প্রেম আর বন্ধুত্বের মধ্যে তফাতটা বুঝতে শিখুন!

প্রেম আর বন্ধুত্বের মধ্যে তফাতটা বুঝতে শিখুন!

অহনা আর শৌনক অনেকদিনের বন্ধু। একই পাড়ায় থাকে, স্কুলও এক ছিল দুজনের। কৈশোরে পা রাখার পরেই অহনা বুঝেছিল যে ও শৌনকের প্রতি একটু একটু করে দুর্বল হয়ে পড়ছিল। কিন্তু মুখ ফুটে কোনোদিন বলে উঠতে পারেনি সে কথা। শৌনক অবশ্য কোনোদিনই অহনাকে কিছু বলেনি বা জিজ্ঞেস করেনি। তবুও ওদের বন্ধুত্ব ছিল অটুট। বন্ধুবান্ধবদের মধ্যে যদিও অনেকেই ভাবত যে ওদের দুজনের সম্পর্কটা বন্ধুত্বের থেকে আরও অনেকটাই বেশি! কিন্তু যেদিন শৌনক অহনাকে মৌমিতার কথা জানিয়েছিল আর এটাও বলেছিল যে ও মৌমিতাকেই ভালোবাসে আর অহনা শুধুই ওর ভালো বন্ধু, বেচারি অহনা খুবই কেঁদেছিল...


5-big-signs-that-you-are-friend-zoned-in-bengali 01এরকম ঘটনা আমাদের অনেকের সাথেই হয়তো ঘটেছে। সরাসরি কথা না বলার ফলে বা নিজে থেকেই অনেককিছু ভেবে নেবার ফলে আসলে এই ভুল বোঝাবুঝিগুলো হয়। আমরা হয়তো কখনও ইচ্ছে করে আবার কখনও বা শুধুমাত্র নেগলিজেন্সির জন্য এরকম অনেক ইঙ্গিত উপেক্ষা করে যাই যেগুলো কিন্তু খুব স্পষ্টভাবেই আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় যে ওপর প্রান্তের মানুষটি আদৌ আমাদেরকে সেভাবে দেখেনা যেভাবে আমরা সম্পর্কটাকে দেখি।


৫টি ইঙ্গিত যা স্পষ্টভাবে বুঝিয়ে দেয় যে আপনি শুধুই বন্ধু


‘Friend-Zoned’- এই কথাটা আজকের দুনিয়ায় খুবই পরিচিত একটা শব্দ। আর এর ইঙ্গিতগুলোও কিন্তু খুব স্পষ্ট –


১। আপনি সবসময়ে তাকে পাশে পান না


এমন কি কখনও হয়েছে যে আপনার ‘ভালো লাগার মানুষটির’ প্রয়োজনে বা অপ্রয়োজনে আপনি তার পাশে সব সময়েই থেকেছেন, কিন্তু আপনার প্রয়োজনে আপনি তাঁকে সবসময়ে আপনার পাশে পাননি? তাহলে কিন্তু বুঝতে হবে যে উনি আপনাকে বন্ধু হিসেবেই দেখেন তার বেশি কিছু না।


২। আপনার জীবনে অন্য কেউ আছে কি না সেটা নিয়ে তার কোনও চিন্তা নেই


5-big-signs-that-you-are-friend-zoned-in-bengali 02আপনি যদি ওনার সামনে অন্য কোনও পুরুষের কথা বলেন বা প্রশংসা করেন তাহলে উনি ঠিক কীভাবে রিঅ্যাক্ট করেন খেয়াল করে দেখেছেন? উনি যদি খুব ক্যাজুয়াল থাকেন তাহলে আপনি যে ‘friend-zoned’ সেটা কিন্তু একটা স্পষ্ট ইঙ্গিত।


৩। অন্য মেয়েদের ব্যাপারে তিনি আপনার সামনেই কথা বলেন


উনি কি আপনার সামনেই অন্য মেয়েদের ব্যাপারে প্রশংসনীয় কথা বলেন বা অন্যদের সাথে ফ্লার্ট করেন? আপনাদের বন্ধুত্বটা কি কুছ কুছ হোতা হ্যায়-এর রাহুল আর অঞ্জলির মতো? তাই যদি হয়, তাহলে বুঝে যান যে উনি আপনার ‘ভালো বন্ধু’, কিন্তু ‘প্রেমিক’ নন।


৪। আপনার কথা তিনি খুব একটা মন দিয়ে শোনেন না


আপনার কোনও কথাই যদি উনি মনে রাখতে না পারেন তার মানে কিন্তু খুব স্পষ্ট যে উনি আপনার কথা অতটাও মন দিয়ে শোনেননা। কারণ যেগুলো আমাদের কাছে গুরুত্বপূর্ণ, সেগুলই আমরা মন দিয়ে শুনি এবং মনে রাখি।


৫। আপনারা কোনোদিনই রোম্যান্টিক ডেটে যাননি


5-big-signs-that-you-are-friend-zoned-in-bengali 03আচ্ছা, আপনারা যখন দেখা করেন তখন কি শুধু দুজনেই দেখা করেন নাকি বন্ধুদের গোটা গ্রুপটাই দেখা করেন? যদি উনি আপনার সাথে একা দেখা না করেন তাহলে বুঝে যান আপনি কিন্তু ওনার কাছে অলরেডি ‘friend-zoned’ হয়ে আছেন। আর যদি কখনও একাও দেখা করেন, তাহলেও কি কোনোদিন আপনারা রোম্যান্টিক ডেট বা ডিনারে গেছেন?


সব থেকে বড় কথা হল, উনি কি আপনাকে কোনোদিন বলেছেন বা বুঝিয়েছেন যে উনি আপনাকে ভালোবাসেন?


ছবি সৌজন্যেঃ ইউটিউব 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!