Online Dating করার আগে এই ৫টা বিষয় অবশ্যই মাথায় রাখুন!

Online Dating করার আগে এই ৫টা বিষয় অবশ্যই মাথায় রাখুন!

পৌষালি মাঝেমাঝেই ভাবে যে কি কুক্ষণেই না ও অনলাইন ডেটিং অ্যাপে (online dating app) নিজের প্রোফাইল তৈরি করেছিল। আসলে রোহিতের সাথে ব্রেকআপের পর ও নিজেও খুব ফ্রাস্ট্রেটেড হয়ে পড়েছিল আর তখনই অনলাইন ডেটিং অ্যাপে নিজের একটা প্রোফাইল খুলেছিল। কিন্তু ক’দিন যেতে না যেতেই একটা বিরক্তি এসে গেছে। এই ডেটিং অ্যাপে এমন কিছু মানুষের সাথে ওর মোলাকাত হয়েছে যারা এক কথায় বলতে গেলে ‘বাজে’। একজন তো আবার ওকে প্রথমবার চ্যাটেই কুপ্রস্তাব দিয়েছিল। পৌষালির মতো এরকম আরও অনেকেই আছেন যাদের তিক্ত অভিজ্ঞতা হয়েছে নানা অনলাইন ডেটিং অ্যাপে। কি বলুন তো, অনলাইন ডেটিং অ্যাপে যদি আপনার যাওয়া আসা থাকে, তাহলে কিন্তু তার কয়েকটা নিয়ম (rules) আপনাকে মানতেই হবে। সব অনলাইন ডেটিং অ্যাপ যে খারাপ, কিম্বা ওপ্রান্তে শুধুই খারাপ লোকজন আছে, তা কিন্তু নয়। আপনিও যদি অনলাইন ডেটিং অ্যাপে প্রোফাইল তৈরি করবেন বলে ভেবে থাকেন, তাহলে এই নিয়মগুলি (rules) অবশ্যই মেনে চলুন। দেখবেন তাহলেই আর কোন সমস্যা হবে না।


১। সারাক্ষণ সোশ্যাল মিডিয়াতে স্টক করবেন না



via GIPHY


ধরুন, অনলাইন ডেটিং অ্যাপে কারও সাথে আপনার আলাপ হল, আর তাঁকে আপনার ভালোও লাগতে আরম্ভ করল; কিন্তু প্রথমবার সামনাসামনি দেখা করার আগেই তাঁর ঠিকুজী-কুষ্ঠী আপনি তাঁর সমস্ত সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে বার করে নিলেন। হয়ত ওপ্রান্তের মানুষটির প্রাক্তনকে খুঁজে পেলেন কিম্বা স্টক করতে করতে তাঁর দূরসম্পর্কের কোনও আত্মীয়ের প্রোফাইলেই ঢুকে পড়লেন! না, এগুলো কিন্তু একেবারেই উচিত না। যাকে ডেট করবেন ভাবছেন, তাঁর সম্বন্ধে খানিকটা জানা ভালো, কিন্তু যদি আপনি সবই আগে থেকে জেনে যান তাহলে ডেট করার সময়ে বা পরের জন্য আর কি বাকি থাকবে?


২। কখনই ইমোজি দিয়ে চ্যাট আরম্ভ করবেন না



via GIPHY


অনলাইন ডেটিং অ্যাপে যেহেতু চ্যাট করার অপশন থাকে কাজেই অনেকেই চ্যাট আরম্ভ করেন ইমোজি ব্যাবহার করে। এতে কিন্তু অন্য দিকের মানুষটির কাছে আপনার সম্বন্ধে প্রথম ইম্প্রেশন পড়ে যে হয় আপনার শব্দভান্ডারে শব্দ কম নতুবা আপনি খুব অলস। মনে রাখবেন, ইংরেজিতে একটা কথা আছে, “ফার্স্ট ইম্প্রেশন ইজ দ্য লাস্ট ইম্প্রেশন”। অপর প্রান্তের মানুষটিকে আপনার সম্বন্ধে কেন ভুল ধারণা পোষণ করার সুযোগ দেবেন?


৩। একটু ভেবেচিন্তে এগোন



via GIPHY


অনলাইন ডেটিং অ্যাপে (online dating app) আপনি একসাথে অনেকের সাথেই কথা বলতে পারেন, কিন্তু টা বলে বেহিসেবী হয়ে যাবেন না। একটু ভেবেচিন্তে পদক্ষেপ নেওয়া ভালো। এমন যেন না হয় যে একসাথে অনেককে ডেট করার মজা নিতে গিয়ে আপনাকেই সাজা পেতে হয়!


৪। সততাই কিন্তু যেকোনো সম্পর্কের চাবিকাঠি



via GIPHY


আপনার প্রোফাইল আর আপনার বাস্তব জীবনের মধ্যে যেন ভারসাম্য বজায় থাকে সেদিকে একটু খেয়াল রাখবেন। সত্যযুগের কোন ছবি পোস্ট না করে প্রোফাইল পিকচার হিসেবে নিজের রিসেন্ট ছবি রাখুন। আপনার পেশা, পছন্দ বা অপছন্দ, শখ এগুলো সম্বন্ধে মিথ্যে করে বানিয়ে বানিয়ে কিছু না লেখাটাই ভালো।


৫। ড্রামা থেকে দূরে থাকুন



via GIPHY


এমনিতেই মানুষের জীবনে অনেক রকমের সমস্যা, কাজেই আর নতুন করে বোকা বোকা কোন ব্যাপার নিয়ে আপনার প্রোফাইলে নাটকীয়ভাবে কিছু লিখবেন না। এতে কিন্তু অন্য দিকের মানুষটি আপনার প্রতি বিরূপ এবং বিরক্ত হতে পারেন।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!