শারীরিক মিলনের পরে এই ১০ টি অভ্যাস আনন্দে ভরিয়ে তুলবে দাম্পত্য জীবন! (10 Cute Little Things All Happy Couples Do Right After Sex)

শারীরিক মিলনের পরে এই ১০ টি অভ্যাস আনন্দে ভরিয়ে তুলবে দাম্পত্য জীবন! (10 Cute Little Things All Happy Couples Do Right After Sex)

ভালোবাসার (love) সম্পর্ক অনেকটা প্রিজমের মতো হয়। যার অনেক রং, অনেক বৈচিত্র। আর সম্পর্ক এমন বৈচিত্রময় হয়ে ওঠার পিছনে শারীরিক মিলনের (sex) ভূমিকাও যে কম নয়, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই তো বিখ্যাত মার্কিন সাংবাদিক এবং লেখক হান্টার এস থমসন তার এক লেখায় বলেছিলেন, "সেক্স উইদআউট লাভ ইজ অ্যাজ হলো অ্যান্ড রিডিকুলাস অ্যাজ লাভ উউদআউট সেক্স"। তবে যৌন মিলনের পরেও আরেকটা অধ্যায় থেকে যায়, যার পৃষ্ঠা অনেকেই হয়তো উল্টে দেখেন না। ফলে সম্পর্কের (relationship) বুনটে কোথাও যেন একটু হলেও ফাঁক থেকে যায়। তাই তো এই লেখায় আলোচিত টিপসগুলি যদি মেনে চলেন, তাহলে দেখবেন দাম্পত্য জীবনে সুখের কোনও দিন অভাব হবে না (10 Cute Little Things All Happy Couples Do Right After Sex)।


আরো পড়ুনঃ একগুচ্ছ বাংলা এস এম এস এবং শায়েরি


১. ভালোবাসার মানুষটিকে জড়িয়ে ঘুমতে যাওয়া:


sex-1
মিলনের (sex) পরে একে অপরকে জড়িয়ে শুতে যাওয়ার অনুভূতি যে কতটা সুখকর, তা ভাষায় প্রকাশ করা যায় না। প্রথম বৃষ্টির পরে মাটির গন্ধ যেমন নিমেষে আমাদের মনকে ভালো করে দেয়, তেমনি এমন স্পর্শে ভালোবাসাও যেন প্রাণ ফিরে পায়। তাই মিলনের পরে কিছুটা সময় এইভাবেই একে অপরের স্পর্শে হারিয়ে যান। এমনটা করলে দেখবেন সম্পর্কের (relationship) গভীরতা এতটাই বেড়ে যাবে যে মনোমালিন্য এবং দুঃখ ধারে কাছেও ঘেঁষতে পারবে না।


২. নেকেড হয়ে শুতে যান:


sex-2
কথাটা শুনতে হয়তো আজব লাগছে। কিন্তু একটু তলিয়ে ভাবুন, দেখবেন ঠিক অর্থ খুঁজে পাবেই পাবেন। আসলে কি জানেন অন্য মানুষের সামনে নেকেড হতে তখনই একজন পারেন, যখন দুজনের মধ্যে অগাধ বিশ্বাস জন্ম নেয়। আর যে সম্পর্কের ভিত বিশ্বাসের ইট গেঁথে তৈরি, সেই সম্পর্ক যে সহজে ভেঙে যায় না, তা তো বলাই বাহুল্য! তাই তো শুধু শারীরিক মিলনের (sex) সময় নয়, বরং এমনি সময়েও বিবস্ত্র হয়ে একে অপরকে ভালোবাসুন, দেখবেন এর ফল ঠিক পাবেই পাবেন!


৩. হাত ছাড়বেন না যেন:


sex-3
শুধুমাত্র শারীরিক মিলনের (sex) মাধ্যমেই যে অন্তরঙ্গ হওয়া যায়, এ কথা একেবারে ভুল! কারণ সামান্য স্পর্শের (romance) মাধ্যমেও কিন্তু একে অপরের কাছাকাছি আসা সম্ভব। বিশেষত পাশাপাশি শুয়ে একে অপরের হাত ধরে মনের কথা উজাড় করে বলার যে আনন্দ, তা বলে বোঝানোর নয়। তাই তো বলি, সম্পর্ককে (relationship) সুন্দর করে তুলতে শারীরিক মিলনের গুরুত্ব যেমন অনেক, তেমনি তার পরে আপনি কীভাবে আপনার ভালোবাসার মানুষটিকে কাছে টেনে নিচ্ছেন, তার গুরুত্বও কিছু কম নয় কিন্তু (Romantic Things You Can Do After Sex)!


