Bohemian বিয়েবাড়ির Super Cool Boho Bride

Bohemian বিয়েবাড়ির  Super Cool Boho Bride

মেকআপ নিয়ে যারা একটু আধটু চর্চা করেন বা মাঝেমধ্যেই চলতি হাওয়ার সাথে তাল মিলিয়ে এক্সপেরিমেন্ট করেন তারা এদ্দিনে জেনে বলেছেন বোহো-শিক (Boho) ফ্যাশন স্টাইল কীভাবে করতে হয়। বোঝাই যাচ্ছে এই বোহো (Boho) কথাটা এসেছে বোহেমিয়ান (Bohemian) শব্দ থেকে। বোহেমিয়ান শব্দের মানে হল আর্টিস্টিক ভাবে একটু অন্য ধারার জীবন যাপন। তাই বলে বিয়ে বাড়িতে বোহেমিয়ান (Bohemian) থিম? কনের সাজে বোহেমিয়ান (Bohemian) লুক? পুরনো দিনের মানুষরা শুনলেই বলবেন রক্ষে করো ঠাকুর! আচ্ছা বাঙালি বিয়েতে যদি প্রথা ভেঙে হলদি, সঙ্গীত আর মেহেন্দি হয়, জুতো চুরি হয়, বাদ দেওয়া হয় কনকাঞ্জলি আর কন্যাদান করেন মহিলা পুরোহিত, তাহলে বোহেমিয়ান (Bohemian) বিয়েবাড়ি আর বোহো (Boho) ব্রাইড কি হতে পারে না? নিয়ম ভেঙেই তো নিয়ম তৈরি হয়। সাধ আর সাধ্যের মধ্যে সরু সুতো থাকে সেটা বজায় রেখেই আমরা নিয়ে এসেছি বোহেমিয়ান (Bohemian) বিয়েবাড়ির তত্ত্ব তালাশ। একবার ট্রাই করে দেখতে ক্ষতি কী!


বোহেমিয়ান থিমের বিয়েবাড়ি


boho bride 1


অন্য রকমের তাঁবু


boho bride 7


যদি বেশ অনেকটা জায়গা নিয়ে আপনার বিয়ে হয় তাহলে সেখানে তথাকথিত প্যান্ডেল না করে বাঞ্জারাদের মতো তাঁবু খাটান। গাছের ডাল পালা দিয়ে ছোট্ট একটা কুঁড়েঘর ও করতে পারেন যেখানে নববধূ বসে থাকবে।


মণ্ডপে নতুনত্বের ছোঁয়া


boho bride 4


এতদিন বিয়েবাড়িতে যে রকমের মণ্ডপ দেখেছেন তার থেকে হটকে কিছু করুন। মণ্ডপে ক্যানোপি ব্যবহার করতে পারেন। এমনও করতে পারেন মণ্ডপের উপর থেকে ঝুলিয়ে দিলেন শিফনের ওড়না। মোটা গাছের গুঁড়ির চারটে পোল চার কোনায় পুঁতে তার উপরে ফুলের মালা, ড্রাই ফ্লাওয়ার্স ও শুকনো ডালপালা দিয়ে দিতে পারেন।


কুরুশে বোনা পর্দা


boho bride 5


সাদা সুতো দিয়ে কুরুশে বোনা পর্দা থাকলে সেটা তাঁবু বা মণ্ডপে ব্যবহার করতে পারেন। সাদা রঙে একটা স্নিগ্ধতা থাকে সেটা এই বোহেমিয়ান থিমের সঙ্গে বেশ মানিয়ে যাবে।


ড্রিমক্যাচার


যেখানে কনে বসবে বা যেখান দিয়ে সে মণ্ডপের দিকে হেঁটে আসবে সেখানে দারুণ দেখতে এক গুচ্ছ ড্রিম ক্যাচার ঝুলিয়ে দিন। একটা গোলাকৃতি বস্তুর মধ্যে সুতো, গাছের ডাল বা অন্যান্য জিনিস দিয়ে তৈরি অপূর্ব কাজের এই ড্রিম ক্যাচারে আলাদা মাত্রা আসবে আপনার বোহেমিয়ান বিয়েতে।


মাটিতে বসে খাওয়া দাওয়া


টেবিল চেয়ারে বসে সাহেবি কেতায় খাওয়া দাওয়া না করে মাটিতে সুন্দর জাজিম পেতে দিন। ব্যবহার করুন জাপানি টেবিল। বসার জায়গা ছড়িয়ে ছিটিয়ে রাখুন সুদৃশ্য তাকিয়া।


বোহো ব্রাইড


boho bride 2


থিম যদি বোহো হয় তাহলে কনে কি আর সনাতনী সাজে লাল টুকটুকে বেনারসি পরা হবে? উঁহু, কভি নেহি। থিম বোহো তো হাম ভি বোহো বলে আপনিও হয়ে উঠুন বোহেমিয়ান ব্রাইড।


বোহো-ব্রাইড হওয়ার টিপস


boho bride 3


লাল, গোলাপি এইসব রঙ ছেড়ে একটু অন্য ধারার রঙ বেছে নিন পোশাকের ক্ষেত্রে। যেমন নিয়ন ব্লু, বা পিকক গ্রিন। এমন কোনও রঙ যা খুব উজ্জ্বল।


ফুল ও লতাপাতা দিয়ে তৈরি টিয়ারা পরুন।


boho bride 6


মোনোটোনাস হবেন না! কিন্তু মোনোটোন ব্যবহার করুন। মানে লেহেঙ্গা, দোপাট্টা সব কিছুতে এক রঙ। প্রিন্ট হলেও তাই।


যদি লেহেঙ্গা পরেন তাহলে ফ্লোরাল প্রিন্ট বেছে নিন।


কেপ দেওয়া বা অন্য টাইপের হাতা দেওয়া ব্লাউজ পরুন।


শাড়ির সঙ্গে স্নিকার পরতে পারেন।


খোঁপা বা বেনুনি না বেঁধে একটু স্ট্রিট স্টাইলে চুল বাঁধুন।


  


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!