কলকাতার সেরা কিছু Momo জয়েন্ট!

কলকাতার সেরা কিছু Momo জয়েন্ট!

খাদ্যরসিক বাঙালিদের মধ্যে মোমোর (momo) জনপ্রিয়তা কিছু কম নয়। আসলে চটজলদি খিদে মেটাতে এই পদটির কোনও বিকল্প হয় না বললেই চলে। সেই সঙ্গে স্বাদের দিক থেকেও তো পিছিয়ে নেই তিব্বতি এই ডিশটি। তাই তো আজ, তোমাদের জানাতে চলেছি কলকাতার (kolkata) এমন কিছু রেঁস্তরা সম্পর্কে, যেখানে হরেক স্বাদের মোমোর সন্ধান মেলে একেবার পকেট ফ্রেন্ডলি রেটে (best momo joints in kolkata)!


তিলোত্তমার সেরা মোমো ডেস্টিনেশন:


১. মোমো প্লাজা:







রবীন্দ্রসদন মেট্রো স্টেশানের কাছে অবস্থিত এই রেঁস্তরায় সন্ধান মিলবে হরেক স্বাদের মোমোর। বিশেষত, চিকেন স্টিম এবং ফ্রায়েড মোমো বেজায় সুস্বাদু। আর এই ডিশের সঙ্গে যে চিকেন স্টক স্যুপ পরিবেশন করা হয়, তাও কিন্তু বেশ মুখরোচক (Best Momo in Kolkata)। তবে মোমো ছাড়াও আরও নানান রকমের চাইনিজ ডিশ সার্ভ করা হয় এখানে। তাই শুধু মোমো নয়, চাইনিজ খাবার খাওয়ার ইচ্ছা থাকলেও কোনও দিন পৌঁছে যেতে পারো মোমো প্লাজায়।


ঠিকানা: ৩ডি, রায় স্ট্রিট, এলগিন রোড, রবীন্দ্রসদন মেট্রো স্টেশনের কাছে। এক্সাইড মোড় থেকে যে রাস্তা হাজরার দিকে গেছে। সেই রাস্তা ধরে কিছুটা এগিয়ে এসে বাঁ দিক নিয়ে ফোরাম মলের রাস্তা ধরতে হবে। সেখানেই এই রেঁস্তরা। ঠিকানা হল- ফোন নম্বর: ০৩৩-২২৮৭৮২৬০।


ট্রাই করা মাস্ট: মোমো তো বটেই। সেই সঙ্গে খেতে পারো সেজওয়ান চাউমিন এবং ক্রিসপি বেবি কর্ন ফ্রাই।


খরচ: দুজনে খেতে খরচ হবে কম বেশি ৩৫০-৫০০ টাকার মতো।


২. মোমো আই অ্যাম:


মোমোর পাশাপাশি খাঁটি তিব্বতী খাবারের স্বাদ নিতে যদি মন চায়, তাহলে তো এখানে আসা মাস্ট! কারণ এখানকার চিকেন মোমো এবং মোমো প্ল্যাটার যেমন বেশ জনপ্রিয়, তেমনি চিকেন এবং স্পাইসি প্রন স্যুপও কম সুস্বাদু নয়। আর যদি থুপ্পা খেতে মন চায়, তাহলে চেখে দেখতো পারো চিকেন, নয়তো মিক্স থুপ্পা। এছড়াও রয়েছে হরেক স্বাদের আমিষ এবং নিরামিষ স্টার্টার।


ঠিকানা: ৪৩ বালিগঞ্জ গার্ডেন, গড়িয়াহাট , গোলপার্ক। ফোন নং: ৮৫৮৪৮৮৯৭৪৩/৮৫৮৪৮৮৯৭৪৪।


ট্রাই করতে পারো: মোমোর সঙ্গে খেতে পারো স্পাইসি প্রন স্যুপ অথবা সান থাই স্যুপ। এছাড়াও চেখে দেখতে পারো প্রন চিপস, ড্রামস অব হেল অথবা সোই ৫৬-এর মতো পদও। আর যদি মোমো আর স্টার্টার খেয়ে পেট না ভরে, তাহলে মেন কোর্সে চলতে পারে স্পাইসি সেজওয়ান ফ্রায়েড রাইস। তবে যদি ঝাল ঝাল খাবার খেতে ইচ্ছা না করে, তাহলে খেতে পারো মিক্স অথবা চিকেন ফ্রায়েড রাইস।


