সেলিব্রেটি ইনসপায়ারড ৫টি লাল শাড়ি যা বিয়েবাড়ির জন্য একদম পারফেক্ট

সেলিব্রেটি ইনসপায়ারড ৫টি লাল শাড়ি যা বিয়েবাড়ির জন্য একদম পারফেক্ট

বৈশাখ মাস মানেই বাঙালিদের বিয়ের মরসুম আরম্ভ হয়ে গেল। যদিও গরম, তবুও বিয়ে বাড়িতে সাজবেনা এমন কাউকে বোধয় পাওয়া যাবে না। আর তার ওপরে যদি আপনার বাড়ির কারও অথবা খুব কাছের কোনও বন্ধুর বিয়ে হয় তাহলে তো সাজটা একটু বেশিই গরজিয়াস হতে হবে। বিয়ে বাড়িতে কিন্তু লাল রঙটা খুব চলে। পুরনো একটা ধারণা কিন্তু আছেই যে বিয়ের কনে লাল বেনারসি পরবে। যদিও এখন বিয়ের কনে অন্য অনেক রঙ আর বেনারসি বাদে অন্য শাড়িও পরেন, কিন্তু আপনার ইচ্ছে হলে কিন্তু লাল রঙের শাড়ি (red saree) পরতেই পারেন। কয়েকটা সেলিব্রেটি লুক এখানে আলোচনা করবো আর তার সাথে এটাও জানাবো যে সেই নির্দিষ্ট শাড়িটি আপনি কোথায় পাবেন –


সেলিব্রেটি ইনসপায়ারড ৫টি লাল শাড়ি যা বিয়েবাড়ির জন্য একদম পারফেক্ট


১। দীপিকা পাডুকোনের বিয়ের লুকের শাড়ি


celebrety-inspired-5-beautiful-red-saree-look-in-bengali 01দীপিকা পাডুকোনের এই লাল শাড়িটা কি খুব মনে ধরেছে? তা অবশ্য ধরারই কথা। শাড়িটা দেখতেই এতো সুন্দর! আপনার বাড়িতে যদি কারও বিয়ে থাকে তাহলে আপনি এই শাড়িটা পরে ট্রাই করতে পারেন। গলায় যদি ভারী গয়না না পরতে চান তাহলেও অসুবিধে নেই। একটা খোঁপা করে নিন, মেকআপ হালকা রাখবেন, কানে মানানসই স্টাড পরে নিন। ব্যস, দেখবেন বিয়েবাড়ির সবাই আপনাকেই দেখছে ;)


এখান থেকে রেপ্লিকা শাড়িটি কিনতে পারেন


২। দীপিকা পাডুকোনের আইফা অ্যাওয়ার্ড লুকের শাড়ি


celebrety-inspired-5-beautiful-red-saree-look-in-bengali 02আচ্ছা, এতো ভারী শাড়ি পরতে চান না? তাও ঠিক, যা গরম! তাহলে দীপিকার আইফা অ্যাওয়ার্ড লুকটা ট্রাই করতে পারেন। লাল আর সোনালিতে সিক্যুইনের কাজ করা এ শাড়িটির কুঁচি নেটের আর বাকি ফ্যাব্রিকটা সফট সিল্ক। গরমকালে বিয়েবাড়ি পড়লেও খুব একটা কষ্ট হবে না। স্বচ্ছন্দ হলে এই শাড়িটার সাথে স্লিভলেস ব্লাউজ পরুন। চুল একজায়গায় করে টপ মেসি বান করে নিন, মেকআপ হালকা রাখুন আর দুলটা ঝোলানো পরুন।


এখান থেকে রেপ্লিকা শাড়িটি কিনতে পারেন


৩। শিল্পা শেট্টির ধোতি শাড়ি লুক


celebrety-inspired-5-beautiful-red-saree-look-in-bengali 03একটু হাটকে লুক চান অথচ শাড়িও পরতে ইচ্ছে করছে বন্ধুর বিয়েতে? তাহলে শিল্পা শেট্টির মতো ধোতি শাড়ি পরতে পারেন। প্যান্ট স্টাইল শাড়ি অথবা ধোতি শাড়ি কিন্তু এখন ফ্যাশনে ইন। যারা নিয়মিত শাড়ি পরেন না, তাঁদের জন্যও এই লাল শাড়িটি একদম পারফেক্ট। হাইনেক ব্লাউজের সাথে ভালই মানাবে। চাইলে আপনি চুল খুলেও রাখতে পারেন। গয়নার জন্য সিলভার বা অক্সিডাইজড মেটাল বেছে নিন। তবে খুব বেশি গয়না কিন্তু পরবেন না, তাতে শাড়ির লুকটা ঠিক খুলবে না।  


এখান থেকে রেপ্লিকা শাড়িটি কিনতে পারেন


৪। দীপিকা পাডুকোনের চেন্নাই এক্সপ্রেস কাঞ্জিভরম শাড়ি লুক


celebrety-inspired-5-beautiful-red-saree-look-in-bengali 04চেন্নাই এক্সপ্রেসে মিনা আম্মা যখন রাহুলের সাথে পালিয়ে যাচ্ছিল বিয়ের সাজে, সেই লুকটাও আপনি ট্রাই করতে পারেন বিয়েবাড়ির জন্য। বাড়ির বিয়ে হলে অবশ্য বেশি ভালো হয় লাল কাঞ্জিভরম শাড়ির এই লুকের জন্য। না না দীপিকার ওই লুকটা ট্রাই করতে বলছি না, কারণ ওটা বিয়ের কনের লুক। আপনি লাল কাঞ্জিভরম একটু ভারী গয়না দিয়েই পরতে পারেন। চাইলে অবশ্য কোমরে একটা কোমরবন্ধ পরতে পারেন। মেকআপ কিন্তু হবে গরজিয়াস।  


এখান থেকে রেপ্লিকা শাড়িটি কিনতে পারেন


৫। পাওলি দামের সনাতনি বাঙালি লাল ঢাকাই শাড়ি লুক


celebrety-inspired-5-beautiful-red-saree-look-in-bengali 05একেবারে সনাতনী বাঙালি লুক চাইছেন? তাহলে পাওলি দামের এই লাল-সাদা ঢাকাই জামদানী শাড়িটির মতো একটা শাড়ি পরতে পারেন। বেশি সাজগজ না করে ছিমছাম মেকআপ করুন, চোখে কিন্তু কাজল ঘন করে পরবেন আর লিপস্টিকটা লাল বাদে একটু ব্রাউনঘেঁষা পরতে পারেন। সোনার গয়না পরুন আর চুলে খোঁপা বা বিনুনি যাই করুন না কেন জুঁইয়ের মালা লাগাতে ভুলবেন না।


এখান থেকে রেপ্লিকা শাড়িটি কিনতে পারেন


ছবি সৌজন্যেঃ ইউটিউব, সিক্স ইয়ারডস অফ ফাইনারিফ্যাশন কা ফাটকা, শ্রী ডিজাইনার শাড়ি 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!