এই ১০জন সব্যসাচী ব্রাইডের লুক আপনাকেও অনুপ্রাণিত করবে

এই ১০জন সব্যসাচী ব্রাইডের লুক আপনাকেও অনুপ্রাণিত করবে

সব্যসাচী মুখার্জীর (Sabyasachi) নামে আলাদা করে ব্যাখ্যা করার কিছু নেই। তিনি ইতিমধ্যেই জগত বিখ্যাত একজন ডিজাইনার (designer)। তিনি আমাদের কলকাতার (Kolkata) গর্ব। বলিউডের তাবড় নায়িকারাও সব্যসাচীর (Sabyasachi) ডিজাইন করা শাড়ি বা লেহেঙ্গা ছাড়া বিয়ের পিঁড়িতে বসতে চান না। তবে বলিউডের বাইরেও অনেকে আছেন যারা সব্যসাচীর (Sabyasachi) ডিজাইন করা পোশাক তাদের বিয়ের জন্য বেছে নেন। আমরা এরকমই জন সত্যিকারের কনেকে খুঁজে বের করেছি যারা বাস্তবেই সব্যসাচী ব্রাইড (Sabyasachi Brides) হিসেবে গর্বিত। তাদের এই লুক আপনাকেও অনুপ্রাণিত করবে একজন সব্যসাচী ব্রাইড (sabyasachi brides) হয়ে ওঠার জন্য।


#লুক ১


জুলিয়া রায়


julia


সব্যসাচী মনে প্রাণে একজন বাঙালি আর তার প্রতিফলন ঘটে তার কাজে। বাঙালি বিয়ে মানেই লালের সমারোহ। এখানেও তার ব্যতিক্রম হয়নি। কনে জুলি রায় এখানে সব্যসাচীর ডিজাইন করা লাল শাড়ি পরেছেন। গোটা শাড়িতে সোনালি জরির কাজ করা। পাক্কা বাঙালি লুক!


POPxo Recommends Sabyasachi Designer lehengas


#লুক ২


সিম্রিত কোহলি


simrit


বিয়ের আসরে লাল রঙ যে সবচেয়ে বেশি নজরকাড়া সেটা আলাদা করে বলে দিতে হবে না। আর তাই বাঙালি কেন, পাঞ্জাবি বিয়েতেও সব্যসাচী বেছে নিয়েছেন ঘন লাল রঙ। সিম্রিতের লাল রঙের ঘাঘরা চোলিতে রয়েছে সোনালি সুতো আর জরির কাজ। খুব কাছ থেকে দেখলে বোঝা যাবে এই দুটো রঙ ছাড়াও সব্যসাচী বেছে নিয়েছেন হাল্কা গোলাপি একটি রঙ। যা কনেকে এক ফেমিনিন লুক দিয়েছে।


#লুক ৩


শীলা প্রসাদ


shila


শীলা প্রসাদের এই লুক আমরা এই জন্যই বেছে নিয়েছি কারণ এই লুক খুব রিফ্রেশিং। অনেকেই ভারী লেহেঙ্গা ও জরির কাজ বেশিক্ষণ ক্যারি করতে পারেন না। আর এখানেই সব্যসাচীর জাদু। দেখুন শিলার এই লেহেঙ্গা। সাদা আর পিকক গ্রিনের প্যাস্টেল শেড ব্যবহার করেছেন তিনি। সামার ব্রাইডদের জন্য একদম আদর্শ এই লুক।


#লুক ৪


সাবা চৌধুরী


saba


সাবা বেশ লম্বা আর তাই তাকে দিব্য মানিয়েছে সব্যসাচীর এই শাড়িতে। সাদা নেটের উপর সবুজ ও পিচ রঙের কাজ করা এই শাড়ির সাথে মানানসই হয়েছে ব্লাউজ। সেখানেও সামঞ্জস্য রেখে সামান্য ফুল আর লতাপাতার কাজ রাখা হয়েছে। সবুজের প্রাধান্য ইচ্ছে করেই বেশি রাখা হয়েছে যাতে এক সতেজ লুক আসে।


#লুক ৫


শামা আমিন


shama


লাল আর গোলাপি, এই দুটো রঙে কনেকে দেখায় সবচেয়ে সুন্দর। আমরা এর আগে দেখেছি কী সুন্দর লাগছিল অনুষ্কা শর্মাকে পিঙ্ক লেহেঙ্গাতে। এখানেও দেখতে পাচ্ছি শামাকে রানি পিঙ্ক লেহেঙ্গাতে কি মিষ্টি লাগছে। 


