পোর্সিলিন ত্বক পেতে হলে জানতে হবে Korean Beauty Secrets!

পোর্সিলিন ত্বক পেতে হলে জানতে হবে Korean Beauty Secrets!

উচ্চমানের প্রসাধনীই হোক আর ত্বকের যত্নে নানা কারিকুরি হোক, যে দেশের কথা প্রথম মাথায় আসে সেটা হল কোরিয়া (Korean beauty secrets)। ওদেশের মেয়েদের পোর্সিলিনের মতো স্বচ্ছ (beauty) আর উজ্জ্বল ত্বক দেখলে সত্যি হিংসে হয়। তবে আর হা হুতাশ করার প্রয়োজন নেই। কারণ কোরিয়ার সেই বিউটি (beauty) সিক্রেট (Korean beauty secrets) আমরা জেনে ফেলেছি। আর সেটা জেনে মনে মনে রেখে দিয়ে তো আর লাভ নেই। বরং এই বেলা সেটা আপনাদের সঙ্গে ভাগ করে নিই। আপনিও কোরিয়ান বিউটি (beauty) সিক্রেটের (korean beauty secrets) ঝাঁপি খুলে দেখে নিন, কীভাবে পাবেন সুন্দর ও উজ্জ্বল ত্বক।


কোরিয়ান বিউটি সিক্রেট


#Secret  1


স্নানের সময় মুখে স্টিম মাসাজ করুন


steam


স্নানের সময় অল্প একটু গরম জল নিন। জলটা যেন বেশ গরম হয়। গরম জলের স্টিম বা বাষ্প মুখে লাগিয়ে আস্তে আস্তে সার্কুলার মোশনে মাসাজ করুন। কপাল থেকে শুরু করে চিকবোন, তারপর গাল হয়ে চোয়ালের কাছে আসুন। এবার উল্টো দিক থেকে মানে চোয়াল থেকে শুরু করে কপালে যান। মাসাজ করার ফলে রক্ত চলাচল বাড়বে আর ডিউই লুক আসবে। আরও ভালো ফল পেতে অয়েল ক্লিনজার ব্যবহার করুন।


#Secret  2


 ভিজে সুতির কাপড় দিয়ে মাসাজ


love-romantic-bath-candlelight


রাত্রে শোয়ার আগে বা ঘুম থেকে উঠে গরম জলে সুতির কাপড় ভিজিয়ে নিয়ে সেটা দিয়ে ধীরে ধীরে সার্কুলার মোশনে মাসাজ করুন। দেখবেন রিঙ্কল বা বলিরেখা পড়ছে না।


#Secret  3


 চারকোল শিট মাস্ক


charcoal mask


চারকোল ত্বক এক্সফোলিয়েট করে এবং ত্বককে ডিটক্সিফাই করে। তাই চারকোল শিট মাস্ক ব্যবহার করা উচিৎ।


POPxo Recommends Mirabelle Korea Charcoal Sheet Mask


#Secret  4


 ব্লার করে দিন দাগছোপ


facial essence


একটা ছবিতে যেমন আমরা অপ্রয়োজনীয় জিনিস আবছা করে দিয় ঠিক সেরকমই টেকনিক আছে কোরিয়ান বিউটি সিক্রেটেও। এর জন্য আপনার প্রয়োজন কোরিয়ার সর্বাধিক জনপ্রিয় প্রোডাক্ট এয়ার কুশন ফাউনডেশান মেকআপ ব্রাশ দিয়ে সেই সব জায়গায় আলতো করে ফাউনডেশান লাগিয়ে দিন যে জায়গাগুলো আপনি ঢেকে দিতে চান। পুরো মুখে ফাউনডেশান না লাগিয়েও এই কাজ করা যায়।


POPxo Recommends Wet n Wild Cushion Foundation


#Secret  5


 ময়েশ্চারাইজারের দুটো স্তরের মাঝে ফেসিয়াল এসেন্স লাগান


moisture


আধুনিক কোরিয়ান মহিলারা মনে করেন প্রতিদিনের ত্বক পরিষ্কার করার রুটিনে এসেন্স যোগ করা খুব প্রয়োজন। এসেন্স মাইল্ড হয় এবং এতে ত্বকের পুষ্টির জন্য অনেক উপাদান থাকে। এই উপাদানগুলো ত্বককে আর্দ্র রাখে। এসেন্স ব্যবহার করার পর সেরাম লাগান এবং তার পরে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।


POPxo Recommends L'Oreal UV Perfect Aqua Essence 


#Secret  6


 ঠোঁটের স্বাভাবিক রঙকে বেশি গুরুত্ব দিন


lip balm


লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে তোলার পরিবর্তে ঠোঁটের যে স্বাভাবিক বর্ণ তাকে বেশি গুরুত্ব দিন। তাতে আপনার প্রকৃত কমপ্লেকশান প্রস্ফুটিত হয় এবং আপনাকে দেখতে অনেক বেশি তরুণ লাগে। আর তার জন্য প্রতিদিন ঠোঁটে লিপ বাম লাগান।


POPxo Recommends Nykaa Lip Crush Macaron Lip Balm 


#Secret  7


 ঠোঁটে লিপ অয়েল ব্যবহার করুন


lip oil


কোরিয়ান লিপ অয়েলে থাকে ক্যামেলিয়া, অ্যাভোকাদো ও রোজহিপ তেলের মিশ্রণ। এটা ঠোঁটে লাগালে হাল্কা একটা রঙ আসবে এবং লিপস্টিকের চেয়ে এটা অনেক ভালো।


POpxo Recommends Kiko Milano Waterflower Magic Nourishing Lip Oil


#Secret  8


 ওভারনাইট স্লিপিং মাস্ক ব্যবহার করুন


sleeping mask


 যারা একটু আধটু রূপচর্চার খবর রাখেন তারা জানেন সারাদিন আমাদের ত্বকের কোষে যা যা ক্ষতি হয়, তার বেশির ভাগের ক্ষতিপূরণ হয় রাত্রিবেলা। তাই রাত্রে ওভারনাইট স্লিপিং মাস্ক ব্যবহার করলে ত্বকের ঔজ্জ্বল্য অনেকটাই ফিরে আসবে।


POPxo Recommends ENN after 9 Sleeping Mask 


barley t


বার্লি টি একটি উচ্চমানের অ্যানটি অক্সিডেন্ট। বার্লি টি পান করলে রক্ত চলাচল বাড়ে এবং ত্বকের মসৃণতা বৃদ্ধি পায়। ওজন কমাতেও এই চা খুব কাজে দেয়। কোরিয়ায় ছোট শিশুদের এই পানীয় দেওয়া হয় যাতে ছোট থেকেই তাদের ত্বক সুন্দর হয়।


POPxo Recommends Dongush Roasted Barley Tea


#Secret  10


বলুন এ- ই- আই- ও- ইউ


vowels 2


এটা শুনতে খুব অদ্ভুত এবং হাস্যকর লাগলেও কোরিয়ানরা বিশ্বাস করেব দিনে তিন বার জোর দিয়ে এটা বললে মুখের পেশি সঞ্চালন হয়ে এবং মুখের শিরা উপশিরায় রক্ত চলাচল বৃদ্ধি পেয়ে ত্বক সুন্দর হয়।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


 


 Picture Courtsey: Pexels.com