গরমকালে অয়েলি স্কিনের জন্য এই ৪টি সানস্ক্রিন বেস্ট

গরমকালে অয়েলি স্কিনের জন্য এই ৪টি সানস্ক্রিন বেস্ট

শুধু গরম কিংবা শীত বলে না, সারা বছরই ত্বকের যত্ন নেওয়াটা খুব প্রয়োজন। আর গরমকালে তো যাদের অয়েলি স্কিন, তাদের সমস্যা আরও বেড়ে যায়। অতিরিক্ত গরমে ঘাম বেশি হয় এবং তার ফলে ত্বক আরও বেশি তেলতেলে হয়ে যাওয়া, ব্রণ-ফুসকুড়ি বেরনো, সানবার্ন হওয়া – এগুলো খুবই কমন ব্যপার। আর ঠিক এই কারনেই, গরমকালে যাদের অয়েলি স্কিন, তাদের ত্বকের আরও একটু বেশি করে যত্ন নেওয়াটা প্রয়োজন। দিনেরবেলা যখনই বাইরে বেরতে হয়, মেকআপ করুন বা না করুন, সানস্ক্রিন কিন্তু সব সময়ে মেখে তবেই বেরনো উচিত, যাতে সূর্যের ক্ষতিকর ইউ ভি রশ্মি ত্বকের বেশি ক্ষতি না করতে পারে। তবে অয়েলি স্কিনের অধিকারীরা তো আবার যেকোনো প্রোডাক্ট ব্যবহার করতে পারেন না। তাই POPxo বাংলা recommend করছে কয়েকটা সানস্ক্রিন যেগুলো গরমকালের জন্য উপযুক্ত এবং যাদের ত্বক তেলতেলে (oily skin), তাদের জন্য খুবই উপকারী –


আরো পড়ুনঃ সারা শরীরের ট্যান দূর করতে ১৫টি ঘরোয়া টোটকা


ল্যাকমে সান এক্সপার্ট আল্ট্রা ম্যাট এসপিএফ ৫০


best-sunscreen-for-oily-skin-during-summer lakmeল্যাকমে বিউটি প্রোডাক্টের জগতে একটা সুপরিচিত ব্র্যান্ড। আমাদের দেশে যেরকম গরম পড়ে তার থেকে ত্বককে বাঁচানোর জন্য এমন সানস্ক্রিন প্রয়োজন যার এসপিএফ-এর মাত্রা বেশি, আর অয়েলি স্কিনের জন্য এই সানস্ক্রিনটি অত্যন্ত কার্যকরী। খুবই হালকা এই সানস্ক্রিনটি যেহেতু একটা ম্যাট ফিনিশ লুক দেয় কাজেই তেলতেলে ত্বক আরও বেশি তেলতেলে মনে হয়না। এছাড়াও রোদ থেকে হওয়া সমস্যা যেমন সানবার্ন, দাগ-ছোপ ইত্যদি দূর করতেও সাহায্য করে।


দাম - ২০৩ টাকা (৫০ মিলি)


এখান থেকে কিনতে পারেন


নিভিয়া ময়েশ্চারাইজিং সান লোশন এসপিএফ ৫০


Nevia best-sunscreen-for-oily-skin-during-summerগরমকালে সূর্যের ক্ষতিকর উই ভি এ এবং উই ভি বি – এই দুটি রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে নিভিয়ার এই সানস্ক্রিনটি আপনি চাইলে ব্যবহার করতে পারেন। এর ইউনিক ফর্মুলা ত্বকের ভেতরে ভালোভাবে মিশে যায় এবং কাজ করতে আরম্ভ করে দেয়। বাড়ি থেকে বেরোনোর অন্তত ২০ মিনিট আগে এই সানস্ক্রিন মুখে এবং শরীরের বাকি খোলা অংশে (হাত, গলা, পায়ের পাতা) মেখে তবেই বেরন।


দাম - ৩৯০ টাকা (১২৫ মিলি) 


এখান থেকে কিনতে পারেন


লরিয়েল প্যারিস ইউ ভি পারফেক্ট ট্রান্সপারেন্ট নন টিন্টেড সানস্ক্রিন উইথ এসপিএফ ৫০


best-sunscreen-for-oily-skin-during-summer lorialরোদ থেকে অয়েলি স্কিনকে রক্ষা করার জন্য লরিয়েল প্যারিস ইউ ভি পারফেক্ট ট্রান্সপারেন্ট নন টিন্টেড সানস্ক্রিন উইথ এসপিএফ ৫০ একটি দারুণ প্রোডাক্ট। মজার ব্যাপার এটি আপনি শুধু সানস্ক্রিন হিসেবে না, মেকআপ বেস হিসেবেও ব্যবহার করতে পারবেন। যাদের স্কিন অয়েলি এবং অতিরিক্ত তেল এবং ঘামের কারণে যদি মেকআপ করতে সমস্যা হয় তাহলে আপনি মেকআপ বেস হিসেবে এই প্রোডাক্টটি ব্যভার করতে পারেন


দাম - ৫১৫ টাকা (৩০ মিলি) 


এখান থেকে কিনতে পারেন


বায়োটিক বায়ো স্যান্ডেলউড আল্ট্রা সুদিং ফেস লোশন এসপিএফ ৫০+ সানস্ক্রিন


best-sunscreen-for-oily-skin-during-summer biotiqচন্দন, জাফরান, গমের বীজ, মধু আর অর্জুনের ছাল – এই সব প্রাকৃতিক উপাদানের গুনের সমৃদ্ধ বায়োটিকের এই সানস্ক্রিন কোনোরকম পারশপ্রতিক্রিয়া ছাড়াই রোদ, গরম এবং ইউ ভি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। অনেকের ধারণা আছে যে যাদের ত্বক অয়েলি, তাদের গরমকালে ময়েশ্চারাইজার না লাগালেও চলে। এটি ভুল ধারণা, আর বায়োটিকের এই সানস্ক্রিন ত্বককে অতিরিক্ত তেলতেলে না করেই ত্বকের আর্দ্রতা বজায় রাখে।


দাম -৫৫০ (১৯০ মিলি) 


এখান থেকে কিনতে পারেন


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!