খরচ: মোমো আই অ্যাম রেঁস্তরায় দুজনে মিলে খেতে খরচ পরবে ৬০০-৮০০ টাকার মতো।


৩. ওয়াও মোমো:







মোমো খেতে যারা বেজায় ভালোবাসে তারা ওয়াও মোমোর নাম তো শুনেই থাকবে। কারণ এখানে সার্ভ হওয়া প্রায় প্রতিটি মোমোই বেজায় সুস্বাদু। শুধু তাই নয়, তথাকথিত চিকেন এবং ভেজ মোমোর পাশাপাশি এই রেঁস্তরায় আরও নানা স্বাদের মোমো পাওয়া যায়। যার স্বাদ কিন্তু একেবারে অন্যরকম।


ঠিকানা: পি৩২বি, বোসপুকুর রোড, কসবা, কলকাতা। প্রসঙ্গত উল্লেখ্য উত্তর থেকে দক্ষিণ, কলকাতায় প্রায় প্রতিটি এলাকাতেই ওয়াও মোমোর স্টল রয়েছে।


ট্রাই করতে পারো: এখানে ফিশ মোমো, প্রন মোমো, প্যান ফ্রায়েড মোমো, এমনকী চকলেট মোমোও পাওয়া যায়, যার স্বাদ না নিলে নিজেকে মোমো লাভার হিসেবে দাবী করা চলবে না কিন্তু!


খরচ: দুজনের জন্য খরচ হবে ৪০০ টাকার মতো।


৪. ডেনজং কিচেন:


সুস্বাদু মোমা চাই, না চোখ ধাঁধানো ডেকর? যদি প্রথমটা চাও, তাহলে ডেনজং চিকেনে একবার ঢুঁ মারতেই হবে। কারণ এখানকার চিকেন প্যান ফ্রায়েড মোমো এবং চিকেন ফ্রায়েড গার্লিক মোমো বেজায় সুস্বাদু। শুধু তাই নয়, বাকি যেসব চাইনিজ ডেলিকেসি রয়েছে, তার স্বাদও কিন্তু মন্দ নয়। তাই পকেট সামলে যদি চাইনিজ খাবারের মজা নিতে মন চায়, তাহলে একবার ডেনজং কিচেনে পৌঁছে যেতেই হবে।


ঠিকানা: ৯এ, বিক্রমগড়, যাদবপুর। ফোন নং: ৯৮৭৪৬৬৭৪২৭।


ট্রাই করতে পারো: চিকেন মোমোর পাশাপাশি চেখে দেখতে পারো ড্রাগন চিকেন, স্পেশাল চিলি চিকেন অথবা ড্রাম্স অব হেভেন-এর মতো পদ।


খরচ: এখানে দুজনের জন্য খরচ হবে কম-বেশি ৩০০-৫০০ টাকার মতো।


৫. টিবেটিয়ান ডিলাইট:







মোমা নিয়ে যখন আলোচনা, তখন এলগিন রোডের মোমা ডিলাইট রেঁস্তরার নাম না নিলে যে ভুল হবে (Kolkata Must Try Momo Joints)! কারণ হরেক স্বাদের মোমা তো রয়েছেই, সেই সঙ্গে এখানকার তিব্বতী এবং চাইনিজ খাবারও কিন্তু বেজায় সুস্বাদু।


ঠিকানা: ৬৬/১, চৌরঙ্গি রোড, এলগিন রোড, কলকাতা। ফোন নং: ৯৮৩৬৮৭৩১৩০/৯৮৭৪৫৩৫১৯০।


ট্রাই করতে পারো: এখানকার চিকেন প্যান ফ্রায়েড মোমো বেজায় সুস্বাদু। আর যদি পোর্ক খেতে মন চায়, তাহলে স্মোকড পোর্ক উইথ বার্বিকিউ সস অথবা পোর্ক হাক্কা নুডল খেতে ভুলো না যেন! আর যদি মেন কোর্সে চিকেনের কোনও পদ খেতে ইচ্ছা করে, তাহলে চিকেন ফ্রায়েড ড্রাইস অর্ডার করা মাস্ট!


খরচ: এই রেঁস্তরায় খেতে দুজনের জন্য খরচ হবে ৫০০-৭০০ টাকার মতো।


ছবির কৃতজ্ঞতা স্বীকার: youTube, instagram


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!