খুশির ঈদের ফ্যাশন হোক চাঁদের মতো নরম আলোয় উজ্জ্বল

খুশির ঈদের ফ্যাশন হোক চাঁদের মতো নরম আলোয় উজ্জ্বল

রমজানের উপবাস তো চলছেই, আর কিছুদিনের মধ্যেই চাঁদের পালকি চড়ে এসে যাবে পবিত্র ঈদ (Eid)। খুশির ঈদে হই হুল্লোড়, সাজগোজ (fashion), খাওয়াদাওয়া সবই হবে। তবে এই দিনে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সেজেগুজে (fashion) বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়া আর বড়দের কাছ থেকে ঈদি নেওয়া। তার জন্য একটুআধটু ফ্যাশন (fashion) না করলে কি আর চলে? আপনিও তো চান, ঈদের দিন সকলের নজর আপনার উপরেই থাক। এই বছরে অর্থাৎ ২০১৯-এ মোটামুটি ঈদের যেরকম ফ্যাশনের (fashion) চল এসেছে, সেই অনুযায়ী আমরা আপনাদের গাইড (guide) করছি। আসুন দেখে নেওয়া যাক, কীভাবে ঈদের (Eid) দিন আপনি হয়ে উঠবেন সকলের চেয়ে আলাদা।


আরো পড়ুনঃ দুর্গা পুজার কমপ্লিট ফ্যাশন গাইড


১) শর্ট ফ্রক বা পেপ্লাম টপ


peplum


এই জাতীয় টপ ও কুর্তি এ বছরের ঈদে জনপ্রিয়তা লাভ করেছে। বিভিন্ন সুন্দর সুন্দর ডিজাইনে এই ধরনের টপ আর কুর্তি এখন বাজারে পাওয়া যাচ্ছে। শর্ট টপের কিছু সুবিধে ও অসুবিধে আছে। সুবিধে হচ্ছে, এটি পরলে আপনার দেহসৌষ্ঠব খুব সুন্দরভাবে ফুটে ওঠে। তা ছাড়া এর ডিজাইন এত সুন্দর হয় যে, কেনার লোভও সামলানো যায় না। তবে অসুবিধে হচ্ছে এটাই যে, যাঁদের উচ্চতা কম, তাঁরা যদি এটা পরেন তা হলে উচ্চতা আরও কম দেখাতে পারে! তবে দুঃখ পাওয়ার কিছু নেই। তাঁরা কী পরবেন, সেটাও বলে দিচ্ছি। তাঁরা শর্ট ফ্রক বা পেপ্লাম টপের সঙ্গে পরুন সুন্দর শারারা। এতে টপের সৌন্দর্য আরও ফুটে উঠবে।


To Buy Peplum Top Click Here


২) মিডিয়াম লেংথ কুর্তি ও টপ, ফ্রিঞ্জ ডিজাইনসহ


eid3


উচ্চতা খুব বেশি না হলে মিডিয়াম লেংথ কুর্তি বা টপ বেছে নিন, যাতে আছে ফ্রিঞ্জ ডিজাইন। এই ফ্রিঞ্জ ডিজাইন হল এই জাতীয় টপের বৈশিষ্ট্য। ফ্রিঞ্জে কারুকাজ থাকলে আপনার উচ্চতাও একটু হলেও বেশি দেখাবে। মিডিয়াম লেংথ কুর্তির সঙ্গে পরতে পারেন। এই জাতীয় কুর্তির সঙ্গে মানানসই বটমওয়্যারও দরকার। না হলে পোশাকের সৌন্দর্য খোলতাই হবে না। এর সঙ্গে বেছে নিন স্ট্রেট বা সিগারেট প্যান্ট। এটা ফ্রিঞ্জ ডিজাইনকে খুব ভাল কমপ্লিমেন্ট করবে।


To Buy Cigarette Pants Click Here 


 


৩) দোপাট্টা


dupatta


ঈদের ফ্যাশনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ হল দোপাট্টা। সুন্দর কারুকাজ করা ওড়না বা দোপাট্টা বেছে নিন। গলায় বা কাঁধে ওড়না নেওয়ার চল তো আগে থেকেই ছিল। এবার একটু অন্যভাবে ওড়না নিন। মাথায় হিজাবের মতো জড়িয়ে নিতে পারেন ওড়না দেখতে ভাল লাগবে। যদি ওড়নায় সুন্দর কারুকাজ করা থাকে, তা হলে সেটা মাথায় হেডব্যান্ডের মতোও ব্যবহার করতে পারেন।


To Buy Dupatta Click Here 


৪) সালওয়ার সুট


salwar suit


এই পোশাক ছাড়া ঈদের ফ্যাশন অসম্পূর্ণ থেকে যাবে। যেহেতু ঈদ খুশির উৎসব, তাই এমন রঙ বেছে নিন, যেটা এই খুশির দিনের সঙ্গে মানানসই হবে। হলুদ, নীল, পার্পল এবং সবুজের মতো উজ্জ্বল রঙ বেছে নিন।


To Buy Salwar Suit Click Here 


৫) ফিউশন সাজ


eid6


একটু যদি অন্যরকম সাজতে ইচ্ছে হয়, তাহলে ফউশান লুক ট্রাই করতে পারেন। ঘের দেওয়া ম্যাক্সি ড্রেসের সঙ্গে ডেনিম জ্যাকেট পরুন আর মাথায় সুন্দর স্কার্ফ বেঁধে নিন। আবার ফিশ কাট স্কার্ট-এর সঙ্গে ফুল স্লিভ টপও পরতে পারেন। এই লুকে থাকবে পাশ্চাত্য আর প্রাচ্যের মেলবন্ধন। তাই এমনভাবে সাজবেন যাতে দুটি লুকের এই যুগলবন্দী স্পষ্ট করে বোঝা যায়।    


ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!