মনের কথা শব্দ খুঁজে পৌঁছে যাক আর এক মনে! রইল বাছাই করা কিছু Love quotes

মনের কথা শব্দ খুঁজে পৌঁছে যাক আর এক মনে! রইল বাছাই করা কিছু Love quotes

কাউকে ভালবাসা যতটা সহজ, মনের কথা তাঁর কাছে পৌঁছে দেওয়াটা কিন্তু ঠিক ততটা সহজ কাজ নয়; আর সেকথা জানি আমরাও। তাই তো অনেকসময়েই আমরা নানা বই অথবা ইন্টারনেট ঘেঁটে খুঁজে বেড়াই love quotes যেগুলো আমরা পাঠাতে পারি ভালোবাসার মানুষটিকে। কিন্তু যদি এমন হত যে প্রেমের মেসেজের একটা সঙ্কলন পাওয়া যেত, তাহলে কাজটা বেশ সহজ হয়ে যেত! তাই তো আমরা তৈরি করেছি এমন কিছু love quotes-এর একটা সঙ্কলন যা মনের কথাকে ভাষা দেবে।


আরও পড়ুনঃ মনে শান্তি আনবে এই আধ্যাত্মিক কোটস গুলি


প্রেম শুরু হওয়ার আগেই সেরে ফেলুন মনের কথা


love-quotes-1


১. তোমায় দেখলেই দিকভ্রান্ত হয়ে যাই। মনের মধ্যে কেমন অজস্র প্রজাপতি উড়তে থাকে। মনে হয় হাজারো মোমবাতির মাঝে দাঁড়িয়ে আছি আমি। আর তুমি যেই না চলে গেলে, অমনি সব অন্ধকার। এই সব অনুভূতি আমায় বারবার বলে যে আমি তোমায় ভালবেসে ফেলেছি। তোমার কি তাই মনে হয়?


২. তোমার হাত ধরে বুড়ো হতে চাই। জীবনের নানা চড়াই-উতড়াই পেরতে চাই কাঁধে কাঁধ মিলিয়ে। তুমিও কি চাও সারা জীবন আমার সঙ্গে কাটাতে?


৩. সুখের সময় হোক কী দুঃখের, তোমার হাত কখনও ছাড়বো না আমি। আসুক না হাজার ঝড়-ঝাপটা, তোমার সঙ্গে থাকবো আমি। কারণ আমি তোমায় পাগলের মতো ভালবাসি। সারাজীবন এমনভাবেই ভালবেসে যাব।


৪. সারা জীবন তোমার বুকে মাথা রেখে ঘুমতে চাই। স্বপ্ন দেখি, তোমার স্পর্শে সকাল হয় আমার। একই স্বপ্ন যদি থাকে তেমার চোখেও, তাহলে হাত ছেড়ো না সঙ্গী।


আরও পড়ুনঃ দুষ্টু-মিষ্টি কয়েকটি প্রেমের ধাঁধা


যেগুলো আজও বলা হয়ে ওঠেনি সেই কথাগুলো না হয় লিখেই পাঠান প্রেমিককে 


১. যেদিন তোমাকে প্রথম দেখেছিলাম, সেদিনই বুঝেছিলাম তুমিই আমার জন্য তৈরি হয়েছ। তুমি আমার সঙ্গে সারাজীবন থাকবে, সেটা আমি বুঝেছিলাম যেদিন তুমি প্রথমবার আমার হাত ধরেছিলে। আমাকে দেওয়া কথা রেখেছ তুমি। আমিও কথা তোমাকে কথা দিলাম, যতই আসুক ঘাত-প্রতিঘাত, ছাড়বো না আমি তোমার হাত।


২. যতদিন আকাশে চন্দ্রসূর্য থাকবে, আমার তোমার প্রতি ভালবাসা থাকবে। বুঝেছ? 


