অফিস (office) থেকে সোজা পার্টি (party)! রইল সাজগোজের কিছু টিপস

অফিস (office) থেকে সোজা পার্টি (party)! রইল সাজগোজের কিছু টিপস

বিয়ের মরসুমে বিয়েবাড়ি তো আছেই! আর এমনি সময়ও টুকটাক পার্টি (party), অনুষ্ঠান, ঘরোয়া আড্ডা তো লেগেই থাকে। কিন্তু সব থেকে মুশকিল হচ্ছে, অফিস (office) করে ওই সব পার্টি (party), অনুষ্ঠান অ্যাটেন্ড করা। আর এই সব অনুষ্ঠানে যাওয়ার আগে সাজগোজ (makeup) তো একটু করতেই হয়! সেটা না করলে হয় নাকি! আর এ দিকে বিয়েবাড়ির মতো সেজে তো আর অফিস যাওয়া যায় না। আবার অফিসের (office) সাজে (makeup) পার্টিতে (party) গেলেও ব্যাপারটা সে রকম জমে না। আর অফিসে (office) একটু সেজে (makeup) গেলেনও, কিন্তু ওই সাজ তো আর থাকবে না অতক্ষণ। তার থেকে বরং অফিস (office) থেকেই সাজগোজ (makeup) করে বেরোনো যেতে পারে। আর সহজেই যাতে সাজটা (makeup) কমপ্লিট হয়ে যায়, তার জন্য রইল কিছু টিপস। এ ক্ষেত্রে কিন্তু সবার আগে যেটা মনে রাখতে হবে, সেটা হল- আপনি কিন্তু নিজের বাড়ির আয়নায় সাজগোজ (makeup) করছেন না। তাই যতটা তাড়াতাড়ি আর সহজে সাজা যায়, সেটা দেখতে হবে। মোট কথা, খুব সময়ে অল্প সাজে কী ভাবে বাজিমাত করা যায়, সেটাই মাথায় রাখতে হবে।


পোশাক-আশাক


mekhela chador


অনুষ্ঠানে শাড়ি পরতে চাইলে এক কাজ করুন! একটু হালকার দিকে শাড়ি বাছুন। বেনারসি অথবা কাঞ্জিভরমের মতো সিল্ক বাছতে যাবেন না। আর অফিস থেকে যাওয়ার হলে খুব ভাল অপশন হতে পারে মেখলাও। একটা সুতির গর্জাস মেখলা বাছতে পারেন। অথবা সিল্কের মেখলাও পরে যেতে পারেন। আর যদি শাড়ি অথবা মেখলা পরতে একান্তই ইচ্ছে না করে। তা হলে একটা লং কলিদার অথবা আনারকলি কুর্তি পরে নিন। তার সঙ্গে পালাজো অথবা স্ট্রেট প্যান্টস ট্রাই করে দেখতে পারেন। অথবা সাদা অথবা এক কালারের স্ট্রেট কুর্তির সঙ্গে একটা অ্যাঙ্কল লেংথ রিপড জিন্স পরে নিন।


গয়না


আপনার পোশাক-আশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে গয়নাটা তো মাস্ট। শাড়ি পরলেই যে সোনার গয়না পরতে হবে, তার কোনও মানে নেই। আর এটা মনে রাখবেন, আপনি অফিস (office) থেকে সেজে (makeup) যাচ্ছেন। ফলে জাঙ্ক জুয়েলারির উপরই আরামসে ভরসা করতে পারেন। শাড়ির সঙ্গে হালফ্যাশনের কাপড়ের জাঙ্ক জুয়েলারি ট্রাই করতে পারেন। শাড়ি অনুযায়ী কালারফুল কাপড়ের বিডসের নেকপিস অথবা একরঙা কাপড়ের বিডসের নেকপিস বাছুন। ট্রাই করতে পারেন কালারফুল ক্লে বিডসের নেকপিসও। নাগা ট্রাইবাল জুয়েলারিও কিন্তু আপনার সাজে আলাদা মাত্রা আনবে। এই ধরুন, এথনিক লুকের জন্য এক কালারের কোনও শাড়ি বা এক কালারের কোনও কুর্তি ট্রাই করেছেন। সে ক্ষেত্রে নাগা ট্রাইবাল জুয়েলারি কিন্তু খুব ভাল অপশন। আর নেকপিস ট্রাই করতে না চাইলে মেখলার সঙ্গে বেছে নিতে পারেন একটু ওভারসাইজড ইয়াররিংস অথবা ড্যাঙ্গলারস। আর সাজকে কমপ্লিট করতে হাতে পরে নিতে পারেন কাঠের অথবা কাপড়ের কালারফুল ব্যাঙ্গলস।


মেকআপ


অফিস (office) থেকে সোজা অনুষ্ঠানে (party) যাবেন, তাই হাতে সাজের (makeup) সময়টা কিন্তু কম। তাই মেকআপ হালকা রাখতে হবে। চোখের নীচের পাতায় মোটা করে কাজল লাগিয়ে নিতে পারেন। অথবা আপনার লুক অনুযায়ী চোখের উপরে-নীচের পাতায় সুন্দর করে আইলাইনার লাগিয়ে নিতে পারেন। আর মেকআপের সঙ্গে সামঞ্জস্য রেখে আপনার পছন্দের লিপশেড ব্যবহার করুন। আর অফিস (office) থেকে পার্টিতে (party) যাবেন, তাই চুল বাঁধার বিষয়টা কিন্তু খুব চাপের। চুল খোলা রাখাই সে ক্ষেত্রে বুদ্ধিমানের কাজ! আর শাড়ির সঙ্গে খোঁপা করতে চাইলে একটা আলগা হাতখোঁপা বেঁধে নিয়ে একটা সুন্দর কালারফুল কাঁটা দিয়ে খোঁপাটা আটকে নিন।


অ্যাকসেসরিজ


kurti set


যে দিন অফিস থেকে সোজা অনুষ্ঠানবাড়ি বা পার্টিতে যাওয়ার কথা, সে দিন এমন একটা ফুটওয়্যার আর ব্যাগ বাছতে হবে, যেটা অফিসেও (office) চলে আবার আপনার পার্টির (party) লুকের সঙ্গেও যায়। এথনিক কিছু ট্রাই করতে পারেন। কালারফুল কোলাপুরি চটি অথবা জুতি আজকাল হালফ্যাশনে বেশ ইন। ট্রাই করে দেখতে পারেন।


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!