নুড মেকআপ: কী করবেন, কী করবেন না, জেনে নিন ঐশ্বর্যার কাছ থেকে!

নুড মেকআপ: কী করবেন, কী করবেন না, জেনে নিন ঐশ্বর্যার কাছ থেকে!

মেকআপ করাটা একটা শিল্প। আর যেরকম শিল্পের কোনও ঠিক বা ভুল থাকে না, তেমনই মেকআপ করারও সেই অর্থে কোনও ঠিক বা ভুল নিয়ম নেই। তবে প্রতিটা ব্যাপারেরই একটা করে স্বতঃসিদ্ধ থাকে এবং সব শিল্পীই সেই নিয়মটা মেনে চলেন। মেকআপও কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম নয়। অনেকেই নিজের পছন্দমতো মেকআপ করেন। যেমন, কেউ খুব উজ্জ্বল এবং রংচঙে মেকআপ করতে পছন্দ করেন, আবার কেউ বা ন্যাচারাল ‘নো মেকআপ লুক’ রাখতে পছন্দ করেন, আবার কারও পছন্দ ‘নুড মেকআপ লুক’। সত্যি বলতে কী, আজকাল নুড মেকআপ লুক খুব বেশি ইন আর এই জ্বালা-পোড়া করা গরমে এই লুকটিই কিন্তু চোখে সবচেয়ে বেশি আরাম দেয়।


আরও একটা কথা। নে মেকআপ লুক এবং নুড মেকআপ, দুটো কিন্তু একটু আলাদা। নো মেকআপে রংয়ের ছোঁয়া একেবারেই থাকে না। কিন্তু নুড মেকআপের ক্ষেত্রে ঠোঁট বা চোখ হাইলাইট করা যেতে পারে।


dos-and-donts-for-nude-makeup %285%29


নুড মেকআপের ক্ষেত্রে একটা বিষয় বলার আছে, অনেকেই এই লুকটি পছন্দ করলেও ঠিকভাবে সেটা ফুটিয়ে তুলতে পারেন না। তার কারণ আর কিছুই নয়। অনেকেই ঠিক বুঝে উঠতে পারেন না যে কীভাবে নুড লিপস-এর সঙ্গে আই মেকআপ করবেন, অথবা চোখের মেকআপ যদি গাঢ় করেন, তা হলে কোন ধরনের নুড শেড ঠোঁটে লাগাবেন। আবার অনেকে তো ব্লাশ কীভাবে বাছবেন, সেটা নিয়েও কনফিউশনে ভোগেন! ফলে মেকআপ করার পর এমন একটা লুক দাঁড়ায়, যেটা ঠিক আশানুরূপ নয়। আমরা আজ প্রাক্তন বিশ্বসুন্দরী এবং বলিউডের অভিনেত্রী ঐশ্বর্য রাইয়ের (Aishwarya Rai) কয়েকটা নুড মেকআপ লুক (nude makeup look) আপনাদের সামনে তুলে ধরব, যাতে আপনারা বুঝতে পারেন যে, ঠিক কীভাবে করা উচিত (বা একেবারেই উচিত নয়) এই ধরনের মেকআপ।


নুড লিপস-এর সঙ্গে কী ধরনের আই মেকআপ চলে এবং চলে না


১। গোলাপি নুড ঠোঁট এবং উজ্জ্বল নীল আইশ্যাডো = দারুণ


dos-and-donts-for-nude-makeup %281%29


যখন আপনি একটু গোলাপি ঘেঁষা নুড শেডের লিপস্টিক বাছবেন, তার সঙ্গে আই মেকআপের জন্য বেছে নিন নীল রঙের কোনও আইশ্যাডো। উজ্জ্বল নীল আইশ্যাডো এবং গাঢ় নীল আইলাইনার যদি লাগান, তা হলে কথা দিচ্ছি, কমপ্লিমেন্ট পাবেনই!


গোলাপি ঘেঁষা ন্যুড লিপস্টিক এখান থেকে কিনতে পারেন


নীল আইশ্যাডো প্যালেট এখান থেকে কিনতে পারেন


২। উজ্জ্বল নিয়ন শেডের আইশ্যাডো এবং উজ্জ্বল ঠোঁট = খুব খারাপ


dos-and-donts-for-nude-makeup %283%29


গরমকালে, বিশেষ করে দিনের বেলা কোনও অনুষ্ঠান থাকলে অনেকেই নুড শেডের লিপস্টিক ব্যবহার করেন। যদি আপনি গ্লসি লিপস্টিক বেছে নেন, তা হলে কিন্তু নিয়ন শেডের আইশ্যাডো একেবারেই চলবে না। ঐশ্বর্য রাই-এর এই ছবিটা থেকে নিশ্চই বুঝতে পারছেন যে, উজ্জ্বল নিয়ন শেডের আইশ্যাডো এবং উজ্জ্বল ঠোঁট একসঙ্গে একেবারেই যায় না।


নুড আই মেকআপের সঙ্গে কেমন রঙ মানাবে ঠোঁটে


dos-and-donts-for-nude-makeup %282%29


যদি চোখে খুব বেশি মেকআপ করতে না চান তা হলে ঠোঁটে একটু উজ্জ্বল রং ব্যবহার করুন। এতে মুখের আকারে একটা ভারসাম্য রক্ষা হয়। লাল অথবা মেরুন বা কমলা কিংবা গোলাপির কোনও শেড আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দ অনুযায়ী। এখানে যেমন দেখতে পাচ্ছেন, ঐশ্বর্য রাই নুড আই মেকআপের সঙ্গে বেছেছেন উজ্জ্বল লাল রঙের লিপস্টিক।


নুড আইশ্যাডো প্যালেট এখান থেকে কিনতে পারেন


ব্লাশ যখন নুড শেডের


dos-and-donts-for-nude-makeup %284%29


আচ্ছা বলুন তো, ফ্যাশন এবং মেকআপের সব ট্রেন্ড প্রথমেই কারা সেট করে? একদম ঠিক, ফরাসিরা! ফরাসিরা একটা ভীষণ বেসিক নিয়ম মেনে চলেন মেকআপের ক্ষেত্রে। সেটা হল, যে রংয়ের লিপস্টিক আপনি ব্যবহার করছেন, ঠিক সেই রংয়ের বা কাছাকাছি শেডের ব্লাশ ব্যবহার করুন। আশা করি, এবার বুঝতে পারছেন যখন নুড শেডের ব্লাশ ব্যবহার করবেন, ঠোঁটও হবে সেই একই শেডের। চোখের মেকআপ চাইলে স্মোকি করতে পারেন। তবে সেটা সময় এবং কোন অনুষ্ঠানের জন্য মেকআপ করতে পারছেন, সেটা বুঝে করতে হবে।


ন্যুড শেডের ব্লাশ আপনি এখান থেকে কিনতে পারেন


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!