ছিল না, আবার এখন অন্য রকম ফ্যাশন ট্রেন্ড। বলা যেতে পারে যে প্রতিটি যুগের সাথেই ফ্যাশন বদলায়, ট্রেন্ড বদলায়। আগে যেমন বিয়ে মানেই ‘কনে লাল রঙের বেনারসি ছাড়া অন্য কোনও রঙ পড়তে পারবে না’, এমন একটা ধারণা ছিল, এখন কিন্তু সেই ট্রেন্ড ভেঙে অন্য রঙের বেনারসিও কনেকে পরতে দেখা যায়। আর শুধু বেনারসি কেন, বিয়ের কনে কিন্তু এখন অন্যান্য শাড়িও আরামসে ক্যারি করেন। তবে ফ্যশন শুধুমাত্র বিয়ের মণ্ডপেই আটকে থাকে না। এরকম অনেকেই আছেন, যারা পুরনো যুগের ফ্যাশন এখনও ফলো করেন। সেটা যে খারাপ, তা বলছি না, তবে নতুনকেও তো আপন করে নিতে হয় তাই না? আজকে এরকমই কিছু ‘ফ্যাশন মিথ’ (fashion myth) নিয়ে আলোচনা করবো যেগুলো ভেঙে বেরিয়ে আসাটা খুব দরকার (যদি আপনি যুগের সাথে তাল মিলিয়ে চলতে চান)-


ফ্যাশন মিথ ১ -  নেভি ব্লু আর কালো একসঙ্গে পরা যায় না


fashion myth 1


একটা সময়ে ধারণা ছিল যে কালো আর নেভি ব্লু একসাথে পরা যায় না। আপনার মনেও যদি এরকম কোনও ধারণা থেকে থাকে তাহলে তা এখনি ঝেড়ে ফেলুন। নেভি ব্লু আর কালো রঙের কম্বিনেশনের ড্রেস খুবই গরজিয়াস দেখতে লাগে। আপনি যদি এতো বেশি গরজিয়াস লুক না চান, তাহলে অবশ্য একটা সাদা বা ক্রিম রঙের স্কার্ফ গলায় জড়িয়ে নিতে পারেন।


ফ্যাশন মিথ ২ -  জুতো আর পার্স ম্যাচিং হওয়া উচিত


জুতো আর পার্স এক রঙের হতে হবে – প্লিজ এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসুন। এটা ২০১৯, আর এই মুহূর্তে এই ধরণের ফ্যাশন ট্রেন্ড একেবারেই ইন নয়। পার্স আর জুতো এমনভাবে পরুন যাতে সেটা একে অপরকে কমপ্লিমেন্ট করে, কিন্তু তা বলে এক রঙের জুতো আর পার্স নেওয়াটা কিন্তু একদম চলবে না। আপনি যদি প্রিন্টেড ড্রেস বা টপ পরেন, তাহলে জুতো আর পার্স সলিড কালারের নিন, আবার যদি আপনার আউটফিট সলিড কালারের হয় তাহলে জুতো আর পার্সে যেন একটু প্রিন্ট বা প্যাটার্ন থাকে সেটা খেয়াল রাখবেন।


ফ্যাশন মিথ ৩ - চওড়া স্ট্রাইপ পড়লে আরও মোটা লাগে


fashion myth 2চওড়া স্ট্রাইপ পড়লে মোটা লাগবে – এই কথাটা শুনেই আমরা বড় হয়েছি, অন্তত আমি তো হয়েছি। তবে এটাও একটা ভুল ধারণা! যদি হরাইজেন্টাল স্ট্রাইপগুলো মোটা না হয়ে সরু সরু হয়, তাহলে কিন্তু সেটা যেকোনো চেহারায় বেশ ভালোভাবেই মানিয়ে যায়।


ছবি সৌজন্যে - কুভস ডট কম 


ফ্যাশন মিথ ৪। দু’রকমের প্যাটার্ন কখনও একসাথে পরা যায়না


fashion myth 3কে বলেছে? ফ্লোরাল প্রিন্টের সাথে কালার ব্লক কিংবা পোলকা ডটের সাথে স্ট্রাইপ – কিন্তু খুবই ভালো মানায়। আপনার মধ্যে সেই আত্মবিশ্বাসটা রাখতে হবে যে আপনাকে এই নির্দিষ্ট আউটফিটটা পরে ভালো দেখতে লাগছে।


ছবি সৌজন্যে - ইজি বাই ডট কম


ফ্যাশন মিথ ৫। দু’রকমের ধাতু একসাথে পরা যায়না


alia-fashion mythযদি সোনা পরেন তাহলে সবই সোনার পরবেন, যদি রূপো পরেন তাহলে তার সাথে সোনা বা অন্য কোন ধাতুর গয়না পরবেন না – এই ধারনাটা এবারে বাদ দিন। মিলিয়ে মিশিয়ে যদি আপনি গয়না পরেন বা অ্যাক্সেসরিজ নেন, তাহলে কিন্তু সেটা ভীষণ স্টাইলিশ দেখতে লাগে।


ছবি সৌজন্যে - YouTube 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!