এই ১৫টি ব্লাউজের হাতার ডিজাইন হার মানাবে গরমকে

এই ১৫টি ব্লাউজের হাতার ডিজাইন হার মানাবে গরমকে

ব্লাউজের (blouse) ডিজাইন (designs) নিয়ে অনেক কথা, অনেক চর্চা হয়। কোন সময়ে কোনটা পরলে ভালো, কোন শাড়ির সঙ্গে কোনটা মানায়, নেক ডিজাইন ইত্যাদি ইত্যাদি। কিন্তু একটা ব্লাউজ কতটা আরামদায়ক হবে তার অনেকটাই নির্ভর করে তার হাতা বা স্লিভের (sleeve) উপর। তাই আমরা নিয়ে এসেছি ব্লাউজের ১৫টি হাতার ডিজাইন যা গরমকালকে (summer) এক নিমেষে হারিয়ে দেবে।


১) নরম্যাল হাতা


sleeve 1


দীপিকা পরেছেন সাদা শাড়ি যা এমনিতেই সামার ফ্রেন্ডলি। আর তার সঙ্গে বেছে নিয়েছেন সাদামাটা ব্লাউজ। যার হাতা কনুইয়ের উপর পর্যন্ত। পাতার কাজ করা ব্লাউজের ফ্যাব্রিক পাতলা হওয়ায় আরামদায়ক হবে।


২) ফুল হাতা


sleeve 2


অনেকেই ভয় পান বেশি রোদে হাত পুড়ে যাবে আর ত্বকের স্বাভাবিক রঙ নষ্ট হয়ে যাবে। তাই ফুল হাতা ব্লাউজের কোনও বিকল্প হয়না। এখানে যেমন দীপিকা পরেছেন। ফুলস্লিভ বলেই সামনে ডিপ নেক রেখেছেন।


৩) সিম্পল স্লিভলেস


sleeve 3


একদম সাদামাটা স্লিভলেস ব্লাউজের কোনও তুলনা হয়না। গরমে যখন স্লিভলেস তৈরি করবেন তার স্ট্র্যাপ একটু সরু করবেন। কাঁধ যেন বেশি চওড়া না হয়।


৪) বেলুন হাতা


sleeve 4


সোনামের এই ব্লাউজের হাতা একদম অন্যরকম, কিন্তু খুব আরামদায়ক। দেখুন সোনাম অফ শোলডার ব্লাউজ পরেছেন আর তার সঙ্গে জুড়ে দিয়েছেন শিফনের বেলুন স্লিভ।


৫) অফ শোলডার বেলুন স্লিভ 


 sonam last


ফুল স্লিভ পরতে আপনার অসুবিধে হলে আপনি এইরকম অফ শোলডার বেলুন স্লিভ তৈরি করতে পারেন ব্লাউজের জন্য। সোনাম কীরকম হাতা পরেছেন দেখুন। যাতে গরম বেশি না লাগে সেভাবেই এই ব্লাউজ তৈরি করা হয়েছে। 


৬) বডি হাগিং স্লিভলেস


sleeve 5


আলিয়া একদম সরু কাঁধের স্লিভলেস পরেছেন যা তার একদম বডি ফিটিং। দেখতে তো সুন্দর লাগছেই, গরমে পরার জন্য দারুণ ভালো সেটা বোঝাই যাচ্ছে।


৭)খুব গরম? হাতা বাদ দিন


sleeve 6


যে দিকে শাড়ির আঁচল থাকবে সেদিকে সরু করে স্লিভ রেখে অন্যদিকটা জাস্ট খোলা রেখে দিন। যেমন স্টাইলিশ লাগবে তেমনি এই অসহ্য গরমে পরার জন্য একদম পারফেক্ট চয়েস হবে।


৮) স্লিভে ঝালর


sleeve 7


পরিণীতির এই ব্লাউজ দেখুন। স্লিভলেস রেখেও সামান্য ঝালর জুড়ে স্লিভে একদম অন্য মাত্রা আনা হয়েছে।


৯)ট্রেন্ডি অ্যান্ড স্টাইলিশ স্ট্র্যাপ স্লিভ


kriti blouse


কৃতির ব্রা কাটের ব্লাউজে শুধু সরু স্ট্র্যাপ দেওয়া হয়েছে আর সেটা বেঁধে রাখা হয়েছে খুব সুন্দর তিনটে কাপড়ের পুঁটলি দিয়ে বেঁধে রাখা হয়েছে।


১০) সামান্য শিফনের ছোঁয়ায় অনন্য স্লিভ


sleeve 9


শুভশ্রীকে ভারী মিষ্টি দেখাচ্ছে এই অন্যরকমের স্লিভলেস ব্লাউজে।


১১)ফ্রিল দেওয়া হাতা


sleeve 11


দেখুন এই ব্লাউজের হাতার ডিজাইনে কীরকম অন্য লুক দেওয়া হয়েছে শুধুমাত্র হাতার শেষে সামান্য ফ্রিল যোগ করে। হাতের অনেকটা কভার থাকবে ফলে রোদ লাগবে কম।


১২)কেপ হাতা


sleeve 12


এই ধরণের ব্লাউজের হাতা এখন খুব জনপ্রিয় হয়েছে। যারা গরমের সময় স্লিভলেস পরতে অস্বস্তি বোধ করেন তাদের জন্য এইরকম আরামদায়ক কেপ হাতা ব্লাউজ একদম পারফেক্ট।


১৩)স্প্যাগেটি স্লিভ


sleeve 13


করিশ্মার এই স্প্যাগেটি স্লিভ এক কথায় গরমকে হার মানিয়ে দেবে।


১৪)  রাফল হাতা ব্লাউজ


ruffle blouse


মডেল এখানে রাফল দেওয়া হাতার ব্লাউজ পরেছেন। গরমে যা দেখতে ভালো লাগে আবার আরামদায়কও বটে।


১৫) গর্জাস বেলুন স্লিভ


sleeve 15


এই মডেল যে ব্লাউজ পরেছেন তার ব্লাউজের হাতা বেলুন স্লিভ এবং বেশ বড় আকারের। ফলে গরমে আরাম তো মিলবেই প্লাস যে কোনও পার্টিতে এই ব্লাউজ অনায়াসে পরা যাবে।


 


 ছবিঃ ইন্সটাগ্রাম 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!