Junk Jewellery Market In Kolkata - কলকাতার সেরা জাঙ্ক জুয়েলারি স্টেশন | POPxo

কলকাতার কোথায় পাওয়া যায় সস্তা ও সুন্দর জাঙ্ক জুয়েলারি তার হদিশ (Junk Jewellery Market In Kolkata)

কলকাতার কোথায় পাওয়া যায় সস্তা ও সুন্দর জাঙ্ক জুয়েলারি তার হদিশ (Junk Jewellery Market In Kolkata)

কলকাতায় যেহেতু কখনও সেভাবে জাঁকিয়ে শীত পড়ে না, তাই বসন্তের আসা যাওয়াও অতটা প্রকট নয়। তবে চারদিকে পলাশ, কৃষ্ণচূড়া আর রাধাচূড়া বলে দিচ্ছে বসন্ত ইজ ভেরি মাচ দেয়ার। মাসের শেষে আছে দোল, হোলি আর চৈত্রের নিষিদ্ধ গণ্ডি পার করলেই বৈশাখ মাস। আর বৈশাখ মাস মানেই দিদির বিয়ে, বোনের বিয়ে, বন্ধুর বিয়ে এমনকি আপনার নিজের বিয়েও হতে পারে। সঙ্গীত, মেহেন্দি, তারপর বিয়ের পর এদিক সেদিক খেতে যাওয়া...সব সময় তো আর সোনার গয়না পরা যায়না। তখন দরকার হয় জাঙ্ক জুয়েলারির (Junk Jewellery)। দামেও সস্তা আর দেখতেও দারুণ। কলকাতায় কয়েকটা জায়গা (Junk Jewellery Market In Kolkata) আছে যেখানে পাওয়া যায় দারুণ সব জাঙ্ক গয়না। আসুন দেখেশুনে নিয়ে শপিংটা করে ফেলি।


কী কী ধরনের জুয়েলারি পাবেন এবং দাম কত পড়বে?


কলকাতায় সবচেয়ে সস্তায় জাঙ্ক জুয়েলারি কোথায় পাবেন? (Cheapest Junk Jewellery Market In Kolkata)


জুয়েলারি পড়তে ছোট-বড় সবাই ভালোবাসে। আজকাল ফ্যাশনে জাঙ্ক জুয়েলারি ভীষণ ভাবে প্রচলিত এবং এগুলো দেখতে যেমন সুন্দর তেমন দামেও অনেক সস্তা হয়। আজকের এই প্রতিবেদনে থাকছে কলকাতার কয়েকটি সস্তা জাঙ্ক জুয়েলারির মার্কেট (Junk Jewellery Market In Kolkata), যেখানে আপনি কম দামে বিভিন্ন ধরনের জাঙ্ক জুয়েলারি পেয়ে যাবেন।


১। নিউ মার্কেট (New Market, Kolkata)


junk-jewellery-market-in-kolkata


কলকাতার সবচেয়ে পুরনো স্ট্রিট শপিং-এর জায়গা হল হগ সাহেবের বাজার বা নিউ মার্কেট। এখানে যাকে বলে ফ্রম পিন টু এলিফ্যান্ট সব পাওয়া যায়। পাশাপাশি অসংখ্য দোকান রয়েছে জাঙ্ক জুয়েলারির (Kolkata Junk Jewellery)। হাতে একটু সময় আর ধৈর্য নিয়ে খুঁজলেই মনের মতো বস্তুটি পাওয়া যাবে। দুপুরের দিকে গেলে ভালো কারণ তখন ভিড় কম থাকে।নিউ মার্কেটের মূল আকর্ষণ চাম্বালাম্বার দোকান। যেখানে আপনি পেয়ে যাবেন মনের মতো ট্রাইবাল গয়না।


২। এসপ্ল্যানেড (Esplanade, Kolkata)


best-junk-jewellery-market-in-kolkata


নিউ মার্কেটেরই তুতো ভাই হল এসপ্ল্যানেড। কারণ নিউ মার্কেট ছাড়িয়ে গ্র্যান্ড হোটেলের সামনের রাস্তা আর পিছনের অলিগলিতে শয়ে শয়ে দোকান আছে জাঙ্ক জুয়েলারির। তবে এখান থেকে জাঙ্ক গয়না কিনতে গেলে আপনাকে দামদর করায় সিদ্ধহস্ত হতে হবে।


