জেনে নিন, সাদা শার্ট (White shirt) দিয়ে কী ভাবে স্টাইল করবেন

জেনে নিন, সাদা শার্ট (White shirt) দিয়ে কী ভাবে স্টাইল করবেন

আপনার ওয়ার্ড্রোবে নিশ্চয়ই একটা না একটা সাদা শার্ট (White shirt) তো রয়েছেই। আসলে সাদা শার্ট (White shirt) এমন একটা আউটফিট (Outfit), যেটা গ্রীষ্ম-বর্ষা-শীত যে কোনও সময়ই পরা যেতে পারে। এমনকি অফিস-ইন্টারভিউ থেকে শুরু করে পার্টি-অনুষ্ঠান- সব জায়গাতেই পরা যায় সাদা শার্ট (White shirt)। আর ক্লাসিক (Classic) এই আউটফিট (Outfit) যে কোনও কিছুর সঙ্গে পরা যেতে পারে। সে স্কার্ট হোক, লেগিংস হোক অথবা আপনার প্রিয় ডেনিমই হোক। কারণ একটা সিম্পল (Simple) আর সাধারণ হোয়াইট শার্ট (White shirt) সব কিছুর সঙ্গে দারুণ মানায়। দেখে নিন, কী ভাবে সাদা শার্ট (White shirt) দিয়ে স্টাইল (Style) করে সকলের নজর কাড়বেন।


নীল-কালো জিন্সের সঙ্গে


white shirt blue jeans


ধরুন, কোনও ক্যাসুয়াল ডেটে অথবা ইভনিং ডেটে যাবেন, কী করবেন বলে মাথা চুলকোচ্ছেন। ট্রাই করে ফেলুন একটা কালো অথবা নীল ফিটেড জিন্সের সঙ্গে ট্রাই করুন ক্লাসিক (Classic) সাদা শার্ট (White shirt)। আর যে ভাবে ইচ্ছে স্টাইল (Style) করতে পারেন। এটা ভীষণই ক্লাসি (Classy) আবার ক্যাজুয়াল (Casual)। আর পায়ে স্ট্র্যাপি ফ্ল্যাটস, পেন্সিল হিলস অথবা পিপ টো-স মানে যেটায় আপনি কমফোর্টেবল, সেটাই ট্রাই করতে হবে। একটু অন্য রকম চাইলে মাঝেমধ্যে শার্টের উপর পাতলা একটা জ্যাকেট চাপিয়ে নিন।


রিপড জিন্সের সঙ্গে


kareena kapoor white shirt


একটা রিপড জিন্স ক্লাসি (Classy) তখনই হয়, যখন সেটা একটা সিম্পল (Simple) সাদা শার্ট (White shirt) দিয়ে ট্রাই করে দেখতে পারেন। এ ক্ষেত্রেও স্নিকার্স, বুটস অথবা ফ্লিপফ্লপস পরে নিতে পারেন। এমনকি গ্ল্যাডিয়েটরসও পরা যাতে পারে।  


হট প্যান্টস ও শর্টসের সঙ্গে


ডেটে অথবা বন্ধুদের সঙ্গে হ্যাং আউটে ড্রেস অথবা গাউন পরে যেতে যেতে বোর লাগছে? অথচ একটা কমফোর্টেবল (Comfortable) ফিলও চাই। তা হলে ট্রাই করুন শর্টস অথবা হট প্যান্টের সঙ্গেও। বহু বলিউডের অভিনেত্রীদেরও কিন্তু পছন্দ এই লুক।


শর্ট স্কার্টের সঙ্গে


white shirt and chequred skirt


অনেকেই হয়তো আবার হট প্যান্টস অথবা শর্টসে কমফোর্টেবল (Comfortable) হতে পারেন না। সে ক্ষেত্রে প্লিটেড, চেকার্ড অথবা প্লেন স্কার্টের সঙ্গে পরে নিতে পারেন সাদা শার্ট। মনে পড়ে ‘এক থা টাইগার’ ছবিতে ক্যাটরিনা কাইফের লুক! সেই সাদা শার্ট (White shirt) আর চেকার্ড স্কার্ট! কমফোর্টেবল (Comfortable) আর স্টাইলিশও।


প্রিন্টেড ম্যাক্সি স্কার্টের সঙ্গে


skirt with white shirt


ব্রাঞ্চ ডেটে যাচ্ছেন? অন্য রকম কিছু ট্রাই করবেন ভাবছেন! তা হলে এক কাজ করুন। একটা প্রিন্টেড ম্যাক্সি স্কার্টের সঙ্গে হোয়াইট শার্ট (White shirt) ট্রাই করে দেখুন। এ ভাবে ইন করে ট্রাই করুন। পায়ে বুটস পরে নিন আর গলায় পরে নিন একটা চোকার। ব্যস! লুক কমপ্লিট।


পেন্সিল অথবা এ-লাইন স্কার্টের সঙ্গে


অফিসিয়াল কোনও মিটিং অ্যাটেন্ড করতে যাবেন। এলিগ্যান্ট ও প্রেজেন্টেবল দেখানোর জন্য খুব বেশি কিছু করতে হবে না। একটা স্লিম প্রিন্টেড পেন্সিল অথবা এ-লাইন স্কার্টের সঙ্গে সিম্পল সাদা শার্ট ইন করে পরে নিন।


পালাজো অথবা প্রিন্টেড প্যান্টসের সঙ্গে


বিকেলের কোনও অনুষ্ঠান পার্টিতে যাচ্ছেন! ভাবছেন কী পরা যায়! এক কাজ করুন কালো ট্রাউজার অথবা কালো পালাজোর সঙ্গে পরে নিন সিম্পল সাদা শার্ট। অথবা ট্রাই করতে পারেন প্রিন্টেড প্যান্টসের সঙ্গেও। আর একটু অন্য রকম লুক আনতে গলায় পরে নিন একটা চাঙ্কি নেকপিস।


হাই ওয়েস্ট প্যান্টসের সঙ্গে


white shirt high waisted pants


হাই ওয়েস্ট প্য়ান্টসের সঙ্গে একটা ওভারসাইড সাদা শার্ট (White shirt) ইন করে পরে নিন। আর একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে চুলটা একটু অগোছালো ভাবে বেঁধে নিন। আর গলায় ও কানে কুন্দনের একটা সেট পরে নিন। ঠিক ওপরের ছবিটার মতো!


সাদা শার্ট এখান থেকে কিনে ফেলতে পারেন


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম, ইউটিউব, জাবং 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!