৩.যত দিন আমার শ্বাস চলবে, ততদিন আমি তোমায় ভালবাসবো। পাগলের মতো ভালবাসবো।


৪. তুমি মানুষ হিসেবে কেমন, তা দেখে তোমায় ভালবাসি না। বরং তোমার সঙ্গে থাকলে আমি মানুষ হিসেবে আরও সমৃদ্ধ হই। তাই যতদিন বাঁচবো, ততদিন তোমায় ভালবেসে যাবো।


আরও পড়ুন: সাফল্য আর ব্যর্থতার যাওয়া-আসা লেগেই থাকবে, হাল ছাড়বেন না


জীবনসঙ্গীই বা বাদ যাবেন কেন? 


love-quotes-2


১. সারা দিন কাজের পরে প্রথম যখন তোমার দেখা পাই, তখন আনন্দে ভরে ওঠে মন প্রাণ। তোমার প্রিয় খাবার তৈরির সময় আমি প্রকৃত সুখের সন্ধান পাই। তোমাকে ভাল রাখাতেই আমার আনন্দ, তাতেই লুকিয়ে আমার সব সুখ।


২. তুমি না থাকলে এত ঝড় হয়তো সামলে উঠতে পারতাম না। তুমি না থাকলে হয়তো প্রকৃত প্রেমের মানেটাই বুঝতাম না।


৩. সবাই বলে বিয়ে নাকি বড় জটিল বিষয়। তুমি প্রমাণ করেছ বিয়ে মানে সম্পর্কের শেষ নয়, বরং শুরু। তুমি দেখিয়ে দিয়েছ হাজারো কর্তব্যের মাঝেও ভালবাসাকে বাড়িয়ে তোলা যায়। ভালবাসার মানুষকে আগলে রাখা যায়। তাই আমি তোমায় যতটা না ভালবাসি, তার থেকেও বেশি সম্মান করি।


৪. তুমি যেমন, ঠিক তেমন করেই আমি তোমায় ভালবাসি। তোমার রাগকে, তোমার হাসিকে আমি ভালবাসি। ভালবাসি তোমার মনকে। তাই কথা দিলাম, তোমাকে বদলানোর চেষ্টা কখনও করবো না, বরং তুমি যেমন সেই  স্বত্বাটাকেই আরও আপন করে নেবো।


 


'লং ডিস্ট্যান্স'-কে 'শর্ট' করতে এই Love Quotes কাজে আসবে 


১. মন থেকে যখন দু'জন মানুষ একে অপরের সঙ্গে থাকতে চায়, তখন ভৌগলিক দূরত্ব যতই বেশি হোক না  কেন, কোনও কিছুই তাদের আলাদা করতে পারে না।


২. আমি দূরে আছি ঠিকই, কিন্তু সারাক্ষণ তোমার মনকে আগলে রেখেছি। তাই ভয় পেও না সোনা। দুটো আলাদা শহর তোমাকে আমার মনের থেকে দূরে সরিয়ে নিয়ে যেতে পারবে না,  বরং আরও কাছাকাছি নিয়ে আসবে।


৩. লোকে বলে "লং ডিস্ট্যান্স রিলেশনশিপ" নাকি টেকে না। কিন্তু দেখলে তো তুমি-আমি মিলে কত জনকে ভুল প্রমাণ করেছি! আমরা একে অপরকে ভালবাসি ...এই কাথাটাই সত্যি, বাকি সব তুচ্ছ! 


৪. তোমাকে ছাড়া এক একটা দিন, এক একটা বছরের মতো। দিনের পর দিন তোমার বুকে আশ্রয় না পেয়ে আমি বড়ই একা। তাই চেষ্টা করো তাড়াতাড়ি ফিরে আসার। তুমি ফিরলে এই মানুষটা একটু প্রাণ ফিরে পায়।


আরও পড়ুন: সম্পর্কে দূরত্ব নাকি দূরত্বের সম্পর্ক - লং-ডিস্টেন্স রিলেশনশিপে (long distance relationship) কি কি করা উচিত


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এগুলোও আপনি পড়তে পারেন


আপনাকে জীবনে Motivation দেবে গীতার এই বাণীগুলি


প্রিয়জনকে পাঠান জন্মদিনের সেরা শুভেচ্ছা বার্তা


বিবাহ বার্ষিকীর সেরা শুভেচ্ছা ও মেসেজ


পরিবার নিয়ে নানা মজাদার কোটস


সেরা বাংলা গুড নাইট মেসেজ


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!