জিমে ওয়ার্কআউট করার সময় ব্যবহার করুন এই ১০টি সোয়েটপ্রুফ মেকআপ

জিমে ওয়ার্কআউট করার সময় ব্যবহার করুন এই ১০টি সোয়েটপ্রুফ মেকআপ

জিমে (gym) গিয়ে ওয়ার্কআউট করতে যারা ভালোবাসেন, তারা অনেক সময়ই এক্সারসাইজ করাকালীন মেকআপ (makeup) এড়িয়ে চলেন। প্রথমত বেশিরভাগ মহিলাই সময় বাঁচাতে সকালে জিম (gym) করেন, তাই সকালে মেকআপ (makeup) করার কী প্রয়োজন তারা বুঝতে পারেন না। দ্বিতীয়ত এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হল বেশিরভাগ মহিলাই মনে করেন এক্সারসাইজ করার সময় যে অতিরিক্ত ঘাম হয় তাতে মেকআপের (makeup) দফারফা হয়। এখন প্রশ্ন হচ্ছে কোন ধারণা ঠিক এবং কোনটা ভুল। আপনি যদি সরাসরি জিম (gym) থেকে অফিস যান তাহলে মেকআপের প্রয়োজন আছে বৈকি। আর ঘামের জন্য মেকআপ তখনই নষ্ট হবে যখন মেকআপ সোয়েটপ্রুফ (sweat proof) হবে না। সুতরাং আপনার এমন মেকআপ (makeup) দরকার যা অতিরিক্ত ঘাম হওয়া সত্ত্বেও নষ্ট হবে না।


ওয়ার্কআউট করার সময় কী কী প্রোডাক্ট লাগবে


১) ফেস মিস্ট


মেকআপ করার আগে মুখে স্প্রে করে নিন। ওয়ার্কআউট শেষ হলেও স্প্রে করতে পারেন। এতে ঘাম কম হবে এবং মুখে একটা কুলিং এফেক্ট আসবে।


POPxo Recommends Kama Ayurveda Pure Rose Water


২) ওয়ার্কআউট ফ্রেন্ডলি ব্রড স্পেকট্রাম এসপিএফ৪০ ফাউনডেশান


এই জাতীয় ফাউনডেশান অয়েল ফ্রি হয় এবং খোলা জায়গায় এক্সারসাইজ করলে সূর্যরশ্মির হাত থেকে ত্বককে বাঁচায়।


POPxo Recommends Clinique Broad Spectrum SPF 50 Sunscreen Cream 


৩) ওয়াটারপ্রুফ মাসকারা


sweat proof make up 6


নাম শুনেই বুঝতে পারছেন এটা এমন মাসকারা হবে যা চোখে আশেপাশের অঞ্চলে ঘাম হলেও ঘেঁটে যাবে না।


৪) মিনারেল পাউডার


যদি লিকুইড ফাউনডেশান লাগাতে আপনার আপত্তি থাকে তাহলে মিনারেল পাউডার লাগান। এগুলো অয়েলফ্রি হয় এবং ত্বকের ছিদ্র বন্ধ করে দেয় না।


POPxo Recommends Innisfree No Sebum Mineral Powder


৫) নন গ্রিসি আন্ডার আই কন্সিলার


concealer 2


এই জাতীয় কন্সিলার চোখের নিচে লাগালে সেটা একদমই তেলতেলে হবে না, উপরন্তু আপনার চোখের নিচের ডার্ক সার্কল ও অন্যান্য খুঁত ঢেকে দেবে।


৬) সামার ব্রোঞ্জিং পাউডার


sweat proof make up 4


এই জাতীয় পাউডারও সোয়েটপ্রুফ হয় এবং জিমের বাইরেও গোটা গরমকালে আপনি এটা ব্যবহার করতে পারেন। এটা এতটাই হাল্কা হয় এবং নো মেকআপ লুকের জন্য আদর্শ।


৭) পোস্ট ওয়ার্কআউট ফেস পাউডার


এটা তাদের জন্য যারা সরাসরি জিম থেকে অফিস চলে যান। ঘামে তেলতেলে মুখ থেকে মুক্তি পেতে এক্সারসাইজের পরে এই পাউডার লাগিয়ে নিন। গাল, কপাল আর থুতনিতে এই পাউডার লাগালে একটা সুন্দর আভা আসবে মুখে ফলে অফিস যেতে আর কোনও সমস্যাই থাকবেনা।


৮)এফাকলার ডুও + ইউনিফিয়ান্ট


নামটা শুনতে অদ্ভুত লাগলেও এটা খুব কাজের জিনিস। এই প্রোডাক্ট কাজ করে দ্বৈতভাবে। এটি একটি ময়েশ্চারাইজার যা ওয়ার্কআউটের পর ত্বকে আর্দ্রতা যোগায় আবার অতিরিক্ত ঘামের ফলে ত্বকে যদি কোনও পিম্পল বা র‍্যাশ বেরোয় সেটাও রোধ করে।


৯)ওয়াটারপ্রুফ আইলাইনার


এই জাতীয় আইলাইনার মাসকারার মতো, অর্থাৎ ঘাম হলে ঘেঁটে যায় না। তাছাড়া কিছু এক্সারসাইজ আছে যেমন বারপি এবং পিলাটিজ সেগুলো করার সময় মুখ মাটিতে লেগে যায় তখনও এই আইলাইনার একই রকম থাকে।


POPxo Recommends Maybeline New York Lasting Drama Waterproof Gel Pencil


১০)আইব্রো ডিফাইনার


sweat proof make up 2


আইলাইনার আর মাসকারার মতো এটাও প্রয়োজন। কারণ ঘামের জন্য ভুরু শেপ নষ্ট হয়ে যায়। এমন প্রোডাক্ট বেছে নেবেন যা নন গ্রিসি এবং পিগমেনটেড হয় এবং অন্ততপক্ষে আট ঘণ্টা আপনার ভুরু সেট রাখে।


POPxo Recommends Nykaa Browgirl Brow Definer-Bewitched Chestnut


Picture Courtsey: Instagram 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!