বিয়ে বাড়িতে ট্র্যাডিশনাল সাজের সঙ্গে মানানসই এথনিক ফুটওয়্যার (Footwear)

বিয়ে বাড়িতে ট্র্যাডিশনাল সাজের সঙ্গে মানানসই এথনিক ফুটওয়্যার (Footwear)

বিয়েবাড়ির মরসুম তো আবার শুরু হওয়ার পালা। আবার সেই একের পর এক বিয়েবাড়ি। আর নিখুঁত ভাবে সেজেগুজে যাওয়া। যেখানে আপনার আউটফিট (Outfit), মেকআপ- সব কিছুই পারফেক্ট হতে হবে। তবে ফুটওয়্যারটার (Footwear) দিকেও কিন্তু নজর দিতে হবে। আউটফিটের (Outfit) সঙ্গে সামঞ্জস্য রেখে নিজের ফুটওয়্যারটা (Footwear) বাছতে হবে। অনেকেই হয়তো ভাবেন, জুতোটা (Footwear) যে রকম সে রকম পরে নেওয়া যেতেই পারে। একটা হলেই হল! কারণ শাড়ি অথবা ঘাগরা পরলে তো জুতো (Footwear) দেখা যাবে না। তবে ট্র্যাডিশনাল (Traditional) সাজের সঙ্গে সে রকম ডিজাইনের (Design) ফুটওয়্যারই (Footwear) কিন্তু লাগবে। আর যাঁদের নিজের বিয়ে, তাঁদেরও নিজেদের ব্রাইডাল আউটফিটের সঙ্গে মানানসই ফুটওয়্যার (Footwear) বাছতে হবে। দেখে নেওয়া যাক, কী ধরনের এথনিক (Ethnic) ফুটওয়্যার (Footwear) ফ্যাশনে ইন।


কোলাপুরি


kohlapuri chappals


এটা হালফ্যাশনে ইন। যাঁরা হিলস পরেন, অথবা ফ্ল্যাটস- সকলেই পছন্দ করেন। আসলে ট্র্যাডিশনাল (Traditional) এই ফুটওয়্যার এখন মাস্ট হ্যাভ। আর এটা আপনার লুকে এথনিক টাচ এনে দেবে। কোলাপুরি হল ভার্সেটাইল ও ক্লাসিক যেটা ট্র্যাডিশনাল (Traditional) থেকে ওয়েস্টার্ন- সব রকম আউটফিটের সঙ্গে দারুণ যাবে। আর বিভিন্ন কালারের, বিভিন্ন ডিজাইনের (Design) কোলাপুরি। কোনওটায় পমপম আটকানো আবার কোনওটায় কাঠের পাখি আটকানো অথবা কোনওটা একদম সিম্পল। তাই হাই হিলসকে বিদায় জানিয়ে কোলাপুরি ট্রাই করুন। এর কোলাপুরি ট্রাই করতে পারেন ট্র্যাডিশনাল (Traditional) অথবা এথনিক (Ethnic) লং স্কার্ট, ঘাগরা, চুড়িদার, জিন্সের সঙ্গেও।


দাম পড়বে- ৬০০-৮০০ টাকার মধ্যে


এখান থেকে কিনে নিতে পারেন


জুত্তি


jutti punjabi


জুত্তিও ট্র্যাডিশনাল ইন্ডিয়ান ফুটওয়্যারের মধ্যে অন্যতম। আর প্রত্যেকটা মেয়ের ওয়্যার্ড্রোবের মাস্ট হ্যাভ। বিভিন্ন কালারের, বিভিন্ন প্যাটার্নের এই ফুটওয়্যার সব রকম ট্র্যাডিশনাল (Traditional) আউটফিটের (Outfit) সঙ্গেই প্রায় মানিয়ে যায়। কোনওটা এমব্রয়ডারি ওয়ার্ক তো কোনওটায় পমপম আটকানো, যেটা ফুটওয়্যারে একটা কালারফুল টাচ এনে দেয়। আর ছোট্ট ছোট্ট ঘুঙুর লাগানো ডিজাইনেরও জুত্তি রয়েছে। জুত্তি স্টাইল চটিও এখন ফ্যাশনে ইন। পাটিয়ালা সালওয়ার-স্যুট, এ-লাইন কুর্তি, লং স্কার্ট, মিড লেংথ ড্রেস- সব কিছুর সঙ্গেই যায় জুত্তি। তবে হ্যাঁ, শাড়ির সঙ্গে ট্রাই না করাই ভাল।


দাম পড়বে- ৭৫০ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


এমবেলিশড ওয়েজ হিলস


embellished wedges


বিয়েবাড়িতে (Wedding) হাই হিলস অথবা স্টিলেটো পরে থাকা খুবই কঠিন। তবে হিলস ছাড়া থাকতেও পারেন না। সে ক্ষেত্রে এমবেলিশড ওয়েজেস ট্রাই করতে পারেন। যেটায় হিলসও পরা হল আর পায়েও লাগবে না। আরাম মিলবে। এই ধরনের ফুটওয়্যারে (Footwear) থাকা এমবেলিশমেন্ট আপনার এথনিক লুকও কমপ্লিট করবে। আর নিজের বিয়ে হলে গোল্ডেন, সিলভার অথবা কপার কালারের এমবেলিশড ওয়েজ হিলস ট্রাই করতে পারেন। ওয়েস্টার্ন গাউন, ঘাগরা, আনারকলি স্যুটের সঙ্গে দারুণ মানাবে।


দাম পড়বে- ১৮০০ টাকার মধ্যে


এখান থেকে কিনে নিতে পারেন


এমবেলিশড কিটেন হিলস


embellished kitten heels


বড় হিলে স্বচ্ছন্দ না হলে কিটেন হিলস পারফেক্ট। ছোট ছোট এই হিলস পারফেক্ট। আর সব থেকে বড় কথা এর উপর এমবেলিশমেন্ট থাকলে তো কথাই নেই! ওয়েডিং পারফেক্ট। বিয়েবাড়ি যাওয়ার জন্য, অথবা হবু কনেও ট্রাই করতে পারেন স্টাইলিস, এলিগ্যান্ট এই ফুটওয়্যার (Footwear)। এই ধরনের ফুটওয়্যার শাড়ি, চুড়িদার এমনকি ওয়েস্টার্ন আউটফিটের (Outfit) সঙ্গে দারুণ মানাবে। 


দাম পড়বে- ৭৫০ টাকা


এখান থেকে কিনে নিতে পারেন


ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম ও আজিও


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি এবং বাংলাতেও!