যে কোনও অনুষ্ঠানে সকলের নজর কাড়বে রাফলড শাড়ি (ruffled saree)

যে কোনও অনুষ্ঠানে সকলের নজর কাড়বে রাফলড শাড়ি (ruffled saree)

শাড়ি পরতে খুব একটা ভালবাসে না নীহারিকা। কিন্তু বেশ অন্য রকম ভাবে শাড়ি (saree) পরতে খুব ভালবাসে ও। মানে একটু এক্সপেরিমেন্ট করে স্টাইলিশ (stylish) ভাবে শাড়ি পরে ও। তাতে অবশ্য সবাই প্রশংসার চোখেই ওর দিকে তাকায়। এই যেমন গত বছর ওর বেস্টির বিয়েতে এক এক দিন এক-এক রকম ভাবে শাড়ি পরে গিয়েছিল। বিয়ের প্রতিটা অনুষ্ঠানেই রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে নীহারিকা। এক দিন ধুতি স্টাইল শাড়ি তো এক দিন প্যান্ট স্টাইল শাড়ি। তবে সব থেকে যেটা নজর কেড়েছিল, সেটা হল- রাফলড শাড়ি (ruffled saree) অথবা ফ্রিল দেওয়া শাড়ি। শাড়ির ধার দিয়ে সেজে ওঠে ফ্রিল। আর এই ট্রেন্ডটা (trend) গত বছর থেকে ফ্যাশনে (fashion) ইন হয়েছে। বিভিন্ন ফ্যাশন (fashion) শো থেকে রেড কার্পেট, এমনকি স্ট্রিট স্টাইলেও বেশ পপুলার হয়েছে রাফলড শাড়ি (ruffled saree)। আজকাল প্রায় সব জায়গাতেই দেখা যাচ্ছে, রাফলড শাড়ির (ruffled saree) ক্রেজ। আর এই শাড়ির সঙ্গে ড্রামাটিক লুকটাই কুল। আর শাড়ির মাধ্যমে রেট্রো ট্রেন্ড (trend) ফ্লন্ট করতে কে না চায়? তাই জেনে নিন- রাফলড শাড়ির (ruffled saree) সৌন্দর্য আর উত্সব অনুষ্ঠানের মরসুমে কী ভাবে তা আপনাকে আরও মোহময়ী করে তুলতে পারে।


আরও পড়ুনঃ অনলাইন কিনুন বাজেটের মধ্যে রকমারি শাড়ি


নতুন রূপে পুরনো ট্রেন্ড


নব্বইয়ের দশকের পুরনো ট্রেন্ডই (trend) ছিল রাফলড শাড়ি। আর নানা রকম ভাবে রাফলড শাড়ি (ruffled saree) স্টাইল করা যায়। শাড়ির ধার আর পাল্লুতে রাফল ডিটেলিংই আপনার রেট্রো শাড়ি লুকে একটা আলাদাই মাত্রা যোগ করবে। আর আপনি এই ধরনের শাড়িতে (saree) বোল্ড লুক চাইলে অথবা নিজস্ব স্টাইল স্টেটমেন্ট বানাতে চাইলে কনট্রাস্ট কালার অথবা একই কালারের রাফল ডিজাইনের লেয়ার তৈরি করে নিতে পারেন।


কী ভাবে আসবে পারফেক্ট রাফলড শাড়ি লুক


আর ইন্টরেস্টিং বিষয়টা হল, যে কোনও শাড়ি ফ্যাব্রিকের উপরই রাফল স্টাইলটা চলে যায়। তবে পাতলা কোনও ফ্যাব্রিকের উপর হলেই বেশি ভাল হয়। যে কোনও বয়সে চাইলে পরা যেতে পারে। আর বিয়েবাড়ি, পার্টি, অনুষ্ঠানে আপনাকে গ্রেসফুল লুক দেবে রাফলড শাড়ি। আর ফ্রিল অথবা রাফলের মাপ আপনার পছন্দ অনুযায়ী করা যেতে পারে। আপনি যদি ছোট রাফল চান, তা হলে সেটা করতে পারেন আবার বড় রাফল চাইলে সেটাও করা যেতে পারে। তবে হ্যাঁ, যেটা সব থেকে ইম্পর্ট্যান্ট, সেটা হল- রাফলড শাড়ি কিন্তু যে-সে ভাবে স্টাইল করলে চলবে না। আর রাফল শাড়িতে স্টাইলিশ লুক পেতে কিন্তু আপনাকে কনফিডেন্সটা রাখতেই হবে।




 

 

 


View this post on Instagram


 

 

Winter sun...🌞


A post shared by Monami Ghosh (@monami_ghosh) on




আপনার ওয়্যার্ড্রোবেও রাফলড শাড়ি


এ বার যে সমস্যাটা হবে, সেটা বুঝতেই পারছি। রাফলড শাড়ি (ruffled saree) কিনতে ইচ্ছেও করছে আবার রাফল শাড়িতে আপনাকে কেমন লাগবে, সেটাও হয়তো চিন্তা করছেন। সেই কনফিডেন্সটা না পেলে এক কাজ করুন, দোপাট্টায় প্রথমে ট্রাই করে ফেলুন রাফল স্টাইলটা (ruffle style)। তার পর শাড়ির (saree) পাল্লুর হেমলাইন বরাবর রাফল অ্যাড করতে পারেন। অথবা একটা সাধারণ শাড়ির সঙ্গে রাফলড স্লিভ ব্লাউজ ট্রাই করে দেখতে পারেন। অন্য রকম একটা স্টাইলিশ (stylish) লুক আসবে। চাইলে রাফলড টপ অথবা রাফলড ড্রেসও কিনে ফেলতে পারেন। শুধু কি তা-ই! আজকাল তো শারারা আর লেহঙ্গাতেও তো রাফল স্টাইলের (ruffle style) ছড়াছড়ি। ফলে বুঝতেই পারছেন, একটা ট্র্যাডিশনাল শাড়িতে মডার্ন টুইস্ট আনতে রাফল স্টাইলটা (ruffle style) ট্রাই করে ফেলতেই পারেন। তাই দেরি কীসের? ট্রাই নেক্সট কোনও অনুষ্ঠান বাড়িতেই পরে ফেলুন  রাফলড শাড়ি (ruffled saree)।





রাফলড শাড়ি আর সেলেব স্টাইল


ইদানীং সেলেবদের মধ্যেও বেশ পপুলার রাফলড শাড়ি (ruffled saree)। শিল্পা শেট্টিকে বেশ কয়েক বার রাফলড শাড়িতে দেখা গিয়েছে। প্রায়ই তাঁকে রাফল স্টাইলটা ফ্লন্ট করতে দেখা যায়। তবে পিছিয়ে নেই টলিউডের সেলিব্রিটিরাও। গত নভেম্বরেই একটা দারুণ রাফলড শাড়িতে (ruffled saree) অসাধারণ লাগছিল মনামী ঘোষকে।


ছবি সৌজন্যে: ইউটিউব ও ইনস্টাগ্রাম


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!