কলকাতার প্রথম সারির বেশ কিছু Salon-এর সন্ধান রইল আপনাদের জন্য

কলকাতার প্রথম সারির বেশ কিছু Salon-এর সন্ধান রইল আপনাদের জন্য

দিনের পর দিন একই ধরনের হেয়ারস্টাইল করতে করতে কি ক্লান্ত হয়ে পড়েছেন? বদলে ফেলতে চান নিজের লুকটাই? তাহলে একেবারে ঠিক জায়গায় এসে পড়েছেন! কারণ আজ আপনাদের জানাতে চলেছি কলকাতার (kolkata) সেরা কিছু বিউটি সেলুন সম্পর্কে (best salon in kolkata), যার কোনও একটায় পৌঁছে গেলেই মনের মতো মেকওভার তো করতে পারবেনই, সেই সঙ্গে ইচ্ছা হলে হেয়ার স্পা বা অন্যান্য পরিষেবাও পেয়ে যাবেন একেবারে হাতের মুঠোয়! তবে এই বিউটি পার্লারগুলি কিন্তু মোটেও পকেট ফ্রেন্ডলি নয়। কিন্তু তাতে কী! লক্ষ্য যখন নিজের খেয়াল রাখা, তখন পকেটের দিকে তাকানোটা যে বোকামি, তা কি আর বলার অপেক্ষা রাখে!


কলকাতার সেরা কিছু বিউটি সেলুন:


একথা মানতেই হবে যে দক্ষ স্টাইলিস্টের কাছে না গেলে যতই টাকা খরচ করুন না কেন, মনের মতো চুলের স্টাইল পাওয়া যেমন সম্ভব নয়, তেমনি বাকি পরিষেবার মানও তেমন একটা ভালো হয় না। ফলে পকেট হালকা করার পরেও মন তেমন একটা সন্তুষ্ট হয় না। ফলে টাকাটাই জলে যায়। আর ঠিক এই কারণেই আপনাদের পৌঁছে যেতে হবে এই বিউটি পার্লারগুলির কোনও একটিতে।


১. আই ক্যাচার:


SAL-1
বিউটি সেলুন (salon) হিসেবে ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা পয়েছে আই ক্যাচার। কারণ এখানে লরিয়াল প্যারিস, ক্যারটসে এবং Decleor র মতো কোম্পানির অনুমোদিত বিশেষ কিছু পরিষেবা দেওয়া হয়, যা বেশ চমকপ্রদ। সেই সঙ্গে এখানকার (eye catchers kolkata) স্টাইলিস্টরা এতটাই দক্ষ যে চুলের স্টাইলিং করুন কী স্কিন ট্রিটমেন্ট, যে কোনও পরিষেবা নেওয়ার পরে আপনার মন যে ১০০ শতাংশ পরিতৃপ্ত হয়ে যাবেই যাবে, তা হলফ করে বলা যেতে পারে। তাই নিজের খেয়াল রাখতে একবার চলে আসতেই পারেন কলকাতার অন্যতম সেরা এই পার্লারে।


আরও পড়ুনঃ সহজ কয়েকটি চুল বাঁধার স্টাইল


ঠিকানা: ১. এস-২২, অ্যাক্রোপলিস মল, কলকাতা- ৭০০১০৭।


২. শপ নং- ২০৭, ব্লক এম, সিটি সেন্টার ২ মল, নিউ টাইন, রাজারহাট, কলকাতা- ৭০০০১৫৬।


ফোন: ০৩৩-৪০৬০২১১১ (সিটি সেন্টার ২ মল), ০৩৩-৪০৪৪১২২১ (অ্যাক্রোপলিস মল)।


২. জাভেদ হাবিব সেলুন:


স্টাইলিস্ট জাভেদ হাবিবের নাম কে না জানে বলুন! আর তার হেয়ার স্টাইলিং তো ইতিমধ্যেই শুধু কলকাতায় নয়, সারা দেশেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এখানে চুলের স্টাইলিং থেকে শুরু করে স্পা, হেয়ার কালার সহ প্রায় সব ধরনের পরিষেবাই পাওয়া যায়। তবে সব কিছুর মধ্যে এখনকার হেয়ার স্পা কিন্তু সবথেকে জনপ্রিয় (Jawed Habib Salon in kolkata)।


ঠিকানা: ৮ হো চি মিন সরণি, ক্যামাক স্ট্রিট, কলকাতা- ৭০০০৭১।


৫৭এইচ/১, কেএন সেন লেন, দোলনা স্কুলের বিপরীতে, কসবা, কলকাতা-৭০০০৪২।


ফোন নং: ০৩৩-৪০০৩৪৭৭০ (হো চি মিন সরণি), ০৩৩-২৪৪২১০১০ (কসবা)।


৩. জুন টমকিনস সেলুন:


SAL-3
হেয়ার স্টাইল এবং হেয়ার কালারের জন্য এই পার্লারটি বেশ জনপ্রিয়। শুধু তাই নয়, এরা অ্যামোনিয়া ফ্রি কালার এবং সালফার ফ্রি শ্যাম্পু ব্যবহার করে, যাতে চুলের কোনও ক্ষতি না হয়। এই কারণেও কিন্তু এই পার্লারটি বেশ জনপ্রিয় (june tomkyns kolkata)। এমনকী এমনটাও শোনা যায় যে কোয়েল মল্লিক, মুনমুন সেন এবং রাইমা সেনের মতো তারকাদেরও নাকি পছন্দের সেলুন এটি। তাই এবার যখনই নিজের হেয়ার স্টাইল বদলে ফেলতে মন চাইবে , তখন কোন পার্লারে পৌঁছে যেতে হবে, তা নিশ্চয় এবার জেনে গেছেন!


