জানেন কি, প্রথমবার মিলনের পর আপনি পেতে পারেন এই ১০টি মিষ্টি সারপ্রাইজ?

জানেন কি, প্রথমবার মিলনের পর আপনি পেতে পারেন এই ১০টি মিষ্টি সারপ্রাইজ?

যাঁরা বেশ কয়েক বছর ধরেই ভালবাসার সম্পর্কে লিপ্ত আছেন, শারীরিক মিলন (sex) তাঁদের আরও কাছাকাছি নিয়ে আসে। যদিও প্রথমবার (first time) মিলিত হওয়ার সময় দু’জনের মনেই কিছু দ্বিধা-দ্বন্দ্ব কাজ করে। দেখা দেয় নার্ভাসনেস ও জড়তাও। কিন্তু তার সঙ্গে সঙ্গে প্রথম (first time) মিলনের (sex) সময়েই পাওয়া যায় কিছু মিষ্টি (sweet) সারপ্রাইজ (surprising), যা আপনার এবং আপনার পার্টনারের মনে চিরদিন থেকে যায়। আর এই অভিজ্ঞতা শুধু প্রথমবারেই সম্ভব। আসুন দেখে নেওয়া যাক, সেই মিষ্টি (sweet) সারপ্রাইজগুলি (surprising) আসলে ঠিক কী।


১) দু’জনের মধ্যে গভীর বন্ধন তৈরি করে


gobhir bondhon


যৌন মিলনের সময় মস্তিষ্ক থেকে অক্সিটোসিন নামক একটি হরমোন নিঃসৃত হয়। একে অন্য নামে ‘কাডল হরমোন’ ও বলা হয়। আর এই হরমোনের জন্যই মিলনের পরে পার্টনারের কাছাকাছি থাকতে ইচ্ছে করে এবং দু’জনের মধ্যে মজবুত বন্ধন গড়ে ওঠে।


২) সেক্সি ফিলিংস


sexy feelings


যৌন মিলনের সময় নিজেকে আরও কমবয়সি মনে হয়! মনে হয়, আপনি এতটাই আকর্ষণীয় যে আপনার ইশারা এড়িয়ে যাওয়ার সাধ্য আপনার পার্টনারের নেই! এই অবস্থায় সঙ্গীর কাছাকাছি আসলে নিজের ব্যাপারে আত্মবিশ্বাস আরও বেড়ে যায়।


৩) জড়তা কেটে যায়


jorota nei


প্রথমবার একজনের সামনে নগ্ন হওয়াটা একটু অস্বস্তিকর ব্যাপার। কিন্তু একবার সেটা হয়ে গেলে আর সেই অস্বস্তি থাকে না। বরং নিজেকে উন্মুক্ত করে সঙ্গীর কাছাকাছি এলে দু’জনের মধ্যে এক মিষ্টি বোঝাপড়া গড়ে ওঠে।


৪) স্ট্রেস দূর করে


stress free


যৌন মিলনের সময় এবং মিলনের পরে শরীরে এমন কিছু হরমোন নিঃসৃত হয় যেগুলো আপনার সারা দিনের ক্লান্তি আর স্ট্রেস দূর করে মন মেজাজ ফুরফুরে করে তোলে।


৫) আত্মমর্যাদা বৃদ্ধি পায়


self esteem


প্রথমবার নগ্ন হওয়া এবং বিছানায় কারও সঙ্গে ঘনিষ্ঠ হওয়াতে প্রাথমিকভাবে একটু জড়তা আসে। পরে সেটা দূর হয়ে যায়। আপনি নিজের বিষয়ে অনেক বেশি কনফিডেন্ট ফিল করবেন এবং আপনার আত্মমর্যাদাও বৃদ্ধি পায়।


৬) ভাল ঘুম আসবে


good sleep


আপনি যদি এখনও সঙ্গীর সঙ্গে মিলিত না হয়ে থাকেন তাহলে আপনার কোনও ধারণাই নেই এই বিষয়ে। ইতিমধ্যে এই পয়েন্টটি রীতিমতো প্রমাণিত হয়ে গেছে। যৌন মিলনের পর দারুণ ঘুম হয়। সুতরাং আপনার যদি ঘুম না আসার সমস্যা থাকে তাহলে ব্যাপারটা একটু ভেবে দেখবেন!


৭) ত্বকে আসবে গোলাপি আভা


blush 2


বিশ্বাস হচ্ছে না এটা শুনে? কিন্তু কথাটা একদম খাঁটি সত্যি! প্রথমবার মিলনের সময় থাকে লজ্জা, ভয় আর জড়তা। যার জন্য প্রথম মিলনের সময় আপনি ব্লাশ করেন। আর এই প্রথমবার থেকে দ্বিতীয়বার... এভাবে বার বার মিলিত হলে আপনার ত্বকে ধীরে-ধীরে গোলাপের লাবণ্য চলে আসবে!


৮) ক্যালরি বার্ন হয়


burn calories


এইটা শুনে নিশ্চয়ই মুখে চওড়া হাসি ফুটে উঠেছে? বাড়তি মেদ ঝরিয়ে ফেলতে কে না চায়? জিমে যেতে ইচ্ছে না হলে এটাই কিন্তু সেরা উপায়! সেক্সের চেয়ে ভাল ওয়ার্কআউট আর নেই। মিলনের মাত্র আধ ঘণ্টাতেই বার্ন হয় ১৪৫ কিলো ক্যালোরি! অবিশ্বাস্য, তাই না?


৯) লিবিডো বাড়িয়ে দেয়


libido


প্রথমবার মিলনের স্বাদ আপনাকে আবার মিলিত হতে বাধ্য করবে। এভাবে আস্তে-আস্তে বৃদ্ধি পাবে আপনার লিবিডো। ফলে একাধিক বার মিলিত হতে ইচ্ছে করবে!


১০) বাড়বে ভালবাসা


love n like


প্রথমবার মিলনের ফলে যে তৃপ্তি পাওয়া যায়, সেটা আর পরের বারে না-ও মিলতে পারে। তাই প্রথম মিলনের ফলে দু’জনের এতটাই কাছাকাছি চলে আসেন যে, ভালবাসা আরও বেড়ে যায়।


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!