৪. খুশি থাকাটা কিন্তু একটা আর্ট:


sex-4
সম্পর্ক তখনই সুন্দর হয়ে ওঠে যখন ভালোবাসার পাশাপাশি দুজন মানুষ প্রাণ খুলে হাসেন। তাই সুযোগ পেলেই একে অপরের পিছনে লাগুন। ইচ্ছা হলে কাতুকুতুও দিতে পারেন বা একসঙ্গে বসে জোকস শেয়ার করলেও কিন্তু মন্দ হয় না। মোট কথা একসঙ্গে একটু হাসাহাসি করলে সম্পর্কের টান তো বাড়েই, সেই সঙ্গে ভুলবোঝাবুঝি হওয়ার বা ছোট ছোট বিষয়ে দুঃখ লাগার আশঙ্কাও আর থাকে না। শুধু তাই নয়, প্রাণ খুলে হাসার সময় আমাদের শরীরে এমন কিছু হরমোনের ক্ষরণ হয়, যার প্রভাবে স্ট্রেস এবং অ্যাংজাইটি কমতেও সময় লাগে না।


৫. এক থালায় খাবার খান:


sex-6
বিন্দু বিন্দু জল জমেই যেমন সমুদ্রের আকার নেয়, তেমনি এমন ছোট ছোট অভ্যাসের কাঁধে চড়েই কিন্তু ভালোবাসার ইমারত মাথা তুলে দাঁড়ায়। তাই সেক্সের (sex) পরে খিদে পেলে তো বটেই, ছুটির দিনেও একসঙ্গে এক প্লেটে খাওয়ার চেষ্টা করুন, দেখবেন তাতে ভালোবাসা (romance) বাড়বে!


৬. আধ ঘন্টা গল্প হয়ে যাক!


sex-5
প্রতিদিনই আমাদের জীবনে নানা খারাপ-ভালো ঘটনা ঘটে থাকে। আর সেই কারণে কখনও সখনও মন-মেজাজ যেমন চাঙ্গা হয়ে ওঠে, তেমনি মাঝে মধ্যে খারাপ ঘটনার প্রভাবে মন খারাপ হতেও সময় লাগে না। কিন্তু সমস্যা তৈরি হয় কখন জানেন, যখন আমরা মনের কথা খুলে বলতে পারি না। কারণ এমনটা করলে চিন্তা বাড়তে বাড়তে তা পাহাড় হয়ে দাঁড়ায়, যার প্রভাব পড়ে আমাদের সামগ্রিক জীবনের উপরেও। তাই তো শারীরিক মিলনের (sex) পরে মন উজাড় করে গল্প করার অভ্যাস করুন। তাতে একদিকে যেমন দুঃখ কমবে, তেমনি বাড়বে আনন্দ। সঙ্গে একে অপরকে আরও কাছ থেকে চেনার সুযোগ পাবেন। ফলে সম্পর্কের (relationship) গভীরতা বাড়তে দেখবেন সময় লাগবে না।


৭. একসঙ্গে স্নান করার মজাই কিন্তু আলাদা:


sex-7
সম্পর্ককে আরও একটু রসালো করে তুলতে চান নাকি? তাহলে একটু সাহসী হয়ে পার্টনারকে একসঙ্গে স্নান করার কথা বলুন। মিলনের পরে আমাদের শরীরে এমন কিছু হরমোনের ক্ষরণ বেড়ে যায় যে তার প্রভাবে তখন মন-মেজাজ আনন্দে ভরে ওঠে। সেই সময় জলে শরীর ভাসিয়ে যদি আরও একটু বেশি সময় একে অপরকে ভালোবাসা যায়, তাহলে খেলা জমে উঠতে সময়ই লাগে না। সেই সঙ্গে এমন অ্যাডভেঞ্চারের কারণে সম্পর্কের একঘেয়েমিও কেটে যায়।


৮. চোখে চোখে কথা বলুন:


sex-8
মনের মতো জীবনসঙ্গী পাওয়া আজ সত্যি ভাগ্যের ব্যাপার। আর আপনি যদি সেই ভাগ্যবানদের একজন হন, তাহলে কখনই নিজের মনের কথা প্রকাশ করতে ভুলবেন না যেন! আর যৌন মিলনের পরে চোখে চোখ রেখে সেই মনের কথা বলার অনুভূতিই যে আলাদা, তা আর বলার অপেক্ষা রাখে! তাছাড়া চোখ হল মনের আয়না। তাই মনের কথা ভাষায় প্রকাশ করার প্রয়োজন কেন! বরং চোখে চোখ রেখে নিজেদের মধ্যে হারিয়ে যান না! দেখবেন আপনার মনের কথা ঠিক পৌঁছে গেছে অন্য জনের মন পর্যন্ত!


৯. আলতো কিস:


sex-9
প্যাশনেট লাভ মেকিংয়ের (sex) পরে আলতো করে পার্টনারের কপালে, বুকে, নাকে এবং গালে চুম্বন করুন। দেখবেন আপনার আলতো ছোঁয়ায় আনন্দে ভরে উঠবে আপনার ভালোবাসার মানুষটির মন-প্রাণ।


১০. আরেক রাউন্ড হয়ে যাক:


sex-10
এত ভালোবাসা পাওয়ার পরেও কোনও কোনও দিন আপনার হয়তো আরও একটু ভালোবাসা পেতে মন চাইবে। সেদিন আরেক রাউন্ড যৌন মিলনে লিপ্ত হতে দেরি করবেন না যেন! কারণ ভুলে গেলে চলবে না যে সেক্স হল সেই সমুদ্র, যেখানে যত ডুব লাগাবেন, ততই কিন্তু সম্পর্কের রস বাড়বে। সেই সঙ্গে দাম্পত্য জীবনের প্রতিটি সেকেন্ড হয়ে উঠবে আনন্দময়।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!