বাস্তুশাস্ত্র: বাড়িতে ময়ূরের পালক রাখা জরুরি কেন জানো? (benefits of keeping peacock feather at home)

বাস্তুশাস্ত্র: বাড়িতে ময়ূরের পালক রাখা জরুরি কেন জানো? (benefits of keeping peacock feather at home)

বাস্তুশাস্ত্র (vastu shastra) যে এক আজব জগত, তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ সেই বৈদিক যুগে লেখা বাস্তুবিদ্যা সম্পর্কিত বেশ কিছু পুঁথিতে যেসব নিয়মের সন্ধান পাওয়া যায়, সেগুলিকে বিশ্বাস করতে যে মনই চায় না। কিন্তু একথাও উড়িয়ে দেওয়ার নয় যে আমাদের ভালো-মন্দের সঙ্গে বাস্তু নিয়মের গভীর যোগ রয়েছে। তাই তো এই ২১ শতকেও বাস্তুশাস্ত্রের জনপ্রিয়তায় একটু ভাটা পড়েনি। বরং যত দিন যাচ্ছে, তত এই প্রাচীন শাস্ত্রটিকে নিয়ে মানুষের আগ্রহ বাড়ছে চোখে পড়ার মতো। আর ঠিক এই কারণেই তো আজ এই প্রবন্ধে এমন একটি বাস্তু নিয়মের উপর আলোকপাত করা হবে, যা আপাত দৃষ্টিতে অবাস্তব বলে মনে হলেও বাস্তবিকই যে বেজায় কার্যকরী, তা আর বলার অপেক্ষা রাখে না।


কী নিয়ম তাই ভাবছো তো? আসলে Vastu Shastra মতে বাড়িতে ময়ূরের পালক (peacock feather) রাখলে নাকি বেশ কিছু উপকার পাওয়া যায়। বিশেষত বাস্তু দোষ কেটে যাওয়ার কারণে একদিকে যেমন কোনও ধরনের বিপদ ঘটার আশঙ্কা কমে, তেমনি অর্থনৈতিক উন্নতি ঘটার যোগও সুদৃঢ় হয়। শুধু তাই নয়, মেলে আরও অনেক উপকার (benefits of keeping peacock feather at home), যেমন ধরো...


১. বাড়িতে উপস্থিত নেগেটিভ শক্তির প্রভাব কমে যায়:


peacock-1
বাস্তুশাস্ত্র মতে আমাদের চারিপাশে যেমন পজেটিভ শক্তি রয়েছে, তেমনি নেগেটিভ শক্তিও রয়েছে, যা প্রতিনিয়ত আমাদের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই এমন শক্তির খারাপ প্রভাব থেকে বাঁচতে ৮ টা ময়ূরের পালক, সাদা সুতো দিয়ে বেঁধে বাড়ির যে কোনও একটা জায়গায় রেখে দেওয়া উচিত (where to keep peacock feather as per vastu)। এমনটা করলে বাড়ির প্রতিটি কোনায় পজেটিভ শক্তির প্রভাব বাড়তে শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই খারাপ শক্তির প্রভাব যায় কমে। সেই সঙ্গে বাস্তু দোষ কেটে যাওয়ার কারণে কোনও খারাপ ঘটনা ঘটার আশঙ্কাও আর থাকে না।


২. শনির দোষ কেটে যায়:


peacock-2
শুনতে আজব লাগলেও বাস্তুশাস্ত্র মতে তিনটে ময়ূরের পালক একসঙ্গে কালো সুতো দিয়ে বেঁধে যদি ঠাকুর ঘরে রেখে দেওয়া যায়, তাহলে নাকি শনি গ্রহের খারাপ প্রভাব কেটে যেতে যেমন সময় লাগে না, তেমনি শনির সাড়ে সাতির প্রভাবও কমে। আর যদি এই টোটকাটিকে কাজে লাগানোর পাশাপাশি প্রতি শনিবার নিয়ম করে শনি মন্ত্র জপ করা যায়, তাহলে তো কথাই নেই!


৩. অর্থনৈতিক উন্নতি ঘটে:


peacock-3
এমনটা বিশ্বাস করা হয় যে যেখানে টাকা রাখা হয়, সেখানে যদি একটা ময়ূরের পালক রাখা যায়, তাহলে নাকি টাকা-পয়সা সংক্রান্ত নানা ঝামেলা মিটে যেতে সময় লাগে না। সেই সঙ্গে অর্থনৈতিক উন্নতি ঘটার সম্ভাবনাও যায় বেড়ে (peacock feathers for wealth)। কিন্তু ময়ূরের পালকের সঙ্গে অর্থনৈতিক উন্নতির যোগটা ঠিক কোথায়, তা যদিও স্পষ্ট করে লেখা নেই বাস্তুশাস্ত্রে!


৪. সদর দরজায় ঝুলিয়ে রাখা শুভ:


peacock-4
বাস্তুশাস্ত্র মতে সদর দরজা দিয়েই নাকি নেগেটিভ শক্তির প্রবেশ ঘটে বাড়িতে। তাই তো দরজার উপরে কয়েকটি ময়ূরের পালক একসঙ্গে বেঁধে যদি ঝুলিয়ে রাখা যায়, তাহলে নাকি নেগেটিভ শক্তি আর অন্দরমহলে প্রবেশ করতে পারে না। ফলে খারাপ শক্তির প্রভাবে নানা সব খারাপ ঘটনা ঘটার আশঙ্কা যায় কমে। তাই তো বলি, নিজেকে এবং পরিবারের বাকি সদস্যদের যদি নিরাপদে রাখতে হয়, তাহলে এই টোটকাটিকে একবার কাজে লাগিয়ে দেখতেই পারো!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!