চোখের সৌন্দর্য বাড়াতে ট্রাই করুন এই কাজলগুলো (Long lasting and Smudge proof kajals)

চোখের সৌন্দর্য বাড়াতে ট্রাই করুন এই কাজলগুলো (Long lasting and Smudge proof kajals)

কাজল (kajal) নয়না হরিণি! মেয়েদের চোখের (Eyes) সৌন্দর্য বর্ণনা করতে প্রচুর গান রয়েছে। তার মধ্যে অন্যতম এই লাইনটি। আসলে মেয়েদের আসল সৌন্দর্য লুকিয়ে থাকে তার চোখে (Eyes)। আর কাজল কালো চোখের সৌন্দর্য বাড়ানোর জন্য যেটা চাই, সেটা হল- কাজল (Kajal)! কোথাও বেরোবেন, কিন্তু সাজার সে রকম ইচ্ছে নেই। এক কাজ করুন, চোখে এক স্ট্রোক কাজল (Kajal) দিয়ে নিন। মুখটাতেই বদল এসে যায়। যে কোনও ওয়েদারে, রোদঝলমলে দিনে অথবা একঘেয়ে মেঘলা ও বৃষ্টি দিনে একমাত্র চোখের মেকআপেই (Eye-makeup) বাজিমাত করতে পারেন। ভারী আই মেকআপ (Eye-makeup) পছন্দ না হলে শুধু একটু কাজল। ব্যস! আর কিচ্ছু লাগবে না। অনেক সময় এমনও হয় যে, কাজল (Kajal) না পরলে অনেকে আপনাকে অসুস্থই মনে করতে পারে। কথা না বাড়িয়ে ঢুকে পড়া যাক আসল প্রসঙ্গে। জেনে নিন, কোন কাজল (Long lasting and Smudge proof kajals) অনেক ক্ষণ থাকবে আর স্মাজ করবে না।


নর্ম্যাল কাজল আর smudgeproof কাজলের পার্থক্য


কাজল পরে বাইরে বেরিয়েছেন। কিছু ক্ষণ পরে দেখলেন, কাজল ধেবড়ে গিয়েছে। অনেক চেষ্টা করেও মানে অল্প করে কাজল দিলেও এই সমস্যা দেখা যায়। নর্ম্যাল কাজলের ক্ষেত্রে এটাই হবে। কিন্তু আপনি যদি smudgeproof কাজল (Long lasting and Smudge proof kajals) ব্যবহার করেন, তা হলে এই সমস্যাটা হবে না। যে ভাবে কাজল পরে বেরিয়েছেন, একদম সে রকমই থাকবে। কাজল ধেবড়ে যাবে না।


longlasting-smudgeproof কাজল


এ বার কোন কাজলটা ধেবড়ে যাবে না, আর কোন কাজলটা ধেবড়ে যাবে- সেটা কী ভাবে বুঝবেন। চিন্তা নেই! আমরা তো আছিই। আপনাদের রইল কয়েকটা দারুণ লং লাস্টিং আর smudge proof কাজলের হদিস।


ল’রিয়াল প্যারিস কাজল ম্যাজিক


loreal kajal black magique


ল’রিয়ালের এই কাজলটা (Long lasting and Smudge proof kajals) তৈরি কোকো বাটার, অলিভ অয়েল, এস্টারস আর ভিটামিন ডি-দিয়ে তৈরি। মসৃণ ভাবে পরা যায় আর এক স্ট্রোকেই গাঢ় কালো হয় এই কাজল। এটা smudgeproof, চোখও জ্বলবে না। আর ১২ ঘণ্টা পর্যন্ত থাকবে। দাম কিন্তু খুব একটা বেশি নয়।


