এই নথ (Nath) আর নোজ রিংগুলোয় (Nose ring) আসবে স্টাইলিশ আর ক্লাসি লুক

এই নথ (Nath) আর নোজ রিংগুলোয় (Nose ring) আসবে স্টাইলিশ আর ক্লাসি লুক

আজকাল অনেকেই যেটা নিয়ে এক্সপেরিমেন্ট করছেন, সেটা হল- নথ অথবা নাকছাবি। সে ব্রাইডাল লুক হোক অথবা সিম্পল পার্টি লুক হোক! নথ বা নাকছাবির (Nath and Nose ring) পছন্দেও রয়েছে রকমফের। কেউ পছন্দ করে বড় বড় নথ (Nath), কেউ বা সিম্পল নথ। আবার অনেকে নথ (Nath) পরতে চান না। এক কুচি হীরের টুকরোতেই অসম্ভব স্টাইলিশ লুক ক্যারি করতে পছন্দ করেন। আবার কেউ কেউ মিক্স অ্যান্ড ম্যাচ করতে মরাঠি নাথনিই (Nathni) পছন্দ করেন। তবে সাজের সঙ্গে সামঞ্জস্য রেখেই পুরোটা হওয়া উচিত। জেনে নেওয়া যাক, কেমন নথ অথবা নাকছাবি (Nath and Nose ring) ফ্যাশনে ইন।


ব্রাইডাল নথ


bridal nath


বাঙালি কনে বললেই সামনে ভেসে ওঠে বেনারসি, সোনার গয়না, শোলার মুকুট- একটা সনাতনী সাজ। আর কনের মেকআপ লুকটা কমপ্লিট করে একটা ব্রাইডাল নথ (Nath)। এখন ওভারসাইজড নথের বেশ চল রয়েছে। সিম্পল আর এলিগ্যান্ট লুকের জন্য এই নথ (Nath) দারুণ। ওভারসাইজড নথে ২-৩টে পার্ল বিডেড- দারুণ জমে যাবে বাঙালি কনের লুকটা। এ ছাড়া বড় নথ যদি পোলকি অথবা কুন্দনের হয়, তা হলেও ভাল লাগবে। তবে সবটাই মুখের আকার অনুযায়ী। হেভি নথ না পরতে চাইলে ছোট নথেও নজর কাড়তে পারেন।


দাম পড়বে- ৬৫০ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


নাথনি


nathni


হালফ্যাশনে বেশ ইন মরাঠি নাথনি। ট্র্যাডিশনাল কোনও সিল্কের শাড়ি আর ট্র্যাডিশনাল সাজের সঙ্গে এই ধরনের নাথনি (Nathni) খুবই ভাল মানাবে। তা ছাড়াও আজকাল সিলভার নাথনিও খুব ভাল অপশন। সুতির শাড়ির সঙ্গে অথবা সুতির স্টাইলিশ কুর্তির সঙ্গে দারুণ যাবে এই সিলভার নাথনি। যা আপনার লুকটাই (look) বদলে দেবে। আর যাঁদের নাকে পিয়ার্সিং নেই, চিন্তা নেই তাঁদেরও। ক্লিপ সিস্টেমের নাথনি পেয়ে যাবেন। কেনার সময় আপনার প্রয়োজন অনুযায়ী দেখে কিনলেই হল।


দাম পড়বে- ১৯৯ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


নোজ রিং উইথ চেন


nosering with chain


আজকাল অনেকেই এই স্টাইলটা ট্রাই করছেন। বিভিন্ন পার্টিতে ইন্ডিয়ান ও ওয়েস্টার্ন- মানে সব ধরনের আউটফিটের সঙ্গেই এই স্টাইলের নোজ রিং (Nose ring) আপনার লুকে একটা আলাদা মাত্রা যোগ করবেন। অনেকে তো নিজের রিসেপশনেও এই নোজ রিং উইথ চেন স্টাইলটা ট্রাই করছেন। আপনার পছন্দমতো স্টাইলের কুন্দন অথবা পার্ল বিডেড নোজ রিং উইথ চেন কিনে ফেলতে পারেন।


দাম পড়বে- ৭৫০ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


নোজ রিং ইউদাউট চেন


nose ring without chain


ট্র্যাডিশনাল ও এলিগ্যান্ট লুকের জন্য দারুণ এই স্টাইলটা। শাড়ি, ঘাগরা, আনারকলি- যে কোনও রকম আউটফিটের সঙ্গে দারুণ যাবে। বলিউড ছবিতেও এই ধরনের স্টাইলটা ফলো করা হচ্ছে। নিজের বিয়ে হোক অথবা বেস্টির বিয়ে এই স্টাইলের নোজ রিং (Nose ring) কিন্তু দারুণ লুক এনে দেবে আপনাকে।


দাম পড়বে- ৩১৪ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


কালারফুল বিডস নোজ রিং


colorful beaded nose ring


মাল্টিকালার বিডসের এই নোজ রিং (Nose ring) আপনার ট্র্যাডিশনাল লুককে একটা অন্য মাত্রায় নিয়ে যাবে। বিশেষ করে সামনেই যাঁদের বিয়ে, তাঁরা ট্রাই করে দেখতে পারেন। লুকে একটা নতুনত্ব আসবে। তবে এটা একেবারেই পিয়ার্সড নোজের জন্য। 


দাম পড়বে- ৬৯৯ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম, অ্যামাজন


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!