কীভাবে পারফিউম ব্যবহার করলে বেশিক্ষণ পর্যন্ত সুগন্ধ থাকবে

কীভাবে পারফিউম ব্যবহার করলে বেশিক্ষণ পর্যন্ত সুগন্ধ থাকবে

পারফিউম আমাদের জীবনের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িয়ে আছে। শুধুমাত্র যে বাইরে বেরলে বা বিশেষ কোনও অকেশনেই পারফিউম লাগানো হয় তা না,  স্নান করে উথেও কিন্তু আমরা অনেকেই এই সুগন্ধি ব্যবহার করতে পছন্দ করি। আগেকার দিনে অনেকে আতর মাখতেন, কিন্তু এখন আতরের বদলে পারফিউম এলেও সুগন্ধি ব্যবহারের পদ্ধতি কিন্তু বিশেষ একটা বদলায়নি। বিশেষ করে গরমকালে রিফ্রেশিং ফিল করার জন্যই হোক কিংবা শীতকালে স্নান না করার জন্যই হোক, পারফিউম আমরা সব সময়েই লাগাই. কিন্তু আপনি কি জানেন যে এই সুগন্ধি মাখবারও একটা বিশেষ নিয়ম আছে? ভাবছেন তো সেটা আবার কি? বোতলের ঢাকতে খুলে স্প্রে করলেই হলো...  আজ্ঞে না, শুধু ঢাকনা খুলে স্প্রে করলেই perfume লাগানো যায় না. তাহলে কিভাবে লাগাবেন? জেনে নিন -


১। পারফিউম লাগানোর আগে ভ্যাসলিন ব্যবহার করুন


how-to-apply-nail-polish-like-a-pro %286%29আপনি যদি মনে করেন যে ভ্যাসলিন শুধুমাত্র মেকআপ তুলতে, চুলের স্টাইল ঠিক রাখতে আর ত্বকের আর্দ্রতা বজায় রাখতেই সাহায্য করে তাহলে আপনার জানা উচিত যে ভ্যাসলিন কিন্তু পারফিউমের সুগন্ধ বেশিক্ষন ধরে রাখতেও সাহায্য করে। নিজের শরীরের পালস পয়েন্টগুলোতে পারফিউম লাগানোর আগে সামান্য ভ্যাসলিন নিয়ে মেখে তারপরে পারফিউম লাগান, অনেকক্ষণ সুবাস ছড়াবে।


২। হেয়ারব্রাশের সাহায্য নিন


5-easy-tips-to-maintain-tangle-free-hair FI %281%29অনেকসময়েই এমন হয় যে গায়ে তো পারফিউম লাগিয়ে নিলেন কিন্তু চুলের থেকে অদ্ভুত গন্ধ বেরোচ্ছে, বিশেষ করে গরমকালে তো এটা খুবই হয়। এক কাজ করুন, চুল আঁচড়ানোর ব্রাশে অল্প একটি পারফিউম স্প্রে করে নিন। এবারে ওই ব্রাশ দিয়ে চুল আঁচড়ে নিন। এমনও হতে পারে যে আপনার পার্টনার সারাক্ষণ আপনার চুলে হাত বোলাতেও পারেন!


৩। পারফিউমে নিজেকে ভিজিয়ে নিন


না না, পারফিউম দিয়ে স্নান করতে বলছি না বা এসেনশিয়াল অয়েলের মতো করে স্নানের জলেও মিশিয়ে স্নান করতে বলছি না। আপনি যদি চান যে আপনার শরীরের সব জায়গায় সমানভাবে পারফিউমের গন্ধ লেগে থাকুক, তাহলে একটু পারফিউম স্প্রে করে ওই জায়গাটা দিয়ে একবার হেঁটে নিন।


৪। পালস পয়েন্টে পারফিউম লাগান


how-to-use-perfume-for-long-lasting-fragrance %281%29যদিও জামাকাপড়ের ওপরেই পারফিউম লাগানোর নিয়ম, তবুও কিছু কিছু ক্ষেত্রে শরীরের নানা পালস পয়েন্টে আপনি অল্প করে পারফিউম স্প্রে করতে পারেন। দু’হাতের কবজি অথবা কানের লতিতে সামান্য পারফিউম স্প্রে করে নিন। এতে সুগন্ধ বেশিক্ষন বজায় থাকে।


৫। মাঝেমাঝেই পারফিউম দিয়ে টাচ-আপ করে নিন


সকালবেলা স্নান করে উঠেই একবার পারফিউম মেখে নিলেন, তারপর সারাদিনে আর একবারও পারফিউম লাগালেন না, প্লিজ এটা করবেন না। গরমকালে এমনিতেই ঘাম হয় এবং অনেকেরই ঘামে বিকট গন্ধ হয়। তবে ঘামের ওপরেই আবার পারফিউম লাগাবেন না। একটা ভেজা টিস্যু নিয়ে ঘাম মুছে নিন আগে, তারপরে হালকা করে পারফিউম স্প্রে করে নিন।


৬। সঠিক পারফিউম বাছুন


how-to-use-perfume-for-long-lasting-fragrance %284%29বাজারে নানা ব্র্যান্ডের পারফিউম পাওয়া যায়. অনেক সময় আপনি কনফিউস্ড হয়ে যান যে কোনটা কিনবেন. যে পারফিউমের গন্ধ ভালো লাগে সেটা কিনে নেন, কিন্তু হতে পারে সেই পারফিউমটি আপনার জন্য সঠিক না. একেকটা পারফিউম কিন্তু একেকজনের শরীরে একেকরকমের সুগন্ধ তৈরি করে। আবার পারফিউমেরও নানারকমের টোন থাকে – বেস, মিড আর হাই। নিজের জন্য সঠিক পারফিউম কিনুন তাতে সুগন্ধও বেরোবে আর সেটা থাকবেও অনেকক্ষণ।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!