ক্যাটরিনার সৌন্দর্য ও ছিপছিপে ফিগারের রহস্য এবার আপনার হাতের মুঠোয়!

ক্যাটরিনার সৌন্দর্য ও ছিপছিপে ফিগারের রহস্য এবার আপনার হাতের মুঠোয়!

তাঁর সৌন্দর্য, তাঁর ফ্যাশন সেন্স অনেকের কাছেই ঈর্ষার কারণ। আর ফিগারের কথা যদি বলেন, তা হলে বলিউডি বিউটি কুইনদের মাঝে তিনিই মনে হয় সবচেয়ে বেশিদিন ধরে একইরকম ছিপছিপে চেহারা বজায় রাখতে সক্ষম হয়েছেন। তাই তো পশ্চিমি হোক কিংবা ভারতীয়, যে-কোনও পোশাকেই সমান আকর্ষক এই ক্যাটরিনা কাইফ। যদি ভাবেন, তিনি পেশায় অভিনেত্রী, রোজগারপাতিও ঈর্ষণীয়, তাই তাঁর পক্ষে এমন ফিগার মেনটেন করা তো বাঁ হাতের খেলা, তা হলে ভুল ভাবছেন! কারণ, ইচ্ছে থাকলে তাঁর মতো ফিগার পেতে পারেন আপনিও। শুধু মেনে চলতে হবে সহজ কিছু নিয়ম, তা হলেই কেল্লা ফতে (Katrina Kaif Workout Routine And Diet Plan)!


এসব শুনে নিশ্চয়ই ভাবছেন, সে তো মোটা টাকার ধাক্কা! মোটেই নয়! তা ছাড়া আমরা তো আর সব নিয়ম মানতে বলছি না। যা আপনার শরীরে সইবে, তাই করবেন। তাতে ক্যাটের (Katrina Kaif) মতো অমন ছিপছিপে ফিগার না পান, ফিট তো থাকবেন, সেটাই বা কম কথা কীসের!


ক্যাটরিনার মেনে চলেন স্ট্রিক্ট ডায়েট প্ল্যান (Diet Plan)


ডায়েটের ক্ষেত্রে তিনি মেনে চলেন সহজ কিছু নিয়ম। সকালে ওঠামাত্রই চার গ্লাস জল খান নিয়ম করে। তারপর কিছু নিউট্রিশন সাপ্লিমেন্ট। এরপর শুরু হয় তার macrobiotic diet। এটি বিশেষ এক ধরনের ডায়েট প্ল্যান। সেই ডায়েট চার্ট মেনে মিস কাইফ সক্কাল-সক্কাল খান অল্প করে ওটমিল। সঙ্গে থাকে অল্প পরিমাণে সবজি আর ফল।


দুপুরের মেনুতে গ্রিলড ফিশ, সঙ্গে ব্রাউন ব্রেড। আর বিকেলের স্ন্যাক্সে তাঁর পছন্দ ব্রাউন বেডের সঙ্গে পিনাট বাটার। রাতে সুপ, মাছের কোনও পদ, সঙ্গে রুটি আর সেদ্ধ সবজি খেতেই ভালবাসেন ক্য়াট। খেয়াল করুন, তাঁর ডায়েট চার্টে ফাইবার সমৃদ্ধ খাবার রয়েছে বেশি। কারণ, ফাইবার ওজন কমাতে যেমন সাহায্য করে, তেমনই রোগ-ব্যাধিকেও দূরে রাখে। বুঝতেই পারছেন, ডায়েটের ক্ষেত্রে কী ভিষণ স্ট্রিক্ট তিনি (Katrina Kaif)! নিজের উপর এতটা নিয়ন্ত্রণ আনা হয়তো আমার-আপনার পক্ষে সম্ভব নয়। তাই ইচ্ছে থাকলে একবার কোনও ডায়েটিশিয়ানের সঙ্গে পরামর্শ করে নিতে পারেন। তিনি যা বলে দেবেন, সেকথা মানলেও কিন্তু উপকার মিলবে।


তাঁর এক্সারসাইজ রুটিনেও রয়েছে বৈচিত্র (Workout Routine)


Katrina Kaif-1
প্রতিদিন নিয়ম করে যোগাসন করেন ক্যাট। সঙ্গে ট্রেনারের নজরদারিতে চলে কোর বডি এবং অ্যাব এক্সারসাইজ। এর সঙ্গে প্রথাগত জিমিং আর জগিং তো রয়েছেই। রয়েছে সুইমিংও (Katrina Kaif Workout)। এবার বুঝলেন তো ক্যাটরিনার টোনড বডির সিক্রেটটা কী!


স্কিন কেয়ার রুটিন (Skin Care Routine)


অভিনেত্রী যখন, তখন তো ত্বকের যত্ন নিতেই হবে। আর সে ব্যাপারে বাকি সব কিছুর মতই খুব সিরিয়াস মিস কাইফ (Katrina Kaif Beauty Secrets)। প্রতিদিন ঘুমতে যাওয়ার আগে তিনি বিশেষ স্কিন ক্লিনজিং বিউটি অয়েল দিয়ে মুখ পরিষ্কার করতে ভোলেন না। এর পর কিছুক্ষণ চলে নাইট ক্রিম মাসাজ। সকালের দিকে ত্বকের যত্ন নিতে তিনি প্রথমে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেন। তারপর ক্লিনজিং মিল্ক দিয়ে মাসাজ। মাঝে-সাঝে বিউটিশিয়ানদের পরামর্শমতো নানা প্রাকৃতিক ফেসমাস্কও ব্যবহার করেন তিনি। তাই না এত জেল্লা।


হেয়ার কেয়ার রুটিন (Hair Care Routine)


চুলের জেল্লা বাড়াতে তিনি ভরসা রাখেন কন্ডিশনারের উপরে (Katrina Kaif Hair Treatment)। সঙ্গে চলে নিয়মিত অলিভ অয়েল মাসাজ। এদিকে হিট অ্যাপ্লিকেটর ব্যবহারের কারণে চুলের যাতে কোনও ক্ষতি না হয়, তা সুনিশ্চিত করতে ক্যাটরিনা (Katrina Kaif) প্রায় দিনই ব্য়বহার করেন বিশেষ হেয়ার সিরাম। আর চুল আঁচড়ানোর সময় প্যাডেল ব্রাশই তাঁর প্রথম পছন্দ।


মেকআপের আগেও মানেন কিছু নিয়ম


শুটিং ছাড়া সাধারণত মেকআপ করেন না তিনি। ন্যাচারাল লুকই তাঁর বেশি পছন্দের। কাজের কারণে একান্তই যখন করতে হয়, তখন মেকআপ শুরুর আগে কিছুক্ষণ বরফ মাসাজ করেন। অ্যাপ্রিকট তেল দিয়েও চলে ফেসিয়াল মাসাজ। এই সবই করেন মেকআপের কারণে যাতে ত্বকের কোনও ক্ষতি না হয়, সেকথা মাথায় রেখেই।


ছবির কৃতজ্ঞতা স্বীকার: instagram


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!