ঠিকানা: ২৬/২ বালিগঞ্জ সার্কুলার রোড, কলকাতা- ৭০০০১৯।


ফোন নং: ৯৮৩০৬৪৬৭৪৫।


৪. হেড টার্নার:


মুখের গড়ন অনুযায়ী কেমন ধরনের চুলের স্টাইল করা উচিত, সে সম্পর্কে এখানকার কর্মীরা সব সময় গাইড করে থাকেন। তাই তো ভুল স্টাইলিং করার কারণে খারাপ দেখতে লাগার আশঙ্কা প্রায় থাকে না বললেই চলে। তাছাড়াও এই সেলুনের মেক আপ, হেয়ার টেক্সার এবং হেয়ার ট্রিটমেন্ট পরিষেবাও কিন্তু বেশ জনপ্রিয়!


ঠিকানা:৭/১এ, শর্ট স্ট্রিট, নেওটিয়া হসপিটালের পিছনে, কলকাতা-৭০০০১৭।


ফোন নং: ৯৮৩০৬৪৫৭০৪।


৫. কালার সেলুন:


SAL-5
হেয়ার কালর করতে চান নাকি? তাহলে এই পার্লারে একবার ঢুঁ মারতেই হবে। কারণ এখনার কর্মীরা হেয়ার কালার নিয়ে নানান ধরনের এক্সপেরিমেন্ট করে থাকেন, যা আপনার লুককে আরও আকর্ষণীয় করে তুলবে বৈকি! হেয়ার কালার ছাড়াও এখনকার অন্যান্য পরিষেবাও কিন্তু বেশ নজর কাড়া।


ঠিকানা:৮. ক্যামাক স্ট্রিট, হো চি মিন সরণি, পার্ক স্ট্রিট, কলকাতা- ৭০০০৭১।


ফোন নং: ০৩৩-২২৮২৬৭৪৪।


৬. জুস:


কলকাতার ফ্যাশনিস্তাদের মাঝে বেশ জনপ্রিয় এই পার্লারটি। আসলে এখনকার দক্ষ কর্মচারীরা ছোট-থেকে বড় সব ধরনের স্টাইলিংই বেশ মনযোগ দিয়ে করেন। তাই তার ফল মেলে একবারে হাতে-নাতে! শুধু তাই নয়, এখনকার নেল ট্রিটমেন্ট,স্কিন সার্ভিস, হেয়ার কাট এবং হেয়ার ট্রিটমেন্টও বেশ জনপ্রিয়!


ঠিকানা: ৭, বর্ধমান রোড, আলিপুর, কলকাতা- ৭০০০২৭।


ফোন নং: ০৩৩-২৪৫৬৫০১৫।


৭. ল্যাকমে সেলুন:


SAL-7
হেয়ার এবং স্কিন কেয়ার ইন্ডাস্ট্রিতে একেবারে প্রথম সারিতে রয়েছে ল্যাকমে। শুধু তই নয়, তাদের বিউটি সেলুনও কিন্তু দারুন সব সার্ভিস পরিবেশন করে থাকে। বিশেষত এখনকার স্কিন কেয়ার ট্রিটমেন্ট, বডি কেয়ার, অল স্কিন সার্ভিস, হেয়ার কেয়ার, হেয়ার কালার এবং হেয়ার স্টাইলিং কিন্তু বেশ জনপ্রিয়। শুধু তাই নয়, ল্যাকমের অল মেকআপ সার্ভিসও পরখ করে দেখতে পারেন।


ঠিকানা: ৫০/এ, রামতনু লাহিড়ী সরণি, ব্লক-সি, নিউ আলিপুর, কলকাতা-৭০০০৫৩।


ফোন নং: ৮৫৮৩৮৮৬৪৪৭।


৮. লরিয়াল বিউটি পার্লার:


কলকাতার সেরা পার্লার নিয়ে যখন আলোচনা, তখন লরিয়াল বিউটি পার্লার নিয়ে আলোচনা না করলে যে ভুল হবে। কারণ এখনকার হেয়ার প্রতিটি পরিষেবাই বেশ ভালো। বিশেষত, কালার ট্রিটমেন্ট যেমন বেশ জনপ্রিয়, তেমনি হেয়ার কেয়ার, হেয়ার টেক্সচার, হেয়ার স্টাইলিং-এর মতো পরিষেবাও মনে রাখার মতো। মোট কথা মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত সব রকমের পরিষেবাই এখানে বেশ যত্ন সহকারে পরিবেশন করা হয়ে থাকে। তাই প্রশ্নটা যখন নিজেকে সুন্দরী করে তোলা, তখন কোনও ভাবেই যে এই বিষয়ে আপস করা উচিত নয়, তা তো বলাই বাহুল্য!


ঠিকানা: ১, প্রকাশ স্ট্রিট, এ.জে.সি বোস রোড, এলগিন রোড,কলকাতা- ৭০০০২০


ফোন নং: ৭২০৯৯৪০৮৪২।


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!