সম্পর্ককে আরও মজবুত করে তুলতে সপ্তাহান্তে স্বামী-স্ত্রী মিলে এই কাজগুলি করতে ভুলবেন না! (Weekends with partner this things to do to strengthen bond)

সম্পর্ককে আরও মজবুত করে তুলতে সপ্তাহান্তে স্বামী-স্ত্রী মিলে এই কাজগুলি করতে ভুলবেন না! (Weekends with partner this things to do to strengthen bond)

সপ্তাহের পাঁচদিন কম-বেশি আমরা সবাই এত দৌড়-ঝাঁপ করি যে ভালোবাসার মানুষটিকে (couples) একটু সময় দিয়ে ওঠা প্রায় সম্ভবই হয় না। তাই তো শনি-রবিবার যতটা সম্ভব একসঙ্গে সময় কাটানো উচিত। কারণ সম্পর্ককে এগিয়ে নিতে যাওয়ার পাশাপাশি ভালোবাসার ভিতকে আরও শক্তপোক্ত করতে শনি-রবিবারের থেকে ভালো সময় আর হয় না বললেই চলে। তাই তো কোনও ভাবেই এই দুদিন নষ্ট করা চলবে না, বরং এই কাজগুলি একসঙ্গে দুজনে মিলে করতে হবে, তাহলেই দেখবেন সপ্তাহের শেষের দুদিন মজায় মজায় তো কাটবেই, সেই সঙ্গে সম্পর্কের গভীরতাও বাড়বে (Weekends with partner this things to do to strengthen bond)।


সপ্তাহান্তের অ্যাকটিভিটি:


শনি-রবিবার যতটা সম্ভব ভালোবাসার মানুষটির সঙ্গে সময় কাটাতে হবে, আর তার জন্য যে যে কাজগুলি করা মাস্ট (what couples should do on weekends), সেগুলি হল...


১. কাছাকাছি কোথাও ঘুরে আসতে পারেন:


week-1
দুজনেরই শনি-রবিবার ছুটি নাকি? তাহলে বাড়িতে বসে না থেকে কাছাকাছি কোনও জায়গা থেকে ঘুরে আসুন না! দেখবেন হঠাৎ এমন ব্রেক নিলে রোজের চিন্তা এবং স্ট্রেস তো দূরে পালাবেই, সেই সঙ্গে ভালোবাসার মানুষটির সঙ্গে টানা ৪৮ ঘন্টা কাটানোর সময় পাবেন। আর তাতে দুজন, দুজনকে আরও কাছ থেকে চেনার যেমন পাবেন, তেমনি একে অপরের আরও কাছাকাছি আসার সুযোগও যে মিলবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই তো বলি, ভালোবাসার সম্পর্ককে (relationship) আরও মজাদার করে তুলতে এমন ট্রিপের কোনও বিকল্প হয় না কিন্তু!


২. মুভি ডেট:


week-2
এই গরমে কোথাও ঘুরতে যেতে মন না চাইলে শনিবার বা রবিবার দুজনে মিলে কোনও সিনেমাও দেখে আসতে পারেন। ইচ্ছা হলে পর পর দুটো সিনেমা দেখে ফেলুন। আসলে চেনা ছকের বাইরে গিয়ে এমন পাগলামো করলে তবেই না সম্পর্কের  (relationship) একঘেয়েমি কেটে যায়।


মুভি দেখতে যেতে ইচ্ছা না করলে দুজনে (couples) একসঙ্গে বাড়িতেই কোনও সিনেমা দেখে ফেলুন না! আজকাল অ্যামাজন আর নেটফ্লিক্সে তো প্রায় সব নতুন সিনেমাই এসে গেছে, তার কোনও একটা একসঙ্গে বসে দেখে ফেলুন। দেখবেন কত সুন্দর ভাবে কেটে যাবে সময়টা। আসলে ভালোবাসার (love) সম্পর্ক সময় চায়। আপনি যদি নানা অজুহাতে সেই সময় দিতে পারেন, তাহলেই কেল্লা ফতে!


৩. একসঙ্গে রান্না করলে জমে যাবে খেল:


week-3
আপনার বয়ফ্রেন্ড বা স্বামী রান্না করতে পারেন না, কোনও ক্ষতি নেই! শনি-রবিবার আপনি স্পেশাল যে যে খাবার বানাবেন তাতে তাকে একটু সাহায্য করতে বলুন। বেশি না, কড়াইশুঁটি ছাড়িয়ে দেওয়া, ভাত বসানো বা সবজি কাটার মতো কাজ দিন। এইভাবে একসঙ্গে রান্না করলে দুজনে মিলে সুন্দর সময় কাটানোর সুযোগ যেমন পাবেন, তেমনি এই ছুতোয় আপনার স্বামী বা প্রেমিক একটু-আধটু রান্নাও শিখে যাবে (things to do as a couple)!


৪. এক্সারসাইজ করুন একসঙ্গে:


week-4
সারা সপ্তাহ বসে বসে কাজ করার কারণে শরীরের যে বারোটা বেজে যায়, তা কি বলার অপেক্ষা রাখে! তাই স্বামী-স্ত্রী (couples) দুজনেই যদি চাকরি করেন, তাহলে নিয়ম করে শনি-রবিবার শরীরচর্চা করতে হবে। আর এক্সারসাইজ যদি একসঙ্গে করেন, তাহলে তো কথাই নেই। কারণ এমনটা করলে একসঙ্গে যেমন অনেকটা সময় কাটানোর সুযোগ পাবেন, তেমনি এক্সারসাইজ করার ইচ্ছাও বাড়বে। ফলে ভালোবাসার তো বাড়বেই, সেই সঙ্গে শারীরিক ক্ষমতা বাড়তেও দেখবেন সময় লাগবে না।


৫. একসঙ্গে গেম খেলার মজাও কম নয় কিন্তু:


week-5
দুজনেরই কি গেম খেলতে বেশ লাগে? তাহলে শনি-রবিবারের মধ্যে একদিন কোথাও ঘরে আসুন, আর একদিন দুজনে মিলে চুটিয়ে গেম খেলুন। এমনটা করলে স্ট্রেস তো কমবেই, সেই সঙ্গে আনন্দে কেটে যাবে দুদিন।


৬. নতুন কিছু শিখে ফেলুন দুজন মিলে:


week-6
স্বামী-স্ত্রী একসঙ্গে নিজেদের কেরিয়ারে এবং পারিবারিক জীবনে উন্নতি করবেন এটাই তো কাঙ্খিত। তাই তো ছুটির দুনিগুলোকে কাজে লাগাতে পারেন নতুন কিছু শেখার জন্য। ইচ্ছা হলে দুজনে মিলে কোনও নতুন ভাষাও শিখতে পারেন। মোট কথা শনি-রবিবার হাতে যে সময় পাচ্ছেন, তা কাজে লাগানে। আর এমনভাবে লাগান যাতে একসঙ্গে সময়ও কাটাতে পারেন, আবার এমন কিছু শিখতে পারেন, যা আপনাদের কেরিয়ারে এগিয়ে যেতে সাহায্য করবে। এইভাবেই তো এক ঢিলে দুটো পাখি মারতে হয়, তাই না!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!