POPxo Recommends GrandTRunk 


* এটি শুধু ক্যানাডা আর উত্তর আমেরিকার বাসিন্দাদের জন্য 


#লুক ৬ 


রেনিতা আলুওয়ালিয়া


renita


রেনিতা হয়ে উঠেছেন বসন্ত কন্যা। তাকে দেখে সত্যি যেন মনে হচ্ছে বসন্ত এসে গেছে। পিচ আর গোলাপি রঙ সব্যসাচী বেছে নিয়েছেন রেনিতার জন্য। হ্যান্ড পেইন্ট করা ফ্লোরাল মোটিফ এই লেহেঙ্গার ইউএসপি।  পুরো লেহেঙ্গাতেই কাজ করা। তবে লেহেঙ্গার চেয়ে সুন্দর রেনিতার ফুল স্লিভ ব্লাউজ। জরি আর সিকুইনের কাজ করা এই এই ব্লাউজ একদম দশে দশ।


POPxo Recommends Madhubani Lehenga


 


#লুক ৭


দীপা খোসলা


dipa 1


 


দীপার এই শাড়ি দেখে যে কোনও হবু কনেই বলবে এটা আমার চাই-ই-চাই! পারফেক্ট সামার ব্রাইড লুক এটা। বিয়ে হলেই যে সেখানে ঘন বা ডিপ রঙের প্রাধান্য থাকবে সেটা মনে করেন না সব্যসাচী। আর তাই সাদা জমির উপরেই সবুজ লতাপাতা দিয়ে নকশা ফুটিয়ে তুলেছেন তিনি। আর তার সঙ্গে মানানসই দীপার এই সিলভার গ্লিটারি ব্লাউজ। জাস্ট ফাটাফাটি। তবে এই লুকের ইউএসপি হল শাড়ির সঙ্গে তাল মিলিয়ে দীপার সাদা নেলপালিশ! 


POPxo Recommends Ivory Floral Print Saree by Sabyasachi


#লুক ৮


আয়ুশি জৈন


ayushi


আয়ুশিকে একদম বাঙালি কনে বানিয়ে ছেড়েছেন সব্যসাচী। এই লেহেঙ্গা একদম ট্রেডমার্ক সব্যসাচী। সবচেয়ে আকর্ষণীয় হল দুটো দুপাট্টার ব্যবহার। একটা মাথায় দিয়েছেন আর একটা ব্লাউজের উপর দিয়ে। ঘাঘরার প্রতিটা প্লিটে রয়েছে ছোট থেকে বড় এমব্রয়ডারি।


POPxo Recommends Sabyasachi Bridal Lehengas


#লুক ৯


নেহা রজক


neha


নেহার এই লুক এবং এই লেহেঙ্গা সব্যসাচীর অন্যান্য লেহেঙ্গার চেয়ে একদমই আলাদা। বিয়ের দিন সাদা পরতে গেলে সাহস লাগে আর সেই সাহস দেখিয়েছেন নেহা। অফ হোয়াইট লেহেঙ্গা আর মিরর ওয়ার্ক করা ব্লাউজ পরেছেন তিনি। খুব সুন্দর করে এখানে সুতোর কাজ করা হয়েছে আর কাচ দিয়ে ফ্লোরাল মোটিফ ফুটিয়ে তোলা হয়েছে।


 


#লুক ১০


পায়েল দাশানি 


payel


রঙ নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন সব্যসাচী। পায়েলের এই লেহেঙ্গা বেশ রাজকীয়। লালের উপর সোনালি জরির কাজ তো আছেই তার সাথে অপূর্ব কালার কম্বিনেশান করা হয়েছে টারকোয়াইজ ব্লু রঙের চোলির। আয়ুশির মতো পায়েলও দুটো ওড়না নিয়েছেন। তার মাথার ওড়নার ফ্লোরাল মোটিফ দুর্দান্ত। ব্লাউজের সাথে ম্যাচ করে সেখানে ব্লু পাড় বসানো হয়েছে তবে ওড়নার বেস রাখা হয়েছে হাল্কা পিচ। 


Picture Courtsey: BridesOfSabyasachi


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!