হোলি পার্টিই (holi party) হোক বা বসন্ত উৎসব (vasanta utsav)- ফ্যাশনে সাজে আপনিই হয়ে উঠবেন মধ্যমণি

হোলি পার্টিই (holi party) হোক বা বসন্ত উৎসব (vasanta utsav)- ফ্যাশনে সাজে আপনিই হয়ে উঠবেন মধ্যমণি

আর ঠিক তিনদিন পরে দোল (dol)! উফ! চারিদিক রঙে রঙে (colors) সেজে উঠবে। আর ছোট-বড় সকলেই এই রঙের উৎসবে (holi) আনন্দে মেতে উঠবে। তার মধ্যেই জায়গায় জায়গায় শুরু হয়ে গিয়েছে বসন্ত উৎসব (vasanta utsav) আর হোলি পার্টি (holi party)। রংবেরঙের (colors) আবির উড়বে, রঙের (colors) ফোয়ারা ছুটবে আর স্পেশ্যাল খানাপিনা আর ভাং-ঠান্ডাই তো চলতেই থাকবে! তার মধ্যে সব থেকে যেটা ইম্পর্ট্যান্ট, সেটা হল- এই সব পার্টিতে আপনার ঝলমলে উপস্থিতি। ঠিক সেলিব্রিটিদের মতোই! নিজের সাজগোজে রঙিন হয়ে বিশেষত্বের একটা ছাপ রাখতে হবে তো! সেই ছোটবেলার কথা মনে পড়ে? রং খেলতে যাওয়ার আগে মা একটা পুরনো রং ওঠা জামা পরিয়ে দিত। কিন্তু সে সব এখন আর চলবে না। আজকাল হোলি পার্টি বা বসন্ত উৎসব (vasanta utsav) মানেই সাজগোজ (fashion)। আসুন জেনে নিন, দোলের ফ্যাশন ট্রেন্ড।


আরও পড়ুনঃ সেরা বাংলা হোলির গান


বসন্ত উৎসবে উজ্জ্বল রং


basanta utsav fashion


বসন্ত উৎসবে (vasanta utsav) পরে যাওয়ার জন্য তো হলুদ, সবুজ কমলা- এই ধরনের উজ্জ্বল রং বেছে নিন। অথবা কমলা রংও বেছে নিতে পারেন। আর সুতির শাড়িই এ ক্ষেত্রে বেস্ট অপশন। এক রঙা সুতির শাড়ি পরলে কনট্রাস্ট করে প্রিন্টে়ড ব্লাউজ বেছে নিন। তবে অন্য রকম চাইলে সাদা বেছে নিন। সাদা সুতির শাড়ি অথবা সাদা চিকনকারি শাড়ি আর তার সঙ্গে কালারফুল ব্লাউজ বেছে নিতে পারেন। অথবা ট্রেন্ড মেনে সাদা শাড়ির সঙ্গে উপর নানা রকম ইন্টরেস্টিং কালারফুল প্রিন্টসও ট্রাই করা যায়। এই যেমন ধরুন, সাদা শাড়ির পাড় বরাবর নানা রঙের হাতের ছাপ! আর সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে কাপড়ের গয়না, মাটির গয়না অথবা কালারফুল পমপমের গয়না বাছতে পারেন। বেছে নিতে পারেন অক্সিডাইজড গয়না আর রূপো-দস্তার গয়নাও।


হোলি পার্টিতে সাদা রঙের সঙ্গে এথনিক সাজ


ethnic holi dress


হোলি পার্টিতে (holi party) সাদা রংটা সব সময়ই (fashion) ইন। সাদা রঙের আনারকলি অথবা নানা রকম স্টাইল ও ডিজাইনের কুর্তি ট্রাই করুন সাদা লেগিংস অথবা পালাজোর সঙ্গে। আর তার সঙ্গে নিন ফুলকারি অথবা টাই অ্যান্ড ডাই কিংবা কালারফুল যে কোনও রকম ওড়না। ট্রাই করতে পারেন সাদা চিকনকারি লং কুর্তি। কুর্তি-পালাজো অথবা কুর্তি লেগিংস পরতে ইচ্ছে না করলে সাদা ফ্লেয়ার্ড লং স্কার্ট আর সাদা শর্ট কুর্তি অথবা শার্ট। এ বার তার উপর চাপিয়ে নিন কালারফুল শ্রাগ। অথবা নিউ ট্রেন্ড অনুযায়ী হোলি পার্টি অ্যাটেন্ড করতে বেছে নিতে পারেন একটা লং ফ্লেয়ার্ড এথনিক সাদা লং ড্রেস বা গাউন। তার সঙ্গে নিতে পারেন কালারফুল একটা ওড়না। আর এর সঙ্গে পরে নিন অক্সিডাইজড জুয়েলারি। কালারফুল পমপম জুয়েলারি অথবা কালারফুল বিডসের জুয়েলারিও ভাল অপশন। 


হোলি পার্টি অ্যান্ড ওয়েস্টার্ন


balam pichkari deepika holi


হোলি পার্টিতে ওয়েস্টার্ন আউটফিট ট্রাই করতে চান? তা হলে বেছে নিন অ্যাঙ্কল লেংথ রিপড জিন্স আর লং চিকনকারি কুর্তি। অথবা জিন্সের সঙ্গে ট্রাই করতে পারেন সাদা শার্ট অথবা সাদা টপও। আর উপরে একটা কালারফুল শ্রাগ চাপিয়ে নিলেই হল। ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’-তে ‘বালম পিচকারি’ গানটায় দীপিকার হটপ্যান্ট লুকটা মনে পড়ে? ও রকম লুক পেতে বেছে নিন একটা হট প্যান্ট আর তার সঙ্গে পরে নি একটা সাদা ঢিলেঢোলা শার্ট। ব্যস! হোলি (holi) লুক কমপ্লিট!


দোল (dol) বা হোলি (holi) মানেই তো রং (colors)। আর রং মানে তো সব জায়গায় হার্বাল কালারে খেলা হবে, তার কোনও মানে নেই। রঙে অনেক সময় ক্ষতিকর কেমিক্যালস থাকে, যা আপনার স্কিনের জন্য ক্ষতিকর। অথবা অনেকেরই রং (colors) থেকে অ্যালার্জি হয়। কিন্তু হোলি পার্টিতে (holi party) তো যেতেই হবে। তাই হোলি পার্টিতে কুল থাকার কয়েকটা টিপসও দেওয়া হল।


প্রয়োজনীয় টিপস


১। হোলি পার্টিতে সুতির পোশাকই বেস্ট। কারণ রোদ ঝলমলে দিনে সুতির পোশাকই সব চেয়ে বেশি কমফোর্টেবল।


২। আর পারলে হাত ঢাকা পোশাক পরুন। হাত ঢাকা পোশাক পরলে স্কিনে বিশেষ রং লাগবে না। ফলে স্কিনের ক্ষতি সে ভাবে হবে না।


৩। চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা দেখলে ওড়নাটা মাথায় জড়িয়ে নিন। অথবা ওড়না দিয়েই চুলটা বেঁধে রাখতে পারেন। এতে স্টাইলও হবে আর চুলের ক্ষতি কিছুটা হলেও এড়ানো যাবে।


এটিও পড়ুন :


होली की हार्दिक शुभकामनाएं और संदेश


ছবি সৌজন্যে: ইউটিউব


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!