কাল সোমবার, অফিস কামাই করার এই অদ্ভুত বাহানাগুলো একবার ট্রাই করবেন নাকি?

কাল সোমবার, অফিস কামাই করার এই অদ্ভুত বাহানাগুলো একবার ট্রাই করবেন নাকি?

সেই এসে গেল তো? এত চেষ্টা করলেন আটকে রাখার, তবু সে চলে এল...রবিবার সন্ধে এলেই সোমবারের (monday) কথা ভেবে বুক ঢিপঢিপ করতে শুরু করে। যাঁরা রোজ দশটা-পাঁচটার চাকরি (office) করেন, তাঁরাই জানেন সোমবারের (monday) মাহাত্ম্য। অবিশ্যি, টুপ করে ডুবও মেরে দেওয়া যায়। কিন্তু বসকে কী বলবেন? পেট খারাপ? পা মচকে গেছে? আরে দূর, এসব মান্ধাতার আমলের বাহানা (excuses) আজকাল আর চলে নাকি? জমানা বদল গয়া পেয়ারে! আর বাহানা(excuses) করায় যাঁরা এক্সপার্ট, তাঁদের কাছে তো এসব ব্যাপার জলভাত! আমাদের কাছে নাম প্রকাশে অনিচ্ছুক এরকম জন স্বীকার করেছেন যে, তারা সোমবার (monday) অফিস (office) না যাওয়ার জন্য কী-কী হাস্যকর বাহানা বসকে জানিয়েছেন! তাঁদের ছুটি মঞ্জর হয়েছে কিনা জানি না, তবে আপনিও কপাল ঠুকে একবার দেখতে পারেন। যদি একটা লেগে যায়!


 


১) বিশ বছর পর উগান্ডা থেকে ছোট পিসি এসেছেন। আর এসেই তিনি আমার খোঁজ করছেন। আজ তাঁর সঙ্গে দেখা না করলে ভীষণ অভিমান করবেন। আহা, বয়স্ক মানুষ বলে কথা! তাঁর মনে কি আর ব্যথা দেওয়া যায়?


choto pisi


২) আমি বাংলা সিনেমায় একটা আইটেম ডান্সের অফার পেয়েছি! ছোটবেলা থেকেই আমার ইচ্ছে ছিল নায়িকা হওয়ার। এতদিনে ভগবান মুখ তুলে চেয়েছেন। এই সুযোগ ছাড়া যাবে না। কাল আমার শুটিং আছে কাঁচড়াপাড়ায়!


item


৩) আমার মস্তিষ্ক বিকৃতি হয়েছে! বাবাকে মেসোমশাই বলে সকালে প্রণাম করেছি। প্রতিবেশী খগেনবাবু, যার সত্তরের উপর বয়স, তাঁকে শাহরুখ খান ভেবে অটোগ্রাফ নিতে গিয়েছিলাম! আজ আমার বাড়ির লোক আমায় রাঁচি নিয়ে যাচ্ছে। আজ অফিস গেলে হেব্বি বিপদ। আমি কিন্তু যখন তখন কামড়ে দিতে পারি। আমি যে পাগল, সেটা আমি নিজেই বলছি কী করে? কারণ, আমি জাতে মাতাল তালে ঠিক!


mostisko bikriti


৪) শাশুড়ি আজ হাফ ম্যারাথনে দৌড়বেন। আমি আজ ওঁকে চিয়ার আপ করতে যাব। বারবার বলে দিয়েছেন, আমি যেন ওঁর হয়ে পমপম গার্লের ভূমিকাটা পালন করি। কী বলি বলুন তো? শাশুড়ি বলে কথা, না বলা যায়?


marathon


৫) সকালে ওঠার পরই আমার মনে হয়েছে, আমার যোগ্যতা আর প্রতিভা অনেক-অনেক বেশি। এই চাকরি আমার করা উচিত কিনা, সেই বিষয়ে আমায় একটু ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলোচনায় বসতে হবে। নাসাও খুব কান্নাকাটি করছে আমায় চাকরি দেবে বলে! দু-চারটে নোবেল আর অস্কার না পেলে শান্তি পাচ্ছি না।


talented


৬) প্রবল বেগে ঝড় আসছে! মহাপ্রলয় স্যার, মহাপ্রলয়! আজ আমার কেন, গোটা অফিসের ছুটি হওয়া উচিত!


mohaproloy


৭) গড়িয়াহাটের মোড়ে ইউএফও দেখা গেছে। কী বলছেন কী বস? ইউএফও দেখতে যাব, না অফিস যাব? এটা একটা কথা হল? এলিয়েনদের সঙ্গে সেলফি তোলার আমার যে বড্ড শখ স্যার!


ufo


৮) কাল পাঁচ টাকা দিয়ে একটা চিপসের প্যাকেট কিনেছিলাম। ওখানে এক মাসের ইউরোপ ট্রিপের ফ্রি টিকিট আছে। চললাম স্যার। টা-টা-জ!


tataz


৯) আমার বাবা দশ কোটি টাকা লটারি পেয়েছেন! আমি টাকা গুনছি, সব একশো টাকার নোট কিনা...


babar lottery


১০) বাদ দিন না স্যার! ভগবানও তো পৃথিবী তৈরি করে একদিন ছুটি নিয়েছিলেন। আমি তো নগণ্য মানুষ। আজ যাব না, কেমন?


kaheko bhankas


 courtsey: giphy 


 POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!