গরমে ফ্যাশনেবল থাকতে ওয়্যার্ড্রোবে রাখুন স্কার্ফ (Scarf)

গরমে ফ্যাশনেবল থাকতে ওয়্যার্ড্রোবে রাখুন স্কার্ফ (Scarf)

গরমটাও (summer) পড়ে গেল। এ বার সেই হালকা পাতলা হালকা রঙের জামাকাপড়। মাঝে মাঝে বোরও লাগে। আর গরমে জামাকাপড় নিয়ে এক্সপেরিমেন্ট করতেও ভাল লাগে। তবে একটা উপায় আছে। কী সেটা! ওই স্কার্ফ! কয়েকটা স্কার্ফ (scarf) কিনে কেল্লা ফতে! স্টাইলিংয়ে (styling) এক্সপেরিমেন্ট (experiment) করতে পারেন। সবাই আপনার স্টাইল আর ফ্যাশন সেন্সের তারিফও করবে। যেমন ধরুন, একটা লাইট কালারের টপ আর ডেনিম প্যান্টস অথবা ডেনিম হটপ্যান্টস পরেছেন। সে ক্ষেত্রে আপনার স্টাইলে (style) স্কার্ফ (scarf) আলাদাই মাত্রা যোগ করবে। স্কার্ফ দিয়ে এই গরমে (summer) হাজারো স্টাইল (style) করা যেতে পারে। কিন্তু কী ভাবে! সেটাই তো বলব এ বার। এ প্রসঙ্গে একটা জিনিস সব সময় মাথায় রাখবেন, স্কার্ফ (scarf) ব্যবহার করার নির্দিষ্ট নিয়ম নেই। যে কোনও ভাবে স্কার্ফ (scarf) ব্যবহার করতে পারেন। যেটা কিন্তু দারুণ অ্যাডভান্টেজ!


deepika scarves piku


ফর্ম্যাল পোশাকে


অফিসে ফর্ম্যাল পরে যেতে হয়। খুবই বোরিং লাগে। কী আর করা যাবে, এটা ভেবে পিছিয়ে পড়লে কিন্তু চলবে না। শুধু একটা স্কার্ফ (scarf)। ফর্ম্যাল পোশাকের সঙ্গে একটা এক রঙা অথবা চেক প্রিন্টেড স্কার্ফ গলায় টাইয়ের মতো বেঁধে নিন। অথবা বো-এর মতো করেও বেঁধে নিতে পারেন। কথা দিচ্ছি, বোরিং ব্যাপারটা অনেকটাই কাটানো যাবে। আর দারুণ স্টাইলিশও লাগবে।


ডেনিমের সঙ্গে


আপনি যদি ডেনিম পরতে খুব ভালবাসেন অথবা ডেনিম অন ডেনিমে আসক্ত হন, তা হলেও স্কার্ফ (scarf) আপনাকে কালারফুল ও ফ্যাশনেবল রাখবে। ডেনিম অথবা ডেনিম অন ডেনিম তো ফ্যাশনে সব সময়ই ইন। তাই পরে নিন আপনার পছন্দের ডেনিম অন ডেনিম আউটফিট। তাতে কালার অ্যাড করতে গলায় বেঁধে নিন একটা ফ্লোরাল স্কার্ফ (scarf)। 


scarf-in-fashion


বেল্টের মতো


একটু এক্সপেরিমেন্ট (experiment) করতে চাইলে এক কাজ করুন। ডেনিমের সঙ্গে একরঙা ট্যাঙ্ক টপ গলিয়ে নিন। এ বার বেল্টের জায়গায় বেঁধে ফেলুন একটা কালারফুল স্কার্ফ (scarf)। সাইডে একটা বো বেঁধে লম্বা অংশটা ঝুলিয়ে দিন।


চুলে স্কার্ফ


অনেকেই গরম কালে অনিচ্ছাসত্ত্বেও চুল কেটে ফেলেন। কারণ চুল খোলা রেখে তো আর রোদে বাইরে বেরোনো যায় না। তাতে আরও গরম লাগে, চুলও নষ্ট হয়। কিন্তু ধরুন বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরোচ্ছেন, সেখানে চুলটা বাঁধতে ইচ্ছে করছে না। ছবি-টবি উঠবে। এ দিকে সাজের সঙ্গে খোঁপাটা জাস্ট যাচ্ছে না! তখন কিন্তু আপনাকে বাঁচাবে এই স্কার্ফই। কিছুই না! স্কার্ফ (scarf) দিয়ে জাস্ট চুলটা উঁচু করে বেঁধে নিন। ব্যস! গরমও লাগবে না। স্টাইলিশও লাগবে। আবার গরমে এমনিতেই ধুলো দূষণে চুল খুব নষ্ট হয়। সে ক্ষেত্রে স্কার্ফটা চুলে ব্যান্ডানার মতোও বেঁধে নিতে পারবেন। চুলটাও ভাল থাকবে। আর স্টাইলও (style) করা হবে। 


ব্যাগে স্কার্ফ


ব্যাগেও স্কার্ফ (scarf) বেঁধে কিন্তু দারুণ স্টাইল করা যায়। এই ধরুন, বাইরে বেরোনোর পর স্কার্ফটা গলায় বেঁধে থাকতে ইচ্ছে করছে না। তখন কিন্তু স্কার্ফটা খুলে ব্যাগে ঢুকিয়ে রাখবেন না। ব্যাগের  এক সাইডে স্টাইল (style) করে বেঁধে নিতে পারেন স্কার্ফটা। দেখতেও দারুণ লাগবে। 


ছবি: ইউটিউব, পিক্সঅ্যাবে


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!