দাম- ২১৮ টাকা


এখান থেকে কিনতে পারেন


ল্যাকমে আইকনিক কাজল


lakme iconic kajal


ল্যাকমে আইকনিক কাজলও  (Long lasting and Smudge proof kajals) খুব ভাল। এক স্ট্রোকেই বেশ গাঢ় কালো রং এসে যায়। আর স্টাইলিশ লুকও এনে দেয়। আর সব থেকে বড় কথা, ল্যাকমের এই কাজল আপনার চোখের (Eyes) সৌন্দর্যকে বাইরে নিয়ে আসে আর তার সঙ্গে একটা বোল্ড লুকও এনে দেয়। রোজকার ব্যবহারের জন্য এই কাজল (Kajal) একদম পারফেক্ট, প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত চোখে থাকে। এর ম্যাট টেক্সচার আই মেকআপে (Eye-makeup) একটা আলাদাই ফিনিশ দেয়।


দাম- ১৫২ টাকা


এখান থেকে কিনতে পারেন


মেবিলিন কলোসাল কাজল


maybelline colossal kajal


মেবিলিন নিউ ইয়র্কের এই কাজলও রোজকার ব্যবহারের জন্য দারুণ। যা ব্যস্ত লাইফস্টাইলে আমাদের, তাতে সময় হয়ে ওঠে না। এই অবস্থায় আপনার সৌন্দর্যকে বাড়িয়ে তুলবে এই কাজল। লং লাস্টিং এই কাজল সিঙ্গল স্ট্রোকেই গাঢ় কালো হয়ে যাবে। আর ১২ ঘণ্টা পর্যন্ত সুন্দর ভাবে চোখে থেকে যাবে। আর যে হেতু এই কাজলে ভিটামিন-ই রয়েছে। তাই আপনার চোখও আরাম পাবে। 


দাম- ১৫০ টাকা


এখান থেকে কিনতে পারেন


ম্যাক মডার্ন টুইস্ট কাজল লাইনার


mac modern twist kajal liner


এই কোল লাইনার সব দিক থেকে পারফেক্ট। ম্যাক মডার্ন টুইস্ট কাজল লাইনারে সিল্কি-সফট টেক্সচার রয়েছে, যা পরতেও সুবিধে। এটা আপনার চোখকে মুহূর্তের মধ্যে আকর্ষণীয় করে তুলতে পারে। পাশাপাশি এতে রয়েছে স্মাজ রেসিস্ট্যান্ট ও waterproof ফর্মুলা। যা ১২ ঘণ্টা পর্যন্ত টিকবে। এর পিগমেন্টেশন ডার্ক আর ইন্টেন্স। আর পরাও খুব সহজ। একটুও ঘাঁটবে না। সব মিলিয়ে দারুণ প্রোডাক্ট!


দাম- ১০১৯ টাকা


এখান থেকে কিনতে পারেন


ফেসেস আল্টিমেট প্রো ইন্টেন্স জেল কাজল


faces kajal pro


ফেসেস আল্টিমেট প্রো ইন্টেন্স জেল কাজলে (Long lasting and Smudge proof kajals) রয়েছে সুপার ক্রিমি টেক্সচার। যা লং লাস্টিং কভারেজ দিতে পারে। এখানেই শেষ নয়, আরও একটা মজার বিষয় রয়েছে। এই কাজলের সঙ্গে একটা স্মাজার থাকে, যেটা দিয়ে আপনি সহজেই স্মোকি আই মেকআপ (Eye-makeup) করতে পারবেন। আর কোয়ালিটি তো দারুণ আর পিগমেন্টেশনও খুব গাঢ়। এটা ৬-৭ ঘণ্টা থাকবে। আর কোনও রকম জ্বালা করবে না। আর যাঁদের সেনসিটিভ চোখ (Eyes), তাঁদের জন্যও এটা দারুণ।


দাম- ৪৩৯ টাকা


এখান থেকে কিনতে পারেন


ছবি সৌজন্যে: ইউটিউব, অ্যামাজন, ফ্লিপকার্ট, নাইকা


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


সৌন্দর্য বৃদ্ধিতে এলোভেরার এই ১২টি গুন অবশ্যই জানুন