মেকআপ হবে এমন যেটা একদম বোঝা না যায়! (Invisible Makeup is here for Summer!)

মেকআপ হবে এমন যেটা একদম বোঝা না যায়! (Invisible Makeup is here for Summer!)

যারা সাজতে ভালোবাসে তারা মেকআপের (makeup)  মর্ম বোঝে। আর যারা একদমই সাজতে ভালবাসেনা বা যারা মনে করে সাজগোজ করলেই রঙ মাখা সং দেখায় তাদের জন্য একই লেখা একদম আদর্শ। কেন? তার কারণ মেকআপ (makeup) করা মানেই একসঙ্গে একগাদা প্রোডাক্টের ব্যবহার নয়। মেকআপ মানেই উগ্রতা নয়। বরং এখন চল হয়েছে ইনভিজিবল (invisible) বা অদৃশ্য মেকআপের। অর্থাৎ আপনি যে মেকআপ (makeup) করেছেন সেটা কেউ বুঝতেই পারবে না। বলিউডের তাবড় তারকা থেকে হলিউডের নামী মডেল সবাই মজেছেন এই অদৃশ্য (invisible) মেকআপের জাদুতে। তাই আমরাও আর দেরি না করে আপনাদের সঙ্গে সেই জাদুমন্ত্র ভাগ করে নিচ্ছি। গরম বেশ ভালোই পড়ে গেছে সুতরাং ইনভিজিবল (invisible) মেকআপ (makeup) অ্যাপ্লাই করার এটাই সঠিক সময়।


ইনভিজিবল মেকআপের জন্য জরুরি টিপস


invisible6


একগাদা মাস্কারা ব্যবহার করবেন না। এতে চোখে কালচে ছোপ পড়ে আপনাকে ক্লান্ত ও বয়স্ক দেখাবে।


সকাল বেলা বেরোলে হাল্কা ক্রিমযুক্ত আইশ্যাডো লাগাবেন। আর রাত্রে ব্যবহার করতে পারেন ডার্ক শেড। যদি আপনি ফর্সা হন তাহলে শিমারি টিউপ, টিনটেড রোজ বা অ্যাপ্রিকট বেশ ভালো দেখাবে। ডার্ক কমপ্লেকশান যাদের তারা সোনালি, রুপালি অর্থাৎ যাদের জুয়েল কালার বলে সেগুলো বেছে নিন। তবে হাল্কা করে লাগাবেন।


আইলাইনারও অবশ্যই ক্রিমযুক্ত বেছে নেবেন। এতে চোখের উপর লাইন টানতে সুবিধা যদি সামান্য স্মোকি এফেক্ট আনতে চান তাহলে ফ্ল্যাট ব্রাশ ব্যবহার করে ম্যাট আইলাইনার লাগান। ব্ল্যাক আইলাইনারের পরিবর্তে বেছে নিন চারকোল গ্রে বা ঘন ব্রাউন শেড। এই রঙ দুটো কালো রঙের মতো এত ডিপ নয় বলে চোখে পড়ে না সহজে।


ঠোঁটের ক্ষেত্রে টিনটেড লিপ এখন ইন থিং। দিনের বেলা ডার্ক ব্রাইট কালার ঠোঁটে লাগাবেন না। গরমকালে তো একদমই নয়। ঠোঁটের যা স্বাভাবিক রঙ তার চেয়ে দু’শেড ডার্ক লিপ কালার লাগাবেন। ব্যবহার করুন ট্রান্সপারেন্ট টিনটেড লিপস্টিক।


চিকবোনে শুধু হাল্কা করে ব্লাশার লাগাবেন। ব্যাস আর কিচ্ছু নয়।


POPxo Recommends L'Oreal Paris Tint Caresse


ইনভিজিবল মেকআপ স্টেপ বাই স্টেপ


invisible5


বেছে নিন সঠিক শেডের ফাউনডেশান ও কন্সিলার।


ভালো করে মুখ ধুয়ে একটু ঘন ময়েশ্চারাইজার লাগান।হাল্কা ময়েশ্চারাইজার লাগালে সেটা আপনার ত্বক শুষে নেবে। ভারী ময়েশ্চারাইজার লাগালে আর্দ্রতা বজায় থাকবে এবং মুখে ঔজ্জ্বল্য আসবে। 


আইব্রো জেন আগে থেকে পারফেক্ট শেপে থাকে। যদি সেটা না হয় তাহলে টুথব্রাশ দিয়ে আইব্রোমি উপরের দিকে তুলে দিন। তারপর ভেসলিন বা জেল দিয়ে ভুরুতে লাগিয়ে দিন।


আঙুলের ডগায় আলতো করে ফাউনডেশান লাগিয়ে মুখে মিশিয়ে দিন। স্বাভাবিক আলোয় দেখুন সেটা বেশি হয়ে গেছে কিনা। মুখের দাগছোপ ও খুঁত কন্সিলার দিয়ে ঢেকে দিন। মনে রাখবেন ময়েশ্চারাইজার ত্বকের সঙ্গে মিশে গেলে তবেই ফাউনডেশান লাগাবেন।


বড় গোলাকার মেকআপ ব্রাশে অল্প একটু ট্যালকাম পাউডার লাগিয়ে মুখে বুলিয়ে নিন।


চিক বোনে ন্যাচারাল ব্লাশার লাগান।


এবার চোখের মেকআপ করুন। সবশেষে ঠোঁটের মেকআপ করুন।


POPxo Recommends Make Up Fore Ever Ultra HD Invisible Foundation 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


Picture Courtsey: Instagram