বিরসা দাশগুপ্তের ‘বিবাহ অভিযান’ (Birsa Dasgupta is all set for his new movie)

বিরসা দাশগুপ্তের ‘বিবাহ অভিযান’ (Birsa Dasgupta is all set for his new movie)

ক্রিসক্রসের পর বিরসা দাশগুপ্তের (Birsa Dasgupta) নতুন ছবির (new movie) নাম যে বিবাহ অভিযান সেটা ইতিমধ্যে অনেকেই জেনে ফেলেছেন। মার্চের শেষ থেকে শুরু হবে ছবির শুটিং। বিরসা (Birsa dasgupta) আগেই প্রেসকে জানিয়ে রেখেছিলেন ছবিতে (new movie) থাকছেন অঙ্কুশ, মিমি চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ আর সোহিনী সরকার। বোঝাই যাচ্ছে বেশ অন্যরকম জুটি নিয়ে একটা অন্যরকমের রম-কম (rom-com) করতে (new movie) চলেছেন বিরসা (Birsa Dasgupta)।


bibah 2


দর্শকদের প্রত্যাশা আরেকটু বাড়িয়ে দিয়ে বিরসা সম্প্রতি ঘোষণা করলেন এই ছবিতে প্রবেশ ঘটতে চলেছে আর দুজন তারকার। আর তারা হলেন প্রিয়াঙ্কা সরকার এবং অনির্বাণ ভট্টাচার্য। প্রিয়াঙ্কা ইতিমধ্যেই তার অনুভূতি জানিয়ে দিয়েছেন। যেহেতু এর আগে বিরসার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তার আছে তাই ‘বিবাহ অভিযানে’ সামিল হতে পেরে তিনি খুব খুশি হয়েছেন। এখানে প্রিয়াঙ্কার চরিত্রের নাম মালতী। যে গ্রাম থেকে এসেছে। প্রিয়াঙ্কা দাবি করেছেন এই ছবির চিত্রনাট্য এতটাই মজার যে দর্শক নাকি হাসতে হাসতে গড়িয়ে পড়বেন। প্রসঙ্গত উল্লেখ্য এই ছবিতে অভিনয় ছাড়াও ছবির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রুদ্রনীল ঘোষ। তাই প্রিয়াঙ্কার দাবি একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ছবির তিন জোড়া জুটির মধ্যে দু’জন স্বামী যারা স্ত্রীর থেকে দূরে পালাতে চায় আর একজন স্বামী স্ত্রীর কাছে ফিরে আসতে চায়। মূলত এটাই হল গল্পের আধার। রুদ্রনীল এখানে রজতের চরিত্র প্লে করছেন। নিজের গায়ের রঙ আর উচ্চতা নিয়ে হীনমন্যতায় ভোগে রজত। এদিকে তার স্ত্রী মায়া সব সময় বুঁদ থাকে টিভিতে চলতে থাকা সিরিয়াল নিয়ে। বাস্তব জগত থেকে শত হস্ত দূরে থাকে মায়া। মায়ার চরিত্রে রয়েছেন সোহিনী সরকার।





অন্য জুটি অর্থাৎ রাই ও অনুপমের জুটি। মিমি চক্রবর্তী আকা রাই একজন সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিস্ট। সে হঠাৎ প্রেমে পড়ে যায় বাবা-মার ভালো ছেলে অঙ্কুশ আকা অনুপমের। মার কথায় ওঠবোস করা অনুপম কি পারবে রাইকে সামলাতে? বিয়ের ছ’মাসের মধ্যে যখন রাই আর অনুপমের সব প্রেম জানলা দিয়ে উধাও তখন দুই বন্ধু রজত আর অনুপম স্থির করে যে তারা পালিয়ে যাবে। শুরু হয় দম ফাটা হাসির পরিস্থিতি।


bibah 3


প্রিয়াঙ্কাও একই দাবি করেছেন। তিনি উত্তেজিত কারণ প্রথমবার তিনি অনির্বাণের সঙ্গে অভিনয় করছেন। এটা কিছু অর্থে অনির্বাণের কাছেও চ্যালেঞ্জ। কারণ অনির্বাণের মূল খ্যাতি সিরিয়াস রোলেই। তবে জি বাংলা অরিজিনালে দু’খানা টেলিফিল্মে কমিক করেছেন অনির্বাণ। বড় পর্দায় কমেডি চরিত্রে এই প্রথম দেখা যাবে তাঁকে। ছবিটি প্রযোজনা করছেন এসভিএফ। ছবির সুর দিয়েছে জিত গাঙ্গুলি। এর আগে বিরসা দাশগুপ্তের ডেবিউ ছবি ‘০৩৩’ এ ছবির গান লিখেছিলেন কবি শ্রীজাত। বহুদিন পর ‘বিবাহ অভিযান’ ছবির জন্য আবার কলম ধরেছেন তিনি। অন্সম্বল কাস্ট নিয়ে বিরসার আগের ছবি ‘ক্রিসক্রস’ ভালো সমালোচনা পেলেও বক্স অফিসে খুব একটা জাদু দেখাতে পারেনি। আশা করা যায় বিরসার এই প্রয়াস সফল হবে। বড় তারকাদের সঙ্গে এই ছবিতে পাল্লা দিয়ে অভিনয় করতে দেখা যাবে অম্বরীশ ভট্টাচার্য ও অমৃতা চট্টোপাধ্যায়কেও। এর আগেও একই নামে একটি বাংলা ছবি হয়েছিল। বিভুতিভূষণ মুখোপাধ্যায়ের লেখা সেই পুরনো বিবাহ অভিযান বক্স অফিস সহ ছোট পর্দা ও মঞ্চেও যথেষ্ট সফল হয়েছিল। 


Picture Courtsey: SVF  and Birsa Dasgupta 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!