গরমকে জোড়া গোল দিতে পৌঁছে যাও কলকাতার এই সব water park-এ!

গরমকে জোড়া গোল দিতে পৌঁছে যাও কলকাতার এই সব water park-এ!

গরমকালে পুকুরে স্নান করার যে কত মজা, তা সেই জানে যে এমনটা করেছেন। কিন্তু আজকের প্রজন্মের কাছে সেই সুযোগ কোথায়! আজকের দিনে তো পুকুর বুজিয়ে মাথা তুলছে সব হাইরাইজ! ফলে যত দিন যাচ্ছে, তত কমছে জলাধারের সংখ্যা। এমন পরিস্থিতিতে তাই গরম থেকে বাঁচতে কলকাতার ইতি-উতি ছড়িয়ে থাকা বেশ কিছু ওয়াটার পার্কই (water parks in kolkata) ভরসা।


কলকাতার সেরা দুটি ওয়াটার পার্ক:


১. ওয়েট-ও-ওয়াইল্ড:


water-1
বেশ কিছু বছর আগে নিকো পার্কের (nicco park kolkata) পাশেই গড়ে উঠেছে এই ওয়াটার পার্ক, যা ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে কলকাতাবাসীদের মধ্যে। একাধিক রইড রয়েছে এখানে (wet-o-wild)। অনেক উুঁচু থেকে তীব্র গতিতে নেমে এসে যদি ঝাঁপিয়ে পড়তে চান সুইমিং পুলের ঠান্ডা জলে, তাহলে ওয়েভ রানার একবার ট্রাই করতেই হবে। এছাড়াও রয়েছে ওয়েভ পুল, যেখানে একেবারে প্রকৃত সমুদ্রের মতো ঢেউ উঠছে প্রতিনিয়ত। তাছাড়া রয়েছে নায়েগ্রা ফলস, বডি স্লাইড এবং টিউব স্লাইড সহ একাধিক রাইড, যা এই গরমে শরীরকে তো ঠান্ডা করবেই, সেই সঙ্গে অ্যাডভেঞ্চারের স্বাদও পূরণ হবে ষোল আনা।


পার্কের টাইমিং: ওয়েটো-ও-ওয়ার্ল্ড (water park) খোলা থাকে সকাল ১০:৩০ থেকে সন্ধ্যা ৬:৩০ পর্যন্ত।


এন্ট্রি ফি (kolkata water park entry fee): মাথা পিছু ৪৭০ টাকা (এন্ট্রি ফি- ১৭০ টাকা+ওয়াটার পার্ক ৩০০ টাকা)। এই টিকিট কাটলে নিকো পার্কের ১২ টি রাইড এবং ওয়াটার পার্কের সব রাইডের মজা নিতে পারবেন। এছাড়াও ৬০০ টাকার একটা প্যাকেজও রয়েছে, যাতে নিকো পার্কের সব কটা রাইড যেমন চড়তে পারবেন, তেমনি মিলবে ওয়াটার পার্কের প্রবেশাধিকারও।


ঠিকানা: ঝিল মিল, সেক্টর ৫, সল্টলেক, কলকাতা-৭০০১০৬। ফোন নং: ০৩৩-৬৬২৮৫৫৪৯, ৬৬২৮৫৫০৯।


২. অ্যাকোয়াটিকা ওয়াটার থিম পার্ক (aquatica water park kolkata):


water-2
১৯৯৯ সালে প্রায় ৭৫,০০০ স্কয়ার ফিট জায়গা জুড়ে গড়ে ওঠা এই ওয়াটার পার্ক, কলকাতার সবথেকে বড় ওয়টার থিম পার্কের তকমা পেয়েছে। আর এত বড় জয়গা জুড়ে যখন পার্কটা, তখন একাধিক রাইড যে থাকবেই, তা কি বলার অপেক্ষা রাখে। তবে অ্যাকোয়াটিকার সবথেকে জনপ্রিয় রাইডগুলির অন্যতম হল জঙ্গল সাফারি, ব্ল্যাক হোল, রাফ্ট স্লাইড এবং সাইক্লোন। এছাড়াও রয়েছে নায়েগ্রা ফলস এবং অ্যাকুয়া ডান্স ফ্লোর। আর যদি জলের মধ্যেই একটু জিরিয়ে নিতে মন চায়, তাহলে আছে লেজি রিভার আর ফ্যামিলি পুল, যেখানে ঘন্টার পর ঘন্টা জলে শুয়ে শুয়ে সময় কাটাতে পারবেন। তবে এত সবের মাঝে যদি অ্যান্ডভেঞ্চারের স্বাদ মেটাতে হয়, তাহলে মাল্টিলেন স্লাইড এবং পেনডুলামে চড়তে ভুলবেন না যেন!


পার্কের টইমিং: সোম থেকে রবি সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত খোলা থাকে এই ওয়াটার পার্ক।


এন্ট্রি ফি (kolkata water park entry fee): সোম থেকে শুক্রবার পর্যন্ত প্রাপ্ত বয়স্কদের জন্য পার্কের এন্ট্রি ফি ১০০০ টাকা এবং বাচ্চাদের জন্য ৫০০ টাকা। আর শনি, রবি এবং যে কোনও ছুটির দিনে টিকিটের মূল্য একটু বেশি। প্রাপ্ত বয়স্কদের জন্য ১২০০ টাকা এবং বাচ্চাদের জন্য ৬০০ টাকা।


ঠিকানা: কৌউচপুকুর,পিও-হাতগাছিয়া,পিএস-কে.এল.সি, কলকাতা-৭০০১৫৬। ফোন নম্বর-৯৮৩১৭০৪০২২।


ছবির কৃতজ্ঞতা স্বীকার: youTube, wikipedia


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!