৩। গড়িয়াহাট (Gariahat Market)


junk-jewellery-market-in-kolkata-2


নিউমার্কেট বা এসপ্ল্যানেড অতদূর যেতে ইচ্ছে না হলে হাতের কাছেই রয়েছে শপিং-এর স্বর্গ। অবশ্য যারা দক্ষিণ কলকাতায় থাকেন তাদের সুবিধে একটু বেশি। তবে গড়িয়াহাটের স্থান মাহাত্ম্য সাঙ্ঘাতিক। আর এখানে আসাও খুব একটা কঠিন নয়। চার মাথার মোড়ে দাঁড়ালে আপনার সামনে, পিছনে, ডাইনে, বাঁয়ে যতদূর চোখ যায় দেখবেন সারি সারি জাঙ্ক জুয়েলারির দোকান (Junk Jewellery Market In Kolkata)। আর মজার ব্যাপার হল একেকটা দোকানে আপনি একেক রকমের জুয়েলারি পাবেন। প্রত্যেকটাই আলাদা রকমের।


৪। মেট্রো প্লাজা (Metro Plaza)


best-junk-jewellery-market-in-kolkata-1


সস্তায় সুন্দর সুন্দর জাঙ্ক জুয়েলারির পীঠস্থান হল মেট্রো প্লাজা। বয়সে নিউ মার্কেট বা এসপ্ল্যানেডের চেয়ে অনেকটাই নবীন হলেও জাঙ্ক জুয়েলারির সম্ভার (Kolkata Junk Jewellery) এখানে কম নয়। কলেজের ছাত্রীদের অন্যতম প্রিয় শপিং ডেসটিনেশান হল এটি। যারা এখনও এই জায়গাটি সম্পর্কে পরিচিত নন, তাদের বলি।হো-চি-মিন স্মরণিতে  আমেরিকান কনস্যুলেট চেনেন তো? তার কাছেই গোল্ডেন পার্কের উল্টোদিকে এই প্লাজা। প্রতিদিন খোলে ১১টার সময়।


৫। সিমপার্ক মল (Simpark Mall, Kolkata)


junk-jewellery-market-in-kolkata-3


একেও অপেক্ষাকৃত নবীন বলা চলে। নিউ মার্কেটে রোদ্দুরে ঘোরাঘুরি করতে করতে ক্লান্ত হয়ে গেলে সিঁড়ি ওইখানেই অবস্থিত সিমপার্ক মলে সিঁড়ি দিয়ে নিচে নেমে যান। একটু নজর রেখে ঘুরলেই মনের মতো জাঙ্ক জুয়েলারি (Junk Jewellery) পেয়ে যাবেন। তবে এখানকার জাঙ্ক জুয়েলারির দাম নিউ মার্কেটের স্ট্রিট শপগুলোর চেয়ে সামান্য একটু বেশি।


৬। এছাড়াও যেখানে পেতে পারেন জাঙ্ক জুয়েলারি (Some Other Places)


best-junk-jewellery-market-in-kolkata-4


এগুলো ছাড়াও আপনি কলকাতায় জাঙ্ক জুয়েলারি মার্কেট (Junk Jewellery Market) পেয়ে যাবেন - দক্ষিনাপন, হাতিবাগান (উত্তর কলকাতা), সিটি সেন্টার ১ ও ২, স্বভূমি এবং বড়বাজারে।


কী কী ধরনের জুয়েলারি পাবেন এবং দাম কত পড়বে? (Types of Junk Jewellery and Their Cost)


junk 3


POPxo Recommends: Nnoni


নানা রকমের কানের দুল, নেকলেস, ড্যাংলার, ব্রেসলেট, অ্যাঙ্কলেট, নানা রকমের চুড়ি আর আংটি (Kolkata Junk Jewellery) আপনি এই মার্কেট গুলোতে পেয়ে যাবেন। আর মূল্য সেটা নির্ভর করবে মূলত দুটো জিনিসের উপর। প্রথমত যেটা কিনছেন সেটা কি দিয়ে তৈরি। মানে মাটির গয়নার চেয়ে অক্সিডাইজড গয়নার দাম বেশি। আর দ্বিতীয় বিষয় হল আপনার দামদর করার বা বারগেন করার ক্ষমতা। মোটামুটি পঞ্চাশ টাকা থেকে শুরু করে হাজার পর্যন্ত গয়নার দামের রেঞ্জ হয়।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


Picture Courtsey: Facebook ও Instagram