ডি আই ওয়াইঃ টিউটোরিয়াল - ক্রপ টপ

ডি আই ওয়াইঃ টিউটোরিয়াল - ক্রপ টপ

মাসের প্রথমে যখন ব্যাঙ্কে স্যালারি ঢোকে, মনটা বেশ ভালো থাকে, দেদার খরচও করি। কিন্তু মাসের মাঝামাঝি এসে যখন দেখি যে অ্যাকাউন্ট মোটামুটি খালি তখন মনটা একদম ভেঙে যায়। আর খেয়াল করে দেখবেন, ঠিক সেই সময়েই হয়তো আপনার চোখে পড়ে এমন কোনও একটা ড্রেস বা আউটফিট যেটা হয়তো আপনি অনেকদিন ধরে কিনবেন বলে ভেবে রেখেছিলেন। এমন অবস্থায় আমি কিন্তু নিজেই কিছু জামাকাপড় তৈরি করে নি। তাতে কি হয়, নিজের মতো করে একটু ক্রিয়েটিভিটিও দেখানো যায় আবার পকেটেও খুব বেশি টান পড়ে না।


Captureএর আগে আপনাদের সাথে একটা টিউটোরিয়াল tutorial শেয়ার করেছিলাম যাতে বলা ছিল যে কীভাবে খুব সহজেই রিপড জিন্স তৈরি করে নিতে পারেন, আজ বলব কীভাবে আপনি আপনার পুরনো টপ আর লেগিন্স দিয়ে ক্রপ টপ crop top তৈরি করে নিতে পারেন আর সেটাও ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে একটা পয়সাও খরচ না করে –


diy ডি আই ওয়াইঃ ক্রপ টপ টিউটোরিয়াল-এর দুটো পদ্ধতি


পদ্ধতি ১ – লেগিন্স দিয়ে কীভাবে ক্রপ টপ তৈরি করবেন


পুরনো লেগিন্স দিয়ে ক্রপ টপ তৈরি করতে যা যা লাগবে


  • পুরনো একটা লেগিন্স (দেখবেন যেন সেটা ছেঁড়া না হয়)

  • কাঁচি

  • চক বা মার্কার

  • সুচ এবং সুতো


আচ্ছা, জিনিসগুলো যখন হাতের কাছে আছে, এবারে তাহলে চলুন আরম্ভ করে দি –


স্টেপ ১


আপনার পুরনো লেগিন্সটি নিয়ে তার পা দুটো একসাথে ভাঁজ করে নিন।


স্টেপ ২


diy-tutorial-crop-top-2-methods 01এবারে চক বা মার্কার দিয়ে মাঝখানে অর্থাৎ ক্রচ এরিয়াতে মার্ক করে নিন। মার্কটি কিন্তু একটু হাফ সার্কেল-এর মতো করে করবেন। একই সাথে নিজের হাতের মাপে লেগিন্স-এর পায়ের দিক থেকেও খানিকটা অংশ মার্ক করে রাখুন।  


স্টেপ ৩


diy-tutorial-crop-top-2-methods 02এবারে মার্ক করা জায়গাগুলো কাঁচি দিয়ে কেটে নিন। দেখবেন যেন হাত না কাটে।


স্টেপ ৪


diy-tutorial-crop-top-2-methods 03এবারে সুচ-সুতো দিয়ে হাতার নিচের অংশটা সেলাই করে নিন, অর্থাৎ হেম করে নিন যাতে লেগিন্স-এর থেকে সুতো না উঠে থাকে। ব্যাস, আপনার ক্রপ টপ তৈরি! একটা পাতানো নেকপিস দিয়ে টিম আপ করে পরে নিলেই হল।


আরও ভালো করে বোঝার জন্য এই ভিডিওটি দেখে নিন 

Subscribe to POPxoTV

পদ্ধতি ২ – পুরনো ঝোলা টপ বা কুর্তি দিয়ে কীভাবে ক্রপ টপ তৈরি করবেন


পুরনো টপ বা কুর্তি দিয়ে ক্রপ টপ তৈরি করতে যা যা লাগবে


  • টপ বা কুর্তি

  • মেজারিং টেপ

  • কাঁচি

  • চক বা মার্কার

  • সুচ এবং সুতো


আচ্ছা, জিনিসগুলো যখন হাতের কাছে আছে, এবারে তাহলে চলুন আরম্ভ করে দি –


স্টেপ ১


প্রথমে টপটা পরে নিন এবং মেপে নিন যে নিচ থেকে ঠিক কতটা ছোট করতে চান। আসলে টপ বা কুর্তি পরে নিয়ে যদি মাপ নেওয়া যায় তাহলে ছোট-বড় হবার সমস্যা থাকে না।


স্টেপ ২


diy-tutorial-crop-top-2-methods 04এবারে টপটা খুলে নিয়ে চক বা মার্কার দিয়ে মার্ক করে নিন। হাতাতে মার্ক করার দরকার নেই যদি না আপনি হাতাও কাটতে চান।


স্টেপ ৩


diy-tutorial-crop-top-2-methods 06এবারে কাঁচি দিয়ে মার্ক করা জায়গাটা কেটে নিন। খেয়াল রাখবেন যেন সামনে এবং পেছনে একইভাবে কাটা হয়। তা না হলে কিন্তু আপনার সব পরিশ্রম বৃথা।


স্টেপ ৪


এবারে সুচ-সুতো দিয়ে হাতার নিচের অংশটা সেলাই করে নিন, অর্থাৎ হেম করে নিন যাতে সুতো না উঠে যায়। ব্যাস, আপনার ক্রপ টপ তৈরি!


আরও ভালো করে বোঝার জন্য এই ভিডিওটি দেখে নিন

Subscribe to POPxoTV

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!