প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করার ৩টি পদ্ধতি in bengali | POPxo Bengali | POPxo

বাড়িতেই চুল স্ট্রেট করুন আর সেটাও কোনও tool ব্যবহার না করে!

বাড়িতেই চুল স্ট্রেট করুন আর সেটাও কোনও tool ব্যবহার না করে!

স্ট্রেট চুল বরাবরই ফ্যাশনে ইন এবং ভবিষ্যতেও থাকবে। আর স্মুদ সিল্কি স্ট্রেট চুল এমনিতেও কার না ভালো লাগে! অনেকেই স্যাঁলোতে গিয়ে সেজন্য চুলে কেরেটিন, স্মুদনিং এবং রিবন্ডিং- এর মতো নানা ধরণের ট্রিটমেন্ট করিয়ে আসেন, তাতে হয়তো সাময়িকভাবে চুল দেখতে ভালো লাগে কিন্তু প্রচুর কেমিক্যালের জন্য চুলের ভয়ানক ক্ষতি হয়। তাছাড়া এই ধরণের কেমিক্যাল ট্রিটমেন্ট যথেষ্ট খরচসাপেক্ষও বটে। এরকম যদি কোনও উপায় থাকত যাতে আপনি বাড়িতে বসেই প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করতে পারতেন আর চুলের কোনও ক্ষতিও হতোনা, তাহলে কি ভালই না হতো! আছে তো এরকম উপায়, একটা নয় অনেকগুলো!


প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করার ৩টি পদ্ধতি Natural Ways to Straighten Hair


আপনি আপনার সময়মতো, বাড়ি বসে প্রাকৃতিক উপায়ে সুন্দর সিল্কি স্মুদ এবং স্ট্রেট চুল পেতে পারেন। কীভাবে? দেখে নিন -


ডিম এবং অলিভ অয়েল মাস্ক


5-natural-ways-to-straighten-hairs-at-home-without-any-damage %281%29ডিম এবং অলিভ অয়েল যে শুধুমাত্র চুলে পুষ্টি যোগায় তা নয়, চুলের টেক্সচার পুনর্গঠন করতেও সাহায্য করে। ফ্রিজি শুষ্ক চুলের জন্য এই মাস্ক অত্যন্ত ভালো। ২টো ডিমের কুসুম (যদি চুল ছোট হয় তাহলে ১টা নেবেন) আর ১ টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। চাইলে সামান্য টক দই বা জল মেশাতে পারেন। এবারে ওই মিশ্রণ চুলের গোড়া থেকে আরম্ভ করে শেষপ্রান্ত পর্যন্ত ভালো করে মাখিয়ে নিন। চুল কিন্তু খোঁপা করবেন না বা বাঁধবেন না ওই সময়ে। ঘন্টাখানেক এভাবেই রেখে দিন। তারপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন। যেদিন এই মাস্কটি লাগাবেন সেদিন শ্যাম্প্যু না করে পরের দিন শ্যাম্প্যু করুন। দেখবেন চুল কেমন সিল্কি হয়েছে আর স্ট্রেটও।


অ্যালোভেরা এবং মধুর মাস্ক


5-natural-ways-to-straighten-hairs-at-home-without-any-damage %283%29মধু খুব ভালো প্রাকৃতিক কন্ডিশনার আর অ্যালোভেরা তো শুধু চুলের জন্য না ত্বকের জন্যও খুব ভালো। অ্যালোভেরা চুলের গোড়ায় গিয়ে পুষ্টি জুগিয়ে ভেতর থেকে ড্যামেজ ঠিক করে। অ্যালোভেরা পাতা থেকে জেল বার করে নিন, তা না হলে অরগ্যানিক অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এবারে একটা মিক্সারে অ্যালোভেরা জেল আর মধু মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। খেয়াল রাখবেন পেস্টটি যেন খুব আঠালো না হয় আবার একদম পাতলাও না হয়। এবারে ওই পেস্টটি ভালো করে স্ক্যাল্পে লাগিয়ে নিন এবং গোটা চুলেই লাগিয়ে নিন। ঘন্টা দুয়েক বাদে ঠাণ্ডা জল দিয়ে চুল ধুয়ে নিন। এই মাস্কটি ইন্সট্যান্টলি চুল স্ট্রেট এবং সিল্কি করতে সাহায্য করে।


টক দই এবং কলার মাস্ক


5-natural-ways-to-straighten-hairs-at-home-without-any-damage %284%29টক দই চুল থেকে খুশকি দূর করতে সাহায্য করে এবং পাকা কলা হেয়ার স্পা হিসেবে খুব উপকারী, কারণ চুল নরম করতে পাকা কলার কোনও বিকল্প নেই। একটা ব্লেন্ডারে একটা পাকা কলা এবং দু’চামচ টক দই ব্লেন্ড করে নিন। চুলের গোড়া থেকে আরম্ভ করে শেষপ্রান্ত পর্যন্ত এই পেস্ট ভালো করে মাখিয়ে ঘন্টাখানেক রাখতে হবে। চুলে কিন্তু এই সময়ে খোঁপা করবেন না বা চুল বাঁধবেন না। এক ঘণ্টা পরে মাইল্ড কোনও শ্যাম্প্যু দিয়ে ঠাণ্ডা জলে চুল ধুয়ে নিন। আপনি নিজেই অবাক হয়ে যাবেন যে কতো সহজে চুলের কোনও ক্ষতি না করে আপনার চুল স্ট্রেট হয়ে গেল!


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!