Geometric Earrings, একটু অন্য ধাঁচের এই দুল পরুন যে-কোনও অনুষ্ঠানে

Geometric Earrings, একটু অন্য ধাঁচের এই দুল পরুন যে-কোনও অনুষ্ঠানে

ছোটবেলায় স্কুলে জিওমেট্রি (geometric) করতেন মনে আছে? আহা ভয় পাবেন না। আমি আবার অইসব খটোমটো জিনিসগুলো আপনাদের সেখাতে যাচ্ছি না। বরং সেই জিওমেট্রি (geometric) যখন আপনার কানের দুলে শোভা পায় তখন সেটা আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। আপনি ভাবছেন সেটা কীভাবে সম্ভব তাই তো? সম্ভব কারণ ২০১৯ এ ওভার সাইজড জিওমেট্রিক (geometric) ইয়াররিংস হয়ে দাঁড়িয়েছে চর্চার বিষয়।


আসুন দেখে নিই কীভাবে নিজেকে সাজিয়ে তুলবেন জিওমেট্রিক কানের দুল দিয়ে


স্টেটমেন্ট জিওমেট্রিক ইয়াররিংস 


statement earrings


স্টেটমেন্ট রিং মানেই সেটা সবার থেকে আলাদা আর সেটা এমনই যেটা হবে নজর কাড়া। তাই স্টেটমেন্ট জিওমেট্রি ইয়াররিং সাইজে একটু বড় হবে। সাধারণত দু তিনটে আকারে জুড়ে এই রিং হয়। যেমন একটা ত্রিকোণের সঙ্গে একটা গোল। সিলভার, গোল্ড বা রোজ গোল্ড এই তিনটি জিনিস দিয়ে তৈরি জিওমেট্রিক ইয়াররিংস সবচেয়ে ভালো হয়।


কোন পোশাকের সবচেয়ে ভালো লাগবে


এলবিডি বা ছোট কালো ড্রেসের সঙ্গে এবং জিন্স টি শার্টের সঙ্গে এটা সবচেয়ে বেশি ভালো লাগবে।


মেকআপ


মেকআপ হবে হাল্কা এবং চুল খোলা থাকলে বেশি ভালো লাগবে।


মডার্ন বা আধুনিক জিওমেট্রিক ইয়াররিংস


circle bar


রোজ গোল্ডে নির্মিত সার্কল বার ইয়াররিংস এবং সার্কল ড্রপ ইয়াররিংস হল জিওমেট্রিক ইয়াররিংসে আধুনিকতম সংযোজন। সার্কল বারে একটা গোলের মধ্যে চেন দিয়ে লম্বা ডাঁটি লাগানো থাকে আর সার্কল ড্রপে ওই ডাঁটিটাই একসঙ্গে লাগানো থাকে। তবে ডাবল হুপও আধুনিক জিওমেট্রিক ইয়াররিংসের মধ্যে পড়ে। অর্থাৎ একটা ছোট গোলের সঙ্গে একটা বড় গোল লাগানো থাকবে। এছাড়াও আধুনিক জিওমেট্রিক দুলের মধ্যে পড়ে অ্যাসিমেট্রিক ইয়াররিংস এবং হাফ হুপসও। যাকে ফ্যাশনের ভাষায় বলা হয় মুন ইয়াররিং।


কোন পোশাকের সবচেয়ে ভালো লাগবে


টাইট ফিটিং যে কোনও পোশাকের সঙ্গে। তবে এই দুল দেখতে খুব সাদামাটা হয় তাই এর সঙ্গে পরুন চিক ব্লেজার বা কোনও ফাঙ্কি টপ। সোয়েট প্যান্ট ও হাই হিলের সঙ্গেও ভালো লাগবে।


মেকআপ


ন্যুড মেকআপ হবে। তবে দুলের মেটালিক শেডের সঙ্গে মাথার ক্লিপ বা ক্লাচ ব্যাগেও যদি ওই রঙ হয় তাহলে বেশ লাগবে।


স্টাইলিশ লুকের জন্য জিওমেট্রিক শেপের ইয়ার জ্যাকেটস


ear jacket


এটা ভাববেন না ইয়ার জ্যাকেট মানে কানে কোনও জ্যাকেট পরতে হবে না। পাথর বসানো ত্রিকোণ বা রেকট্যাঙ্গুলার কোনও স্টাডই হল ইয়ার জ্যাকেট। আর যেহেতু এটা পাথর বসানো হয় তাই এটা অনেক ঝলমলে হয় ফলে রাত্রে পরার জন্য এটা আদর্শ।


কোন পোশাকের সবচেয়ে ভালো লাগবে


অফ শোলডার কোনও হাল্কা রঙের ড্রেস বা টপ ও ঘাঘরার সঙ্গে এটা ভালো লাগবে। লুকে সামঞ্জস্য আনতে কানের দুলের সঙ্গে গলায় পেনডেন্ট দেওয়া সরু চেন পরুন।


মেকআপ


এবার আর হাল্কা মেকআপ একদম নয়। বেশ উজ্জ্বল মেকআপই করতে পারেন। ব্রাইট কালারের লিপস্টিক পরুন আর চোখে আনতে পারেন স্মোকি লুকের রহস্য।


তবে শেষ কথায় এটা বলে রাখা ভালো জিওমেট্রিক ইয়াররিংস যে শেপেরই হোক না কেন, হুপ ইয়ার রিংস কিন্তু চিরদিনই ফ্যাশনে থাকবে। 


 


Picture Courtsey: Instagram 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!