তুমি যাকে ভালোবাসো সে তোমায় ভালোবাসে তো? (how do you know if you are dating the right person)

তুমি যাকে ভালোবাসো সে তোমায় ভালোবাসে তো? (how do you know if you are dating the right person)

কথায় বলে মানুষ প্রেমে (love) পড়লে নাকি অন্ধ হয়ে যায়। কথাটা যে একেবারে ভুল, এমন নয়। তবে এমনটা হওয়া যে একেবারে ঠিক নয়। কারণ তুমি যাকে ভালোবাসো, সেই মানুষটা আদৌ তোমায় ভালোবাসে কিনা, সেটা জেনে নেওয়াটা তো তোমার প্রথম কর্তব্য়, কি তাই তো? আর ঠিক এই কারণেই সিরিয়াস সম্পর্কে জড়ানোর আগে কতগুলি বিষয় নজরে রাখতে হবে, তাহলেই দেখবে ছবিটা একেবারে পরিষ্কার হয়ে যাবে (how do you know if you are dating the right person)।


এই লক্ষণগুলি দেখে বোঝা সম্ভব তুমি যাকে ভালোবাসো সে তোমায় ভালোবাসে কিনা:


১. অতীতের ছায়া:


re-%E0%A7%A7
যাকে তুমি চোখে হারাচ্ছো (dating), সে তোমার অনুভূতির দিকে খেয়াল না করে বরং এক্স গার্লফ্রেন্ডের সঙ্গে সম্পর্ক কীভাবে আরও একবার ঠিক করে নেওয়া যায়, সেই চিন্তায় মশগুল রয়েছে। তাহলে একথা তো স্পষ্ট হয়েই যায় যে তোমার সঙ্গে কোনও সম্পর্কে জড়ানোর কথা সে অদূর ভবিষ্যতেও ভাবছে না। তাই বৃথা আশা নিয়ে বসে না থেকে তুমিও নতুন করে ভাবনা শুরু করো। তাছাড়া তুমি যাকে মন দিয়ে ফেলেছো, সে এই পৃথিবীর একমাত্র ভালো মানুষ, এমন তো নয়। তাই মনের দরজাটা খোলা রাখো। দেখবে একদিন না একদিন ঠিক এমন মানুষের সন্ধান পাবে, যে তেমার থেকেও বেশি ভালোবাসবে তোমাকে (how to know if someone is not right for you)।


২. পরিবারের সঙ্গে আলাপ করিয়েছে কি?


re-2
যখন কেউ কাউকে মন থেকে ভালোবাসে তখন সে চায় সারা দুনিয়া তাদের ভালোবাসার কথা জানুক। তাই তো প্রথমেই চেনা পরিচিত এবং পরিবারের সদস্যদের নিজের মনের কথা খুলে বলতে চায় প্রেমিক-প্রেমিকারা। কিন্তু তোমার সঙ্গে কি এমনটা ঘটেনি। মানে তোমার মনের কথা জানার পরেও তোমার বয়ফ্রেন্ড নানা ছুতোয় কি তার পরিবারের সঙ্গে আলাপ করানোর বিষয়টা এড়িয়ে যাচ্ছে? তাহলে এই সম্পর্ক নিয়ে আরেকবার ভাবার প্রয়োজন রয়েছে (signs he's not into you anymore)। কারণ একথা তো মানবে যে ছেলেটি একবার যদি তার পরিবারের সঙ্গে তোমার আলাপ করিয়ে দেয়, তাহলে সমাজ জেনে যাবে যে তুমি তার গার্লফ্রেন্ড, আর ঠিক এই কাজটিই সে হয়তো করতে চাইছে না। এখন প্রশ্ন হল কেন?


৩. নিজের সম্পর্কে জানাতে অনিচ্ছুক:


re-3
প্রকৃত ভালোবাসায় মানুষ নিজেকে ভুলে যায়। তাই তো মনের মণিকোঠায় সযত্নে জমে থাকা ছোট ছোট কথাও প্রিয় মনুষটিকে বলে ফেলে। কিন্তু তোমার ক্ষেত্রে কি এমনটা ঘটছে না? তোমার বয়ফ্রেন্ড কি নিজেকে তোমার সামনে মেলে ধরতে চায় না, এমনকি তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও খোলাখুলি কথা বলতে সে অরাজি? তাহলে এমন সম্পর্কের পিছনে সময় নষ্ট করা বৃথা (how do you know if you're with the wrong person)!


৪. তোমাকে ভালো রাখার চেষ্টা করে তো?


re-4
কাউকে ভালোবাসা (love) মানে নিজের কথা ভুলে পার্টনারের কিসে আনন্দ, সেই চিন্তায় মগ্ন থাকাটাই তো প্রকৃত প্রেম। কি তাই না? তাই যদি দেখো তোমার মনের মানুষটি তোমার ভালো-মন্দ নিয়ে একেবারেই আগ্রহী নয়। বরং নিজেকে নিয়েই সে ব্যস্ত। এমনকি তোমার সঙ্গে যোগাযোগ রাখতেও মাঝে মধ্যে অনীহা প্রকাশ পেয়ে যায়, তাহলে এই বিষয়ে মনে আর কোনও সন্দেহ রেখো না যে তোমার ভালোবাসা এক তরফা। আর এমন সম্পর্কে নিজেকে জড়িয়ে রাখার ভুল কাজটা করো